সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

শিরোনাম :
১২ সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত ডোমারে আন্তর্জাতিক নারী দিবস পালিত বীরাঙ্গনা বরের কেশে  এ আই অলিউদ্দীন  তৃষ্ণা মেটাতে ডাবের কদর বেড়েছে বরিশালে  ভুয়া সাংবাদিকদের প্রতারণার জাল  !  আরও ৬ মাস জেলের বাইরে থাকার অনুমতি পেলেন খালেদা জিয়া বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় শার্শা- বেনাপোল থানা পুলিশ কেক কেটে আনন্দ উদযাপন গৃহশ্রমিকদের শ্রম আইনে অন্তর্ভুক্তি-অধিকার ও কর্মপরিবেশ নিশ্চিত করুন ১৬ বছরেও পচেনি লাশ, কাফনের কাপড়ও অক্ষত দেশে প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পাঠক তাসনুভা শিশির আহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার আটকের পরেই সু চির দলীয় নেতার মৃত্যু চট্টগ্রামে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে একজন নিহত আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস বাংলাদেশীদের জন্য যুক্ত হচ্ছে নতুন শ্রমবাজার মাদাগাস্কার

ছাত্রলীগের নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে জাবি শাখা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

 

মামুনুর রশিদ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মন্ডলের বিরুদ্ধে জাবি প্রশাসনের মামলার প্রতিবাদে আজ (৮ সেপ্টেম্বর) দুপুরে জাবি শাখা ছাত্রলীগ পরিবহন চত্বর থেকে বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

বেলা ৩ টায় পরিবহন চত্বর থেকে শুরু হওয়া মিছিলে অংশগ্রহন করে শাখা ছাত্রলীগের বিভিন্ন হলের প্রায় দুই শতাধিক নেতা-কর্মী। মিছিল শেষে শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জাবি শাখা ছাত্রলীগ সভাপতি মো: জুয়েল রানা।

জুয়েল রানা বলেন, “আন্দোলনকারীরা কিছু কাল্পনিক তথ্যের উপর ভিত্তি করে এই আন্দোলন করছে। তারা সরকারের উন্নয়নের ধারাকে থামিয়ে দিতেই এই আন্দোলন”। আমরা কখনও সাধারন শিক্ষার্থীর আদর্শ নিয়ে রাজনীতি করি না।

তিনি আরও বলেন, “অভিষেক মন্ডলের সাথে ঘটা ঘটনাটি ছিলো পূর্ব পরিকল্পিত। তারা ইস্যু তৈরীর জন্য এমনটি ঘটিয়েছে”। প্রশাসনকে হুশিয়ার করে তিনি বলেন, “গুটিকয়েক শিক্ষার্থীর চাপের মুখে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে প্রশাসন মামলা করেছে। কোন রকম তদন্ত না করে, সবার কথা না শুনেই মামলা করেছে। তিনি বলেন ছাত্রলীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হলে বা কাউকে হয়রানি করা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।”

মামলার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, এক ছাত্রকে মারধর করা হয়েছে এমন অভিযোগ পেয়েছি। মারধরকারী ছাত্র জাবির সাবেক ছাত্র। এখন সাবেক কোনো ছাত্রের বিরুদ্ধে তো বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিতে পারে না। এ জন্য আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।’

এর আগে গতকাল ( ৭ আগস্ট ) জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারন সম্পাদক সাইমুম ইসলামকে ছাত্রলীগ নেতা কর্তৃক মারধরের অভিযোগে আজ (৮ আগস্ট) দুপুরে প্রতিবাদ মিছিল করেছে “দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়” ব্যানারে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতা-কর্মী ও সাধারন শিক্ষার্থীরা। এর আগে বেলা ১২ টায় গত ২৭ আগস্ট প্রথম বর্ষের শিক্ষার্থী ও ছাত্রফ্রন্ট কর্মী সোয়াইব কে আল বেরুনী হলে ২য় বর্ষের শিক্ষার্থী সাইফ কর্তৃক মারধরের প্রতিবাদে সমাজবিজ্ঞান অনুষদে প্রতীকী নাটক করেছে জাহাঙ্গীরনগর থিয়েটার।

উল্লেখ্য গতকাল (৭ সেপ্টেম্বর ) শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মন্ডলের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারন সম্পাদক সাইমুম ইসলামকে মারধর ও হেনস্তার অভিযোগ উঠে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিষেক মন্ডলের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করে। অভিষেক মন্ডল ষড়যন্ত্রের শিকার এমন দাবি করে আজ (৮ আগস্ট) বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38372411
Users Today : 4031
Users Yesterday : 2978
Views Today : 11987
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/