শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

শিরোনাম :
দায়মুক্তির জন্য গাইবান্ধায় সংবাদ সম্মেলন চরমোনাই মাহফিলে ১১ মুসল্লীর মৃত্যু আখেরী মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মকবুল গাবতলীর সাবেকপাড়া’য় ডাঃ মকবুল হোসেন সড়ক উদ্বোধন আত্রাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত কুড়িগ্রামে চরাঞ্চলে সুর্যমুখী চাষ বৃদ্ধির লক্ষে মাঠ দিবস অনুষ্ঠিত কুড়িগ্রাম শহরের ৫ কিলোমিটার কাঁচা সড়ক পাকা করণের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান ফের খানসামায় ট্রাক্টর চাপায় মোটরসাইকেল চালক এক যুবকের মর্মান্তিক মৃত্যু আত্রাইয়ে ব্রেন টিউমারে আক্রান্ত রোগীকে চিকিৎসা সহায়তা প্রদান বড়াইগ্রামে নদী খননের অনিয়ম, কৃষকদের প্রতিরোধে বন্ধ কাজ নলছিটির রানাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি? খানসামায় আমের গাছে গাছে মুকুলের সমারোহ,বাম্পার ফলনের সম্ভাবনা বিকাশের অর্থ সহায়তায় জড়িত থাকার তদন্তপূর্বক শাস্তির দাবিতে মানববন্ধন সড়ক দূর্ঘটনায় আহত বেনাপোলের এতিম লিটনকে বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন চর লাঠিয়ালডাঙ্গা যেন মাদকের গ্রাম তানোরে কৃষকের আলু লুট !

জাবির ভর্তি পরীক্ষায় নরসিংদী জেলা ছাত্রকল্যাণ পরিষদের তথ্য সহায়তা কেন্দ্র

মামুনুর রশিদ, জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২২ সেপ্টেম্বর থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে শুরু হয়েছে ভর্তি পরীক্ষা যা চলবে অক্টোবরের ০১ তারিখ পর্যন্ত। এবছর প্রায় তিন লক্ষ ষাট হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে ভর্তি পরীক্ষায়। শিক্ষার্থীদের সকল ধরনের সহযোগিতা ও দিক-নির্দেশনা দিচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত সিরাজগঞ্জ জেলার শিক্ষার্থীরা।

গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মেইনগেট থেকে একটু দুরেই অবস্থিত নরসিংদী জেলা ছাত্রকল্যাণ পরিষদের টেন্টে গিয়ে দেখা যায় নরসিংদী ও বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষার্থীদেরকে তাদের পরীক্ষার কেন্দ্র ও বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করছে।

এ বিষয়ে পরীক্ষা দিতে নরসিংদীর রায়পুরা উপজেলা থেকে আসা এক শিক্ষার্থীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এর আগে ঢাকায় আসিনি, এবার প্রথম ঢাকা এসেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে গিয়ে আমার কেন্দ্র খুঁজে পেতে অনেক কষ্ট হয়েছে কিন্তু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এসে আমি এখানে বিভিন্ন জেলার ব্যানার টানানো দেখে একজনকে বললাম নরসিংদী জেলা সমিতি কোন দিকে তখন এক আপু আমাকে এখানে নিয়ে আসলে আমাদের জেলা সমিতির ভাইয়েরা আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে।

সেখানে উপস্থিত অন্য এক শিক্ষার্থী বলেন, আমি সময়ের অভাবে আমার জেলা সমিতি খুঁজে পাইনি তখন তাদের কাছে আমার কেন্দ্রের কথা জিজ্ঞাসা করলে আমাকে তারা কেন্দ্র দেখিয়ে দিন এবং আমার ব্যাগ ও মোবাইল রেখে আমার সহযোগিতা করেন।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এবং নরসিংদী জেলা ছাত্রকল্যাণ পরিষদ সভাপতি মোঃ মাসফিকুর রহমান বলেন, নরসিংদী জেলাসহ বাংলাদেশের সকল জেলা থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করাই আমাদের মূল লক্ষ। এ পর্যন্ত ভর্তিচ্ছু শতাধিক শিক্ষার্থীর আবাসন ব্যবস্থা আমরা করে দিয়েছি। আশা করছি আরো যে কয়দিন পরীক্ষা আছে এদের যারাই আমাদের কাছে আসবে আমরা তাদের আবাসন সুবিধাসহ সকল কিছু ব্যবস্থা করার সর্বোচ্চ চেষ্টা করবো।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এবং নরসিংদী জেলা ছাত্রকল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন বলেন, আমরা আমাদের এখানে ভর্তিচ্ছু যে সকল শিক্ষার্থী আসতেছে তাদের আসন বিন্যাস, বিভিন্ন তথ্য ও ফলাফল বের করে দিতে সহযোগিতা করে থাকি। তাছাড়া যারা কেন্দ্র চিনতে পারেনা তাদেরকে কেন্দ্র খুঁজে দিতে সহায়তা করি। নরসিংদীসহ বিভিন্ন জেলা থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থাও আমরা করে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আর এসবের সকল কিছুই আমরা মানবিকতার দিক থেকে স্বেচ্ছাশ্রমে করে যাচ্ছি।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এবং নরসিংদী জেলা ছাত্রকল্যাণ পরিষদের সাবেক সভাপতি রাকিবুল ইসলাম বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নরসিংদী জেলা ছাত্রকল্যাণ পরিষদ” নরসিংদী জেলার সকল শিক্ষার্থীদের মিলনকেন্দ্র। ভর্তি পরীক্ষা উপলক্ষে নরসিংদী থেকে আগত সকল ছাত্র-ছাত্রীর সাময়িক সমস্যা সমাধানে এ সংগঠন অক্লান্ত পরিশ্রম করে। আগত শিক্ষার্থীরা যেন প্রফুল্ল মনে ভর্তি পরীক্ষা দিতে পারে তা নিশ্চিত করে এ সংগঠন। আবাসিক সমস্যা সমাধান, দিক-নির্দেশনামূলক সহায়তা করে এ সংগঠনের ছাত্র-ছাত্রীরা। আমাদের অক্লান্ত শ্রম ছাত্র-ছাত্রীদের সেবায় অব্যহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রতি বছরের ন্যায় এবারও তাদের কার্যক্রম ভর্তি পরীক্ষা চলাকালীন পুরো সময় চালু থাকবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38333836
Users Today : 3939
Users Yesterday : 6494
Views Today : 13588
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/