বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

জমকালো রূপে বিজয়ের উল্লাসে বর্ণিল সাজে রাজধানী

বিজয়ের রঙে জমকালো রূপে সেজেছে পুরো রাজধানী। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসহ ভবনে করা হয়েছে আলোকসজ্জা। সন্ধ্যার পর পরই লাল সবুজের বিচ্ছুরণে বিমোহিত নগরবাসী। এসব আলোকসজ্জা বিজয়ের আনন্দকে আরো রঙিন করে তুলেছে।

প্রতিবছরের মতো এবারো সন্ধ্যার পর অন্য রকম আবহে জেগে উঠেছে ঢাকা। সরকারি ভবন, গুরুত্বপূর্ণ স্থাপনা, বাণিজ্যিক ভবনসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও সেজেছে বিজয়ের রঙে। মতিঝিল, সচিবালয়, সুপ্রিমকোর্ট ফার্মগেট, সংসদ ভবন এলাকা, শেরেবাংলা নগর, শাহবাগ, বাংলামটরসহ প্রায় সব এলাকায় করা হয়েছে আলোকসজ্জা। আলোর খেলায় তৈরি হয়েছে লাল সবুজের পতাকা ও মুক্তিযুদ্ধের চিহ্ন বহন করে এমন প্রতিক।

লাল সবুজের এমন বিমোহিত রূপ বিজয়ের আনন্দকে বহুগুণ বাড়িয়েছে সব শ্রেণির মানুষের। রফিক নামের এক রিকশাচালক বলেন, মতিঝিল আইজকা (আজকে) আলাদা লাগতেছে। বহুত (বহু) রঙের লাইট লাগাইছে। দেখতে ভালো লাগছে।

সাধারণ মানুষ বলছেন বিজয়ের রাতে এমন আলোকসজ্জা বর্তমান প্রজন্মকে ইতিহাস জানতে আগ্রহী করে তোলে। অনেকেই পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে রাতভর ঘুরে দেখবেন এ আলোকসজ্জা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38320697
Users Today : 1247
Users Yesterday : 3479
Views Today : 3167
Who's Online : 28
© All rights reserved © 2011 deshersangbad.com/