দেশের সংবাদ l Deshersangbad.com » জাবিতে অনুষ্ঠিত হল বাঁধনের বার্ষিক সভা ও দায়িত্ব হস্তান্তর-১৮



জাবিতে অনুষ্ঠিত হল বাঁধনের বার্ষিক সভা ও দায়িত্ব হস্তান্তর-১৮

৭:৪৭ পূর্বাহ্ণ, ফেব্রু ০৯, ২০১৯ |জহির হাওলাদার

129 Views

মামুনুর রশিদ (জাবি প্রতিনিধিঃ)
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) তে অনুষ্ঠিত হয়েছে বাঁধনের বার্ষিক সাধারণ সভা (এজিএম)-২০১৮।

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার রুমে শুক্রবার বিকাল ৫ টায় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁধনের সম্মানিত শিক্ষক উপদেষ্টা অধ্যাপক ড. কবিরুল বাশার ও অধ্যাপক ড. আলমগীর কবির। বাঁধনের কেন্দ্রীয় সভাপতি জহুরুল ইসলাম, বাঁধনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফরহাদ জামিল, বাঁধন জাবি জোনের সভাপতি রোকনুজ্জামান রাজু, সাধারণ সম্পাদক নাসিমুল আলম সহ বাঁধনের তিন শতাধিক কর্মীরা।

অনুষ্ঠানে বাঁধন জাবি জোনের সভাপতি রোকনুজ্জামান রাজু বাঁধন জাবি জোনের কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর হাতে দায়িত্ব হস্তান্তর করেন। কার্যনির্বাহী পরিষদ-১৯ এর সভাপতির দায়িত্ব পায় ইশতিয়াক মোর্শেদ নিপুণ, সাধারণ সম্পাদক এর দায়িত্ব পায় আবু হাসিব এছাড়া কেন্দ্রীয় প্রতিনিধি করা হয় মোঃ জোনাহিদ চকদার ও মুইদুজ্জামান মহিতকে।

নবনিযুক্ত সাধারণ সম্পাদক আবু হাসিব বলেন, আমাকে একটা গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে, বাঁধন কর্মীরা দায়িত্বটাকে শুধু দায়িত্বই মনে করে কখনো ক্ষমতা মনে করেনা। বাঁধন এমন একটি সংগঠন যারা মানুষের পাশে থেকে কাজ করে, মানুষকে রক্ত দিয়ে সহায়তা করে। এটি শুধুমাত্র একটি সংগঠন নয় এটি একটি আন্দোলন, যে আন্দোলন স্বপ্ন দেখে বাংলাদেশের প্রতিটি মানুষ তার নিজের সচেতনতার জায়গা থেকে মানু‌ষের পাশে দাঁড়াবে, জীবন বাঁচাতে রক্ত দিবে। তিনি আরো বলেন আমি ব্যক্তিগতভাবে আশাবাদী মানুষ একসময় রক্ত দিতে এতো বেশি আগ্রহী হবে যে, রক্ত দেওয়ার জন্য রোগী খুঁজবে। তিনি রক্তদাতাদের প্রতি কৃতজ্ঞতা ও জোন এবং হল ইউনিটগুলোর সহযোগিতা কামনা করেন।

নবনিযুক্ত সভাপতি ইশতিয়াক মোর্শেদ নিপুণ বলেন, বাঁধন এমন একটি সংগঠন যারা স্বেচ্ছাপ্রণেদিত হয়ে রক্ত দান করে। এ সংগঠনের একটি গুরুত্বপূর্ণ দিক হলো কমিউনিকেশন। পূর্বে একটা কথা প্রচলিত ছিল, এডুকেশন ইজ পাওয়ার, আমরা এখন বলতে পারি কমিউনিকেশন ইজ পাওয়ার। জাবি জোন ১৬ টা হল ইউনিট নিয়ে কাজ করে, আমাদের প্রথমেই প্রয়োজন এদের মাঝে যোগাযোগ বৃদ্ধি করা। তিনি বলেন বাঁধনের সকল কর্মীদের প্রচেষ্টায় জাবি জোন মানুষের সর্বোচ্চ সহযোগিতা করতে পারে। পরিশেষে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

বাঁধনের কেন্দ্রীয় সভাপতি জহুরুল ইসলাম বলেন, বাঁধন কেন্দ্রীয় পরিষদ বর্তমানে ৫০ টি জেলায় ৬৯ টি শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে বাঁধন প্রায় ৬০,০০০ ব্যাগ রক্ত ম্যানেজ করে। এক্ষেত্রে জাবি জোন ৩৪১০ ব্যাগ রক্ত ম্যানেজ করে বাঁধন কেন্দ্রীয় পরিষদের কার্যক্রমকে গতিশীল রাখতে সহায়তা করেছে। তিনি ২০১৯ কমিটির সফলতা কামনা করেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুল ও ব্যাজ দিয়ে বরণ করে নেওয়া হয় এবং পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Spread the love

৮:৪৩ অপরাহ্ণ, এপ্রি ১৮, ২০১৯

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে নিয়োগ...

5 Views
4 Views
5 Views

১২:০৪ অপরাহ্ণ, এপ্রি ১৮, ২০১৯

বিজিএমইএ ভবন ভাঙতে খরচ ‘২ কোটি’...

36 Views
521 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »