সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
১৬ বছরেও পচেনি লাশ, কাফনের কাপড়ও অক্ষত দেশে প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পাঠক তাসনুভা শিশির আহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার আটকের পরেই সু চির দলীয় নেতার মৃত্যু চট্টগ্রামে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে একজন নিহত আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বাংলাদেশীদের জন্য যুক্ত হচ্ছে নতুন শ্রমবাজার মাদাগাস্কার কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে নারী স্বামীর সম্পত্তি নয় যে অনিচ্ছা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে,,সুপ্রিম কোর্ট এসআই, সার্জেন্ট ও কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় ব্যাপক পরিবর্তন মদ্যপ স্ত্রী মিলনে রাজি না হওয়ায় স্বামীর গোপনাঙ্গ কর্তন নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন ভাষণ দিবস আছে, কিন্তু বাস্তবায়ন নেই : মোমিন মেহেদী বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ইসলামপুরে ৭মার্চ উদযাপন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ই মার্চ-২০২১ উদ্যাপন

গোপালগঞ্জে ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় : পরীক্ষার্থীদের বিক্ষোভ

এম শিমুল খান, গোপালগঞ্জ : এসএসসি পরীক্ষারর্থীদের ফরম পুরনে অতিরিক্ত কোন টাকা আদায় বা অন্য কোনো ফি আদায় করা যাবে না। সরকারি এমন নির্দেশনা থাকলেও তা অমান্য করেই রসিদ প্রদান ছাড়াই গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় চলছেই। শুধু তাই নয় প্রবেশপত্র বাবদ ও টাকা আদায়ের অভিযোগ রয়েছে । পরীক্ষার ফরম পূরণের ফির সঙ্গে বিশেষ ক্লাস/কোচিংসহ বিভিন্ন খাত দেখিয়ে কৌশলে টাকা আদায়ের এক রকম বাণিজ্য চলছে।
ব্যাপক অনুসন্ধানে জানা গেছে, পরীক্ষার ফরম পুরনের নামে অর্থ আদায়ের ক্ষেত্রে কোনো ধরনের রসিদ স্কুল কর্তৃপক্ষ দিচ্ছে না। স্কুল কতৃপক্ষের এমন ব্যবহারে সোমবার চন্দ্রদিঘলিয়া উচ্চ বিদ্যালয়ের সামনে পরীক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়। এক পর্যায়ে পরীক্ষার্থীদের এ আন্দোলন বন্ধ করতে স্কুল কতৃপক্ষ ২ শত টাকা ফেরত দেওয়ার কথা বলে আন্দোলন শিথিল করে।
এ ব্যাপারে পরীক্ষার্থী মামুন ভুইয়ার বাবা মাফিজ ভুইয়া স্কুলে অতিরিক্ত টাকা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, বোর্ড ও দুদকের নির্দেশনা উপেক্ষা করে চন্দ্রদিঘলিয়া উচ্চ বিদ্যালয়ে বাড়তি টাকা আদায় চলছে।
পরীক্ষার্থী তারিনা রহমান বলেন, আমাদের চন্দ্রদিঘলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক গোলাম রাসুল ভুইয়া স্বজনপ্রীতি করেন, ওনার পছন্দের ছাত্র-ছ্ত্রাীদের জন্য বেশী সুযোগ সুবিধা দিয়ে থাকে। আর স্কুলে কোচিং না করলে তাদের সাথে খারাপ ব্যাবহার করে। স্কুলের ভিতরে স্যারের বাবার কিছু সম্পতি আছে বলে ওনি যা খুশি তাই ব্যবহার করে থাকেন।
এ সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অহিদুজ্জামান ভুইয়া বলেন, বোর্ড নির্ধারিত ফিয়ের বাইরে কিছু খরচ আছে সে জন্য কিছু টাকা অতিরিক্ত নিতে হয়। তিনি আরো বলেন, ফরম পুরন শেষ হওয়ার পরে টাকা আদায়ের রসিদ দেয়া হয় তবে কেউ কেউ না ও পেতে পারে। তবে তার স্কুলে বোর্ডের নির্ধারিত টাকার বাইরে অতিরিক্ত কোনো টাকা আদায় করা হয়নি বলেও তিনি দাবি করেন।
গোপালগঞ্জ জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খাইরুল আনাম মোহাম্মদ আফতাবুর রহমান হেলালী বলেন, বর্তমানে আমি ঢাকাতে আছি এ ব্যাপারে কোন অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38372352
Users Today : 3974
Users Yesterday : 2978
Views Today : 11719
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/