শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

জাবিতে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ২০ জন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০-২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এর আগে গতকাল সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। অপরদিকে আন্দোলনকারীদের ঘিরে মুখোমুখি অবস্থান নেন উপাচার্যপন্থি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার নেতৃত্বে একটি মিছিল সহযোগে এসে তাদের উপর অতর্কিত হামলা চালিয়েছে। এসময় ভিসিপন্থি কয়েকজন শিক্ষকও ওই মিছিলে ছিলেন।

তারা বলছেন, হামলায় আন্দোলনকারী মারিয়াম ছন্দা নামে এক ছাত্রী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহাথির মোহাম্মদসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

তবে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বণিক বার্তাকে বলেন, ‘এই আন্দোলনের সঙ্গে শিবিরের যোগসূত্র পাওয়া গেছে। কিছুদিন আগে শিবিরের সাথে সম্পৃক্ততায় দুজনকে গ্রেফতার করা হয়। তাদের সঙ্গে আন্দোলনকারীদের ফোনে এবং হোয়াটসঅ্যাপে একাধিকবার যোগাযোগ হয়েছে। এমন কিছু স্ক্রিনশট আছে। সেগুলো প্রশাসনের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দেয়া হয়েছে। ’

তিনি দাবি করেন, এই আন্দোলন বা আন্দোলনকারীদের সঙ্গে তাদের কোন বিরোধ নাই। তবে ক্যাম্পাসে শিবিরের রাজনীতি নিষিদ্ধ। তাই তাদের উৎখাতে ছাত্রলীগ সচেষ্ট রয়েছে।

ঘট্নার পর ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছেন।এসময় তারা উপাচার্যের পক্ষে ও শিবিরবিরোধী স্লোগান দিচ্ছেন। তারা বলছেন, এই আন্দোলনের সঙ্গে জড়িত শিবিরকর্মীদের আইনের আওতায় না আনা পর্যন্ত তারা সেখানেই অবস্থান করবেন।

এর ঠিক পাশেই অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। কিছুক্ষণ পরে একটি সংবাদ সম্মেলনের হামলা ও পরবর্তী করণীয় সম্পর্কে জানাবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38324474
Users Today : 1071
Users Yesterday : 3953
Views Today : 3154
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/