বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ক্যাসিনো নিয়ে বিপরীত কথা পর্যটন সচিব-অর্থমন্ত্রীর

বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বৈধ ক্যাসিনো প্রতিষ্ঠা করা হবে বলে জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মুহিবুল হক। তবে দ্বিমত পোষণ করে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে ক্যাসিনোর বৈধতা পাওয়ার কোন সুযোগ নেই। এ ব্যবসায় জড়িতদের অর্থের উৎস খতিয়ে দেখতে জাতীয় রাজস্ব বোর্ডকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান অর্থমন্ত্রী।

রাজধানীর বুকে দীর্ঘদিন ধরেই জমজমাট ব্যবসা করছে শতাধিক ক্যাসিনো। প্রধানমন্ত্রীর নির্দেশনার পর অভিযানে বেরিয়ে আসছে অবৈধ ব্যবসায় জড়িতদের অনৈতিক কর্মকাণ্ডের খতিয়ান।

এমন অবস্থায় বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মুহিবুল হক বলেন, বিদেশি পর্যটক আকর্ষণে প্রতিষ্ঠা করা হবে বৈধ ক্যাসিনো।

তিনি বলেন, বিদেশি পর্যটকদের জন্য আমরা যদি কোনো এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন করি, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে যে ধরনের সুযোগ সুবিধা বিদ্যমান রয়েছে বাংলাদেশেও সেসব সুবিধা দিতে আমার তো মনে হয় কোনো অসুবিধা নেই। পর্যটকদের জন্য এ ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করতে চাই; যেখানে তারা পাসপোর্ট দিয়ে যাবে। এখন যেসব ক্যাসিনোতে অভিযান চলছে সেগুলো সম্পূর্ণ অবৈধ এবং আমি মনে করি সরকার যথাযথ পদক্ষেপ নিয়েছে।

তবে এ কথার সঙ্গে একমত নন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার সাফ জবাব, ক্যাসিনো জুয়া। বাংলাদেশে আইন করেও ক্যাসিনোর অনুমোদনের সুযোগ নেই।

তিনি বলেন, ক্যাসিনো তো জুয়া। জুয়া তো বেআইনি। আমাদের দেশে কোনোভাবেই জুয়া চলে না। সুতরাং ক্যাসিনো তো চলতেই পারে না। ক্যাসিনো চলবে কেমন করে? বেআইনি কাজ তো সরকার আইন করেও লিগ্যাল করবে না।

অর্থমন্ত্রী জানান ক্যাসিনোর বিষয়ে দায় এড়াতে পারে না প্রশাসন। রাজস্ব বোর্ডকে এর সঙ্গে জড়িতদের আয়ের উৎস খতিয়ে দেখার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38322859
Users Today : 3409
Users Yesterday : 3479
Views Today : 10298
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/