শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ডিস লাইনের তার নিয়ে শিশু ছাত্রকে পেটালেন মাদ্রাসা শিক্ষক লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন যৌন হয়রানির দায়ে ডিসি অফিস সহকারীর কারাদণ্ড প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী দুধের স্বাদ ঘোলে  পটুয়াখালীতে অবৈধ ভেক্যু পুড়িয়ে ফেলছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট।  বীর মুক্তিযোদ্ধা হাবিবউল্লাহ জাহিদ (মিঞা) স্বরণে – – – – সাফাত বিন ছানাউল্লাহ্ সাঁথিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের জমি জাল দলিল করে হাতিয়ে নেয়ার চেষ্টায় একজন আটক কুড়িগ্রামে পুলিশের প্রচেষ্টায় প্রাণ রক্ষা পেল বিরল প্রজাতির একটি গন্ধগোকুল গাইবান্ধাকে নান্দনিক শহর হিসাবে গড়ে তোলা হবে পটুয়াখালীতে নির্মাণাধীন সেতু থেকে পড়ে নিহত ০১। সাপাহারে মিশ্র ফল বাগানে কৃষক সাখাওয়াত হাবীবের ভাগ্য বদল পটুয়াখালীতে পুলিশের অভিযানে ১ কেজি ৩৬৭ গ্রাম গাঁজাসহ আটক ৩. স্বাধীনতাবিরোধী মৌলবাদী অপশক্তির শাহরিয়ার কবিরের নামে অভিনব ষড়যন্ত্র: ১১ এপ্রিল প্রথম ধাপে ৩৭১টি যেসব ইউনিয়নে ভোট

ফেরিতে কিশোরের মৃত্যুর ঘটনায় যুগ্মসচিবসহ ৪ জন দায়ী

কাঁঠালবা‌ড়ি ফে‌রিঘা‌টে ভিআইপির জন্য ‌তিন ঘণ্টা দেরি করায় ফেরিতেই কিশোরের মৃত্যুর ঘটনায় যুগ্মস‌চিব আবদুস সবুর মন্ডল, ফে‌রিঘা‌টের তিন কর্মকর্তা‌সহ চারজন‌কে দায়ী ক‌রে তদন্ত প্রতি‌বেদন দা‌খিল ক‌রে‌ছে নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।‌মঙ্গলবার নৌপ‌রিবহন স‌চিব মো. আবদুস সামা‌দের কা‌ছে তদন্ত প্র‌তি‌বেদন দা‌খিল করা হয়ে‌ছে। বুধবার রা‌তে তদন্ত ক‌মি‌টির সদস্য ও নৌপ‌রিবহন মন্ত্রণাল‌য়ের উপসচিব এস এম শাহ্ হাবিবুর রহমান হাকিম জাগো নিউজকে এসব তথ্য জানান।
তি‌নি ব‌লেন, তদন্তে প্রমা‌ণিত হ‌য়ে‌ছে- ভিআইপির কারণেই ফেরিটি তিন ঘণ্টা দেরি ক‌রে। অ্যাম্বুলেন্স ফেরিতে থাকার সময় রোগীর মৃত্যু হয়। সেই ভিআইপি নৌপরিবহন মন্ত্রণালয়ের কেউ ছিলেন না। তিনি ছিলেন একজন যুগ্মসচিব, তার নাম আব্দুস সবুর মন্ডল, তিনি এটুআই প্রকল্পে আছেন।
তিনি বলেন, আমরা ঘাটের লোকজন, স্থানীয় সাংবাদিক, আবদুস সবুর মন্ডল, মারা যাওয়া তিতাসের আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলেছি। যুগ্মসচিব ম্যানেজারের সঙ্গে কখন, কতবার কথা বলেছেন, কী বলেছেন তা বিটিআরসি থেকে আমরা নিয়েছি। ‌নিহত তিতা‌সের আত্মীয়-স্বজন ৯৯৯-এ ফোন দেয়ার বিষয়টি আমরা বিবেচনায় নিয়েছি।
হা‌বিবুর রহমান হা‌কিম ব‌লেন, ফোনরেকর্ড ও সংশ্লিষ্টদের বক্তব্য অনুযায়ী আমরা দেখেছি যে ফেরিটি তিন ঘণ্টা বিলম্ব হয়েছে। আর এই বিলম্বের জন্য যুগ্মসচিব আব্দুস সবুর মন্ডল দায়ী।
‘ভ্রমণসূচি ছাড়া আব্দুস সবুর মন্ডলকে ভিআইপি সুবিধা দি‌তে ঘাটের ম্যানেজার আব্দুস সালাম, উচ্চমান সহকারী ফিরোজ আলম, প্রান্তিক সহকারী খোকন মিয়া ফে‌রি দেরি করিয়ে কর্তব্যে অবহেলা করেছে। এ জন্য তাদেরও দায়ী করা হয়েছে’ ব‌লেন উপস‌চিব।
তদন্ত প্রতিবেদনের সুপারিশ তুলে ধরে তিনি বলেন, ‘আমাদের একটা সার্কুলার আছে সেখানে বলা আছে লাশ, অ্যাম্বুলেন্স, মূল্যবান পচনশীল দ্রব্য- এগুলো অগ্রাধিকার দিয়ে পারাপার করতে হবে। এখানে এটা মানা হয়নি, এটা যথাযথভাবে মানার জন্য বলা হয়েছে।’
হা‌বিবুর রহমান আরও ব‌লেন, ‘ভিআইপি সুবিধা পাওয়ার ক্ষে‌ত্রে আগে থেকে ভ্রমণবিবরণী পাঠাতে হবে। কেউ যাতে ব্যক্তিগতভাবে ভিআইপি সুবিধা নিতে না পারে, সেই বিষয়ে বলা হয়েছে তদন্ত প্র‌তি‌বেদ‌নে।
বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী, মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয় নড়াইলের ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাস ঘোষ। উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হচ্ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটিুআই প্রকল্পে কর্মরত যুগ্মসচিব আব্দুস সবুর মন্ডলের গাড়ি না আসায় মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে ফেরি ছাড়তে তিন ঘণ্টা বিলম্ব হয়। এ অবস্থায় ফেরিতে অ্যাম্বুলেন্সেই মৃত্যু হয় স্কুলছাত্র তিতাসের।
এরপর গত ২৯ জুলাই নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিককে প্রধান ক‌রে তিন সদ‌স্যের তদন্ত ক‌মি‌টি গঠন করা হয়। সদস্য হিসেবে ছি‌লেন- যুগ্মসচিব শাহনওয়াজ দিলরুবা খান এবং উপসচিব এস এম শাহ্ হাবিবুর রহমান হাকিম।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38354423
Users Today : 1066
Users Yesterday : 6146
Views Today : 4089
Who's Online : 46

© All rights reserved © 2011 deshersangbad.com/