বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

জাবির ভিসি ফারজানা ইসলামের অপসারনের দাবিতে কুশপুত্তলিকা দাহ

 

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলামের অপসারনের দাবিতে কুশপুত্তলিকা দাহ করেছে আন্দোলনকারীরা।
রবিবার (২০ অক্টোম্বর) সাড়ে ১২ টার দিকে চলমান উপাচার্য বিরোধী আন্দোলনর কর্মসূচীর অংশ হিসাবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই কুশপুত্তলিকা দাহ করেছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

এর আগে সমাজবিজ্ঞান ভবন থেকে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। এসময় তারা উপাচার্যের নামে কুশপুত্তলিকা দাহ করেন।
কুশপুত্তলিকা দাহ করার সময় ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম অনিক বলেন, ” এই কর্মসূচির পর থেকে আমরা উপাচার্যের স্বাক্ষরিত কোন আদেশ আর মানবো না। উপাচার্যকে সর্বাত্মকভাবে অস্বীকার করা হলো।”

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখার যুগ্ন আহবায়ক জয়নাল আবেদিন শিশির বলেন, “আমরা দুর্নীতিবাজ উপাচার্যকে আর এক মুহুর্তও দায়িত্বের আসনে দেখতে চাই না। তিনি দায়িত্ব পালনের সকল নৈতিক অধিকার হারিয়েছেন। অবিলম্বে এই উপাচার্যকে অপসারন করতে হবে। ”
‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ এর সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন বলেন, “আজ কুশপুত্তলিকা দাহের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্যকে সম্পূর্নভাবে অস্বীকার করা হলো।”

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38319898
Users Today : 447
Users Yesterday : 3479
Views Today : 795
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/