শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৫:১৬ পূর্বাহ্ন

শিরোনাম :
সরিষাবাড়ীতে তুচ্ছ ঘটনায় চাচাতো ভাইদের হাতে ভ্যান চালক নিহত বিশ্বনবী’র ব্যাঙ্গচিত্র ও অবমাননার প্রতিবাদে রসুলবাগ যুব সমাজের প্রতিবাদ সভা ও বিক্ষোভ ভোরবেলায় যৌ*ন মিলনে কি হয় জানেন? মে’য়েদের স্ত’ন দেখলে ছেলেদের আয়ু বাড়ানো সম্ভব নিজের ১৭ বছরের মেয়েকে ‘নববধূ’ সাজিয়ে ফেসবুকে নিলাম করলেন এক ব্যক্তি মাঠে ফিরেই বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে ব্যাট হাতে রেকর্ড গড়তে যাচ্ছেন সাকিব সবাইকে পবিত্র কোরানের আয়াত স্মরণ করিয়ে দিলেন ওজিল যে ৭ ধরণের পুরুষকে পছন্দ করেন আধুনিক মেয়েরা সহ’বাসের সময় মেয়েরা কোথায় আ’দর বেশী চায়! প্রকৃত ভদ্র মেয়ে চেনার যে ৮টি বৈশিষ্ট্য আধুনিক যুগের মেয়েরা ::!!! নোয়াখালী পল্লী বিদ্যুতের সোনাপুর জোনাল অফিসের প্রতারণায় প্রধানমন্ত্রীর উদ্যোগ ব্যাহত প্রিয় নবী (ﷺ)’র সুন্নাত অনুসরণের মাধ্যমে নবী বিদ্বেষী ব্যঙ্গকারীদের বয়কট করুন- “দা’ওয়াতে ইসলামী” উলিপুরে বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের উদ্বোধন ফ্রান্সে রাসুলের (সঃ) অবমাননার প্রতিবাদে বেনাপোলে বিক্ষোভ মিছিল

ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে হাসান আল মামুনকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়কের পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে ঘটনার সত্যতা নিরূপনে ও সুষ্ঠু তদন্তের স্বার্থে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

তদন্ত কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে সুপারিশসহ ঘটনার বিস্তারিত তথ্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদকে জানাতে বলা হয়েছে। কমিটিতে রয়েছেন, পরিষদের ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন ও কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক তারেক রহমান এবং রাফিয়া সুলতানা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ ও ২২ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অভিযোগ এনে লালবাগ ও কোতোয়ালি থানায় দুটি অভিযোগ দায়ের করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র অধিকার পরিষদ ছাত্র তথা গণমানুষের যৌক্তিক ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে।

নারীর প্রতি বৈষম্য, নারী নিপীড়ন ও নারীদের অধিকার প্রতিষ্ঠায় ছাত্র অধিকার সবসময় সোচ্চার ভূমিকা পালন করে আসছে। তাই সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা নিরুপণে এবং সুষ্ঠু ও ন্যায়বিচারের স্বার্থে তিন জনকে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে বুধবার দুপুরে রাজুভাষ্কর্যের সামনে ‘ভুক্তভোগীর সতীর্থবৃন্দে’র ব্যানারে ধর্ষণের অভিযোগ ওঠায় ভিপি নুরুল হক নুর ও হাসান আল মামুনের বিচারের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা সাধারণ ছাত্র অধিকার পরিষদে’র বিরুদ্ধে না। আমাদের আন্দোলন ধর্ষকদের বিরুদ্ধে। এসময় তারা অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবি জানান।

এর আগে গত রোববার ঢাকার লালবাগ থানায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ও তার পাঁচ সহযোগীর বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেন ঢাবির এক ছাত্রী। পরে মঙ্গলবার কোতোয়ালি থানায় পৃথক আরেকটি মামলা করেন একই ছাত্রী। লালবাগ থানার মামলায় হাসান আল মামুন ও অপর মামলায় পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগকে প্রধান আসামি করা হয়েছে।

অপর আসামিদের মধ্যে রয়েছেন, পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা ও ঢাবি শিক্ষার্থী আব্দুল্লাহ হিল বাকী।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37714729
Users Today : 2132
Users Yesterday : 8809
Views Today : 4339
Who's Online : 41
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone