শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:২৯ অপরাহ্ন

শিরোনাম :
আত্রাইয়ে ইরি-বোরো ধান পরিচর্যায় ব্যস্ত কৃষক দেখুন এই ৫ রাশির মেয়েরাই স্ত্রী হিসাবে সবচেয়ে সেরা, বিস্তারিত যে কারণে নিকটাত্মীয় ভাই-বোনদের বিয়ে ঠিক নয়, জেনে রাখা দরকার সুন্দরগঞ্জে জনবল সংকটে স্বাস্থ্য সেবা বিঘিœত ভারতে মিয়ানমারের ১৯ পুলিশের আশ্রয় প্রার্থনা মিয়ানমারের ওপর বাণিজ্যিক নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ৬৬০ থানায় একযোগে ৭ মার্চ উদযাপন করবে পুলিশ জাপান থেকে দেশের পথে মেট্রোরেল জেলখানায় ‘প্ল্যান’, প্রিজন ভ্যান থেকে পালালেন আসামি! শুক্রবার ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে ‘দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক’ ডিস লাইনের তার নিয়ে শিশু ছাত্রকে পেটালেন মাদ্রাসা শিক্ষক লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন যৌন হয়রানির দায়ে ডিসি অফিস সহকারীর কারাদণ্ড প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী

গুরুদাসপুরে বাল্যবিয়ে, মাদক, উত্ত্যক্তের খবর দিলেই এক’শ টাকার ফ্লেক্সিলোড!

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে ‘বাল্যবিয়ে, মাদক বিক্রেতা ও উত্ত্যক্তকারীদের’ খবর দিতে পারলেই দেওয়া হবে এক’শ টাকার মোবাইল ফ্লেক্সিলোড। সেই সাথে মাস শেষে সর্বোচ্চ খবরদাতাকে দেওয়া হবে শুভেচ্ছা স্মারক। অপরাধ প্রবণতা কমাতে আর মানুষের বিবেককে জাগ্রত করতেই স্থানীয় সংগঠন ‘দরিদ্র সংস্থা’ এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।
দরিদ্র সংস্থার প্রতিষ্ঠাতা নাজমুল হাসান নাহিদ জানান, মূলত দরিদ্র মানুষের কল্যাণে কাজ করতেই দরিদ্র সংস্থা প্রতিষ্ঠা করা হয়। এই সংস্থার পক্ষ থেকে বেশ কয়েকটি জনকল্যাণমুখী উদ্যোগ নিয়ে সফলও হয়েছি আমরা। বর্তমান সমাজে বাল্যবিয়ে, মাদক আর উত্ত্যক্তের হার বেড়ে গেছে। আবার বাল্যবিয়ে নিয়ে একশ্রেণির অসাধু মানুষ বড়-কনে পক্ষকে ভয়-ভীতি দেখিয়ে বাণিজ্যও করছেন। অনেকের ইচ্ছা থাকা স্বত্বেও ভয়ে এসব খবর দিতে পারছেন না। তাই খবরদাতার পরিচয় গোপন রেখে পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এই কর্মসূচির মাধ্যমে এসব অপরাধ প্রবণতা কমানো সম্ভব হবে। খবর জানাতে ডায়াল করতে হবে উপজেলা নির্বাহী কর্মকর্তা- ০১৩১৫-১৭১৩৫৪, দরিদ্র সংস্থা-০১৭৫০-৩৩৩৯২৯ ও গুরুদাসপুর থানা-০১৭১৩৩৭৩৮৬০ নম্বরে।
খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৭ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি প্রথমে মানবতার দেওয়াল নামের একটি কর্মসূচি চালু করে। ওই কর্মসূচির আওতায় প্রতিমাসে প্রায় শতাধিক দুস্থ মানুষের হাতে পোশাক তুলে দেওয়া হয়। অল্পদিনে কর্মসূচিটি বেশ জনপ্রিয় হয়ে উঠে। এলাকার বিত্তবানরাও সংগঠনের পাশে দাঁড়ায়। তবে এবারের আয়োজনটা একটু ভিন্ন। এলাকার অপরাধ প্রবণতা কমাতে এই ভিন্নধর্মী আয়োজন করেছে সংগঠনটি।
সংস্থার সভাপতি প্রভাষক মো. মাজেম আলী জানান, সমাজের কল্যাণে আমরা যে উদ্যোগ গ্রহন করেছি তা অব্যহত থাকবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন বলেন, এটা খুব ভালো উদ্যোগ। এই উদ্যোগকে আমি ব্যক্তিগতভাবে সাধুবাদ জানাই।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38355847
Users Today : 2490
Users Yesterday : 6146
Views Today : 9583
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/