শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
নিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার নারী চালকদের কাজের সুযোগ তৈরিতে বেটার ফিউচার ফর উইমেন-উবার চুক্তি মুশতাক হত্যার বিচার চাই, সরকার পতন নয়-মোমিন মেহেদী বিবাহিত জীবন আরও ফিট রাখতে বিশেষ যে ৭ খাবার! সন্তান নিতে কতবার স’হবাস করতে হয় জানালেন ‘ডা. কাজী ফয়েজা’ বী’র্যপাত বন্ধ রে’খে অধিক সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি আশ্চর্য যে ফল খেলে আপনাকে মি’লনের আগে আর উ’ত্তেজক ট্যাবলেট খেতে হবে না সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়েছে নরমাল ডেলিভারীর সংখ্যা প্রত্যেকদিন সকালে সহবাস করলেই অবিশ্বাস্য উপকারিতা আত্রাইয়ে ইরি-বোরো ধান পরিচর্যায় ব্যস্ত কৃষক দেখুন এই ৫ রাশির মেয়েরাই স্ত্রী হিসাবে সবচেয়ে সেরা, বিস্তারিত যে কারণে নিকটাত্মীয় ভাই-বোনদের বিয়ে ঠিক নয়, জেনে রাখা দরকার সুন্দরগঞ্জে জনবল সংকটে স্বাস্থ্য সেবা বিঘিœত ভারতে মিয়ানমারের ১৯ পুলিশের আশ্রয় প্রার্থনা মিয়ানমারের ওপর বাণিজ্যিক নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলন : তদন্তে আসছে মঞ্জুরী কমিশন

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে সপ্তাহব্যাপী ছাত্র আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের তদন্ত দল গোপালগঞ্জে আসছে বুধবার।
বুধবার সকালে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো: নূরউদ্দিন আহমদ জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন গঠিত পাঁচ সদস্যের একটি তদন্ত দল ঘটনা তদন্তে আজ বুধবার গোপালগঞ্জ আসছেন।
গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করার পর সমালোচনার মুখে ১৮ সেপ্টেম্বর সেই আদেশ প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর ১৯ সেপ্টেম্বর থেকে ভিসি প্রফেসর খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।
এ আন্দোলন ঠেকাতে গত শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেন উপাচার্য। এর প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভে নামলে বহিরাগত একদল হামলা চালায় শিক্ষার্থীদের উপর। হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো: হুমায়ুন কবীর সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেন।
এদিকে মঙ্গলবার এক বেসরকারি টিভি চ্যানেলে ভিসির প্রচারিত ‘অশোভন’ মন্তব্য শিক্ষার্থীদের ক্ষোভকে আরও উসকে দিয়েছে। তারা বুধবার ভিসির পদত্যাগের দাবিতে ঝাড়ু মিছিল করে।
আন্দোলনের খবর সাংবাদিকরা প্রচার না করলে ‘দুই ঘণ্টায় সব কিছুর সমাধান হয়ে যাবে’ মন্তব্য করে ভিসি প্রফেসর নাসিরউদ্দিন বলেন, শিক্ষার্থীরা আন্দোলনের নামে রাতভর অপকর্ম করে বেড়াচ্ছে, ক্যাম্পাসে অছাত্র এসে রাত কাটাচ্ছে।
বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে আন্দোলনরত গণিত বিভাগের শিক্ষার্থী মো. আল গালিব মঙ্গলবার ছাত্রীদের নিয়ে ভিসির অশোভন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। আগেই তিনি ভিসির এই বক্তব্যের প্রতিবাদে বুধবার ক্যাম্পাসে সংবাদ সম্মেলন, ঝাড়ু মিছিল ও মানববন্ধন করার কথা জানিয়েছিলেন।
গত এক সপ্তাহ ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড়ভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে। ভিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও কেলেঙ্কারি নিয়ে গান, কবিতা, ছড়া পরিবেশন করা হচ্ছে ‘আমরণ অনশন মঞ্চে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38356104
Users Today : 2744
Users Yesterday : 6146
Views Today : 10785
Who's Online : 85
© All rights reserved © 2011 deshersangbad.com/