বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

শিরোনাম :
ইয়াঙ্গুনে বিক্ষোভকারীদের ওপর সেনা সমর্থকদের হামলা উন্নয়ন ও তরুণদের কর্মসংস্থান বাড়াতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী বার্মিংহামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি দম্পতির মৃত্যু উন্নয়নে এগিয়ে যাচ্ছে তানোর-গোদাগাড়ী উপজেলা তানোরে কবিরাজ জার্জিসের কুকর্মে তোলপাড় ?  পিলখানায় বিডিআর ঘাতকদের ফাঁসি চাই : মোমিন মেহেদী গণতান্ত্রিক বাম ঐক্যের নতুন সমন্বয়ক আবুল কালাম আজাদ আসছে নতুন কর্মসূচি বরিশাল-ঢাকা মহাসড়কের টিউমার অপসারন হয়নি *প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা বিএম কলেজের শিক্ষার্থীদের তিন ঘন্টা সড়ক অবরোধ *অধ্যক্ষের আশ্বাসে প্রত্যাহার মাদক উদ্ধারে শ্রেষ্ঠ ডিবি অফিসারকে ক্রেষ্ট প্রদান মুজাক্কির হত্যার প্রতিবাদে সোনাগাজীতে সাংবাদিকদের মানববন্ধন ও বিক্ষোভ। নওগাঁর মহাদেবপুরে অতিরিক্ত বিভাগীয় কমিশনারের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন নওগাঁর মহাদেবপুরে আমের মুকুলের মৌ মৌ গন্ধে সুবাসিত প্রকৃতি বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পযন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে নওগাঁর মহাদেবপুরে সিআইজি, নন সিআইজি কৃষক সমিতির মত বিনিময় সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় ৩২টি সিনেমাহলেরমধ্যেচালুআছেমাত্র ৫টিক্ষতি

 

আবু হানিফ মোঃ বায়েজিদ (গাইবান্ধা জেলা প্রতিনিধি) :

অতীতকালহতেগাইবান্ধারজেলা ও উপজেলাএমনকিবড়বড়হাট-বাজারেআগেছিলজমজমাটসবসিনেমাহল। আরতখনবিনোদনেরএকমাত্রমাধ্যমহওয়ায়সিনেমাহলগুলোতেদর্শকসংখ্যাওছিলঅনেকবেশী। প্রতিটিহলেসকালে, দুপুরে, সন্ধ্যায় ও রাতেআগেচারটিপ্রদর্শনীচললেওপ্রতিটিপ্রদর্শনীতেনারী ও পুরুষদর্শকেপরিপূর্ণথাকতো। কিন্তুএখনসেঅবস্থাআরনেই। সেজন্যদর্শকশূন্যতায়বন্ধহয়েযাচ্ছেগাইবান্ধারসিনেমাহলগুলো। বন্ধসিনেমাহলগুলোভেঙ্গেফেলেসেখানেতৈরীকরাহচ্ছেআধুনিকসববিপনীবিতান। এতেসিনেমাহলেকর্মরতবিপুলসংখ্যকশ্রমিককর্মচারিবেকারহয়েএখনদুর্ভোগপোহাচ্ছে। তথ্যপ্রযুক্তিযুগেএসেজেলারহলগুলোতেআগেরমতোব্যবসানাহওয়ায়সিনামাহলগুলোবন্ধহয়েগেছে।

গাইবান্ধাজেলার ৭টি উপজেলায়সিনেমাহলছিল ৩২টি। এরমধ্যেজেলাশহরেছিল ৩টি সিনেমাহল। আরগোবিন্দগঞ্জউপজেলাসদরেছিল ৩টি এবংমহিমাগঞ্জে ৩টি, পলাশবাড়িসদরে ২টি এবং এ উপজেলারকোমরপুরে ২টি ও ঢোলভাঙ্গায় ২টি, সাদুল্যাপুরসদরে ১টি, ধাপেরহাটে ২টি ও নলডাঙ্গায় ২টি, সুন্দরগঞ্জসদরে ২টি, বামনডাঙ্গায় ২টি, সাঘাটাসদরে ২টি ও বোনারপাড়ায় ২টি, ফুলছড়িসদরে ২টি, কালিরবাজারে ১টি ও জুমারবাড়িতে ১টি। এছাড়াগাইবান্ধাসদরউপজেলারবাদিয়াখালীতে ১টি ও দারিয়াপুরেইতোপূর্বেছিল ২টি সিনেমাহল।

কিন্তুদর্শকশূন্যতায়এখনএইজেলায়নিয়মিতসিনেমাহলচালুরয়েছেমাত্র ২টি। এরমধ্যে ১টি হচ্ছেজেলাশহরেতাজসিনেমাহলআরঅপরটিগোবিন্দগঞ্জউপজেলাসদরেরহিরকসিনেমাহল। এছাড়ামাঝেমাঝেঅনিয়মিতভাবেচলেআরও ৩টি হল। এগুলোহলো- পলাশবাড়িরকোমরপুর, সুন্দরগঞ্জেএবংসাঘাটারজুমারবাড়িতেএকটিসিনেমাহল।

জেলারদুটিপ্রাচীনসিনেমাহলমায়া ও চৌধুরীসিনেমাহলভেঙ্গেএখনসেখানেমার্কেটনির্মাণকরাহয়েছে। সেইবন্ধহয়েযাওয়াচৌধুরীসিনেমাহলেরমালিকআব্দুলমান্নানচৌধুরীজানালেন, সিনেমাহলবন্ধেরঅন্যতমকারণহলোহলেএখনদর্শকচাহিদাপূরণকরারমতোভালোমানেরসিনেমাতৈরীহচ্ছেনা। তদুপরিদেশীবিদেশীটিভিচ্যানেলগুলোতেপ্রতিদিন, একাধিকউন্নতমানেরনতুনপুরাতনছবিঘরেবসেইদেখতেপাওয়াযায়। এছাড়াএখনইউটিউব, ইন্টারনেটথেকেসহজেইপছন্দমতোসিনেমানিজেরমোবাইলেডাউনলোডেদেখাযায়। এসবকারণেইসিনেমাহলেদর্শকআসেনা। আরদর্শকচাহিদানাথাকায়অর্থব্যয়করেভালোসিনেমাওবানাচ্ছেনাপরিচালকরা। এ কারণেইসিনেমাব্যবসাছেড়েঅন্যব্যবসায়ঝুঁকেপড়তেবাধ্যহচ্ছেসিনেমাহলমালিকরা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38322604
Users Today : 3154
Users Yesterday : 3479
Views Today : 9185
Who's Online : 29
© All rights reserved © 2011 deshersangbad.com/