সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
চট্টগ্রামে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে একজন নিহত আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বাংলাদেশীদের জন্য যুক্ত হচ্ছে নতুন শ্রমবাজার মাদাগাস্কার কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে নারী স্বামীর সম্পত্তি নয় যে অনিচ্ছা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে পুলিশের নিয়োগ পরীক্ষায় ব্যাপক পরিবর্তন মদ্যপ স্ত্রী মিলনে রাজি না হওয়ায় স্বামীর গোপনাঙ্গ কর্তন নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন ভাষণ দিবস আছে, কিন্তু বাস্তবায়ন নেই : মোমিন মেহেদী বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ইসলামপুরে ৭মার্চ উদযাপন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ই মার্চ-২০২১ উদ্যাপন সাঁথিয়ায় ৭ ই মার্চ পালিত আত্রাইয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন ১লক্ষ পিচ কোরআন বিতরণে অনুষ্ঠানে সাংবাদিক রাসেলকে সম্মাননা স্মারক উপহার দিলেন দেশসেরা উদ্ভাবক মিজান বাংলাদেশের সকল মাদ্রাসায় দেশসেরা উদ্ভাবক মিজান পৌছে দিবে ১লক্ষ পিচ পবিত্র আল-কোরআন

ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সহায়তার আহবান জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি

প্রেসবিজ্ঞপ্তি
ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সহায়তার আহবান জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি
খুলনা, সাতক্ষিরা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে ঘুর্ণিঝড় ‘বুলবুল এর আঘাতে ক্ষতিগ্রস্তদের সহায়তার আহবান জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে দেশের বিভিন্ন স্থানে ব্যপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানি হয়েছে। সারাদেশে এ পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে অনেকে। শুধু বরিশালের ১০ উপজেলায় ৩ হাজার ৫০টি কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া ১ লাখ হেক্টর জমির আমন ধান, ৬ হাজার হেক্টর জমির রবি শষ্য, ১ লাখ গাছপালা, ১২০ কিলোমিটার কাঁচা সড়ক এবং ২২ কিলোমিটার বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। একইভাবে খুলনা, সাতক্ষিরাসহ বিভিন্ন অঞ্চলে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। অসংখ্য স্কুল কলেজ মাদরাসা ক্ষতিগ্রস্ত হয়েছে। ফসলের জমি, পুকুড় তলিয়ে গিয়ে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। লাখো মানুষ মানবেতর জীবন যাপন করছে। সহায়তার জন্য হাহাকার উঠলেও এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সহায়তার তেমন লক্ষণ দেখা যাচ্ছে না।

নেতৃবৃন্দ সরকার ও জনগণের প্রতি আহবান জানিয়ে বলেন, সংকটাবস্থা কাটিয়ে উঠায় সহযোগিতার লক্ষ্যে অবিলম্বে ক্ষতিগ্রস্থদের জন্য পর্যাপ্ত ত্রানের ব্যবস্থা করতে সরকার ও সামর্থবানদের এগিয়ে আসা প্রয়োজন। আহতদের জন্য উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করা জরুরী। ক্ষতিগ্রস্থ বাড়ী-ঘর, রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান সংস্কার ও পূণ:নির্মানে বিশেষ কার্যক্রম গ্রহণ ও দ্রুত বাস্তবায়ন করা দরকার। সবাই মিলে এগিয়ে আসলে ক্ষতিগ্রস্ত মানুষদের অসহায় অবস্থার দ্রুত অবসান ঘটতে পারে।

ক্ষতিগ্রস্থ এলাকার পার্শ্ববর্তী এলাকাসমূহের জনশক্তিদেরকে ক্ষতিগ্রস্ত মানুষের সরাসরি পাশে দাঁড়ানোর জন্য নেতৃবৃন্দ বিশেষভাবে আহ্বান করেন। তাঁরা বলেন, আমাদের প্রতিটি কর্মীকে মমত্ববোধ সহকারে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। তাদের সহায়তার জন্য ছাত্রজনতাকে উদ্ধুদ্ধ করতে হবে। প্রয়োজনে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করতে হবে। আমরা বিশ্বাস করি যার যার অবস্থান থেকে সবাই সহায়তার হাত বাড়িয়ে দিলে অল্প সময়ে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের কষ্ট লাঘব করা সম্ভব।

নেৃতবৃন্দ ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সরকার, সামর্থবান ও নেতাকর্মীসহ সবার প্রতি আহ্বান জানান। এছাড়াও নেতৃবৃন্দ উক্ত দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের কষ্ট লাঘবে করে দেওয়ার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন ও সকলকে দোয়ার আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38370129
Users Today : 1751
Users Yesterday : 2978
Views Today : 4883
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/