রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
তানোরে ফসলের সঙ্গে শক্রতা  !   ডাক্তারদের জনগনের সেবায় আত্ম-নিয়োগ করতে হবে : রেজাউল করিম চৌধুরী শ্যামগঞ্জ-বিরিশিরি মহাসড়কে দিনে ট্রাক চলাচল বন্ধের দাবিতে-মানববন্ধন স্বাভাবিকভাবে বাঁচতে চায় রিপন ঘূর্ণিঝড় আম্পান ও জোয়ারের পানিতে ১৪০ কি.মি সড়ক ক্ষতিগ্রস্থ পতœীতলায় শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার সুযোগ ও সহায়তা বৃদ্ধিতে করণীয় শীর্ষক আরকোর মতবিনিময় গুরুদাসপুরে ব্যাংক কর্মকর্তা স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন নোবিপ্রবিতে নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন বন্দির স্ত্রীকে নিয়ে কারারক্ষী নিরুদ্দেশ বিক্রি হওয়া সন্তান মায়ের কোলে ফিরিয়ে দিলেন আইনমন্ত্রী স্বাস্থ্যের তৃতীয় শ্রেণির ড্রাইভারের ঢাকায় একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি বার কাউন্সিলের লিখিত পরীক্ষা স্থগিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম করোনামুক্ত বড়াইগ্রামে ছাত্রলীগ সভাপতির মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনাইমুড়ীতে গোয়েন্দা পুলিশের অভিযানে অস্ত্রসহ আটক ১

চলে গেলেন বাংলাদেশের প্রথম বিসিএস ক্যাডার

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রথম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মুক্তিযোদ্ধা খন্দকার মো. আবুল কালাম আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ১৯৭৩ সালে বিসিএস ক্যাডার হন।

শুক্রবার সকালে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মুশফিকুর রহমান।

বর্ণাঢ্য কর্মজীবনে খন্দকার মো. আবুল কালাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও কাজ করেছেন। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডিটেনশন বোর্ডের প্রথম সদস্য সচিব হিসেবেও কাজ করেছেন। এছাড়াও চাকরি জীবনে তিনি সরকারের বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তার গ্রামের বাড়ি পাবনার সুজানগরে।

তার ছেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মুশফিকুর রহমান জানান, তিনি বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পরে বাদ জুম্মা মিরপুর বাইতুশ শারফ্ জামে মসজিদে জানাজা শেষে ওই এলাকার জান্নাতুল মাওয়া কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। তার মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে মরহুমের ছেলে খন্দকার মু. মুশফিকুর রহমান সবার কাছে দোয়া চেয়েছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37461582
Users Today : 11047
Users Yesterday : 5188
Views Today : 33292
Who's Online : 99
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone