মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:১৬ অপরাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

জাবিতে চলছে সর্বাত্মক ধর্মঘট: শহিদ মিনারে চলছে পরীক্ষা

 

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে ভিসির অপসারণ চেয়ে সকল একাডেমিক ও প্রশাসনিক ভবন অবরোধ করেছেন শিক্ষক-শিক্ষার্থী।

সোমবার সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘দুর্নীতির বিরুদ্ধেজাহাঙ্গীরনগর’ ব্যানারে অবস্থান ধর্মঘট করছেন তারা। এ অবস্থান ধর্মঘট চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ধর্মঘট চলাকালীন নতুন কলা ভবনের সামনে আন্দোলনকারীদের সাথে শিক্ষকদের একাডেমিক ভবনে প্রবেশ করা নিয়েদীর্ঘ সময় বাকবিতন্ডা চলে। শিক্ষকরা ক্লাসে ছাত্রদের প্রবেশের জন্য বলেন। এসময় শিক্ষকরা আন্দোলনকারীদের সাথেধস্তাধস্তিও করেন।

এসময় শিক্ষর্থীরা শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন শিক্ষকরা নিয়মিত ক্লাস নেয়না, পরীক্ষার ফলাফল প্রকাশ করে না।এখন তারা আমাদের নৈতিক দাবিতে আন্দোলনের প্রত্যক্ষ বিরোধিতা করেছেন।

এসময় ইতিহাস বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা থাকায় কিছু শিক্ষার্থী হলে প্রবেশ করতে পারলেও অধিকাংশপরীক্ষার্থী বাহিরে থাকায় ইতিহাস বিভাগের চেয়ারম্যান বাকিদের নিয়ে তিনি শহিদ মিনারে পরীক্ষায় বসেন।

পরীক্ষার্থীদের মতামত জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা বলেন, আমরা এভাবে পরীক্ষা দিতে চাইনি, আমাদের এই নৈতিক আন্দোলনে একাত্মতা প্রকাশ করা উচিত ছিলো।

ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আরিফা সুলতানা বলেন, আমরা অনেক আগেই পরীক্ষার শিডিউল ঘোষণাকরেছি। আজকের পরীক্ষা যদি না নিতে পারি তাহলে শিক্ষার্থীদের এই পরীক্ষা ছাড়াই তাদের ফাইনাল পরীক্ষায় বসতেহবে। এজন্য আমি তাদের নিয়ে এখানে পরীক্ষায় বসছি। এমন না যে আন্দোলনকে প্রতিহত করতে আমি শিক্ষার্থীদের নিয়েএখানে পরীক্ষা নিতে আসছি।

এর আগে গত দুইদিন বৃহস্পতিবার ও রবিবার নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে অবস্থান নেন তারা। এতেকর্মকর্তা-কর্মচারীরা ভবনে প্রবেশ করতে না পারায় স্থবির ছিল সব ধরনের দাফতরিক কার্যক্রম।

প্রসঙ্গত বিশ্ববিদ্যালয়ের চলমান মেগা প্রকল্পের টাকা ছাত্রলীগকে ভাগবাটোয়ারা করে দেওয়ার দায়ে তার অপসারন চেয়েআন্দোলন করে আসছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে একদল শিক্ষক-শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38343808
Users Today : 2085
Users Yesterday : 5054
Views Today : 8345
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/