মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:২৩ অপরাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধু স্টেডিয়ামে ডাবের খোসায় গর্ত ভরাট‍! নিয়মিত পর্নো ভিডিও দেখতেন শিশুবক্তা রফিকুল আইপিএল নিয়ে জুয়ার আসর থেকে আটক ১৪ কারাগারে কেমন কাটছে পাপিয়ার দিনকাল এক ঘুমে কেটে গেলো ১৩ দিন! কেউ ‘কাজের মাসি’, কেউবা ‘সেক্সি ননদ-বৌদি’ ৬৪২ শিক্ষক-কর্মচারীর ২৬ কোটি টাকা ছাড় করোনায় আরো ৬৯ জনের মৃত্যু, আক্রন্ত ৬০২৮ বাংলাদেশে করোনা টানা তিনদিন রেকর্ডের পর কমল মৃত্যু, শনাক্তও কম করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি শো-রুম থেকে প্যান্ট চুরি করে ধরা খেলেন ছাত্রলীগ নেতা করোনা নিঃশব্দ ও অদৃশ্য ঘাতক,সতর্কতাই এ থেকে মুক্তির একমাত্র পথ ——-ওসি দীপক চন্দ্র সাহা তানোরে প্রণোদনার কৃষি উপকরণ বিতরণ শিবগঞ্জে কৃষি জমিতে শিল্প পার্কের প্রস্তাবনায় এলাকাবাসীর মানববন্ধন সড়কের বেহাল দশায় চরম জনদুর্ভোগ

কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে

প্রত্যেক মে’য়েই বিয়ের পর শুরু ক’রতে চায় এক নতুন অধ্যায়। কারণ সব মে’য়ের মনেই বিয়ে জুরে থাকে অনেক স্বপ্ন, আশা ও আকাঙ্কা। এটা আ’লাদা ব্যাপার যে সে যেটা চায় সেটা সবসময় পেয়ে ওঠা হয় না।

বিয়ের পর ঝুট ঝ্যামেলা তো লে’গেই থাকে। ঝ’গড়া, অশান্তি সব সংসারেই চলে। সব কিছু নিয়েই চলতে হয় একটি মে’য়েকে। তার ও’পর যদি তার স্বামি তাকে সেইরকম সময় না দেয় তাহলে তো হয়েই গেলো।

এইরকম সময় একটি মে’য়ের নিজেকে খুবই একা মনে হয়। তার মনে হয় যে এই পৃথিবীতে তার থেকে দুর্ভাগ্যবতী ম’হিলা আর কেউ নেই। বিভিন্ন প্রশ্ন উকি মা’রে তাদের একলা মনে। আর তাদের এই প্রশ্ন গুলো আসাটাও স্বা’ভাবিকয়।

তবে এটাও জে’নে নেওয়া দরকার যে কিরকম প্রশ্ন করলে তাদের মনের ও’পর প্র’ভাব পড়তে পারে বা কোন প্রশ্ন গুলো তাদের মনে দুঃখ দিতে পারে। একটি সদ্য বিবা’হিত ম’হিলাকে কক্ষনই এই প্রশ্ন গু’লি করা উচিৎ না। জে’নে নিন সেগু’লি কি কি –

অনেকদিন তো হল বিয়ে করেছো, বাচ্ছা কবে নিচ্ছ ? এই প্রশ্নটিও কিন্তু তাদের মনে আ’ঘাত পৌঁছানর জন্য যথেষ্ট। এতে মটেই খুশি হয় না একটা সদ্য বিবা’হিত মে’য়ে।

তারপর এমন কিছু মুহুরত আসে যখন কেউ জিগেস করে বিয়ের পর অনুভুতি কেমন ? মে’য়েটি কি বলবে কি না বলবে তা না ভেবে পেয়ে বোকার মত তাকিয়ে থাকে। তাছাড়া সে করবেটাই বা কি।

তারপর যদি কেউ বলে যে অনেক বদলে গেছ তুমি। আরে এটাই তো স্বা’ভাবিক ব্যাপার। বিয়ের পর একটা নয়, একটি মে’য়েকে তিনটি সংসারের ভার নিতে হয়। ফলে বাড়ে দায়িত্ব বোধ। তো সেই ক্ষেত্রে বদলে যাওয়াটাই তো স্বা’ভাবিক ব্যাপার। তাই না ?

অনেকেই বিয়ের পর স্বা’মীর পদবি নিজে’র নামের সাথে যোগ করে না। তখনই অনেকে তাদের প্রশ্ন করে থাকে যে নাম পরিবর্তন করছও না কেন ? কেন ভাই বিয়ের পর যে

নাম পরিবর্তন ক’রতে হবে এটা কোন বইতে লেখা আছে ? এসব প্রশ্ন করার কি আদৌ কোন দরকার আছে।

তারপর আর একটি প্রশ্ন খুব বেশি শোনা যায় আজকাল। নিজেদের ফ্ল্যাট নিচ্ছ না কেন ? সব সংসারেই এখন খরচা বেশি। টাকা জমানোটা আজকাল হয়ে উঠেছে দুষ্কর। কখনো কখনো মনে হয় জিজ্ঞাসা করি দাদা টাকা’টা কি আপনি দিয়ে যাবেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444371
Users Today : 1326
Users Yesterday : 1256
Views Today : 17099
Who's Online : 28
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone