রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

শিরোনাম :
‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি বাংলাদেশে করোনা টানা তৃতীয় দিনের মতো শতাধিক মৃত্যুর রেকর্ড চ্যালেঞ্জের মুখে টিকা কার্যক্রম! ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী হেফাজতের নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা মেয়াদহীন এনআইডি দিয়ে কাজে বাধা নেই স্ত্রী বাবার বাড়ি, মাঝরাতে পুত্রবধূকে ধর্ষণ করল শ্বশুর বিদ্যুতায়িত স্ত্রীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামীর চট্টগ্রামে ভূমিকম্প শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক : মোমিন মেহেদী ওসিকে জিম্মি করে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! গাইবান্ধা পুলিশ কৃষি শ্রমিক পাঠালেন বগুড়ায় দিনাজপুর বিরামপুরে বিপুল সংখ্যক মাদকদ্রব্য সহ প্রাইভেটকার আটক দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ মৃত্যু ৪।

জামালপুরে এনজিওর নামে হাতিয়ে নিয়েছে লক্ষাধীক টাকা

 

মো. ইমরান মাহমুদ, জামালপুর।।
জামালপুরে মেলান্দহ উপজেলায় ঘোষেরপাড়া ইউনিয়নে গ্রামীণমানব কল্যাণ সংস্থা(ইউএসএআইডি) নামের একটি এনজিও সংস্থার প্রতারনার শিকার হয়েছে প্রায় ৪ হাজার মানুষ। এনজিও’র নির্বাহী পরিচালক প্রতারক এসএম শাহিদুজ্জামান লাঞ্জু’র কাছ থেকে আত্মসাৎকৃত টাকা উদ্ধার ও সংস্থাটির অবৈধ কার্যক্রম বন্ধ, প্রতারক চক্রের শাস্তি নিশ্চিতকরণের বিষয়ে গত ডিসেম্বরে জেলা প্রশাসন, মেলান্দহ উপজেলা পরিষদ, মেলান্দহ নির্বাহী অফিসারের কার্যালয়, জামালপুর প্রেসক্লাব, জামালপুর জেলা প্রেসক্লাব বরাবর অভিযোগ দাখিল করেন ভুক্তভোগীরা।

অভিযোগ পত্রে ভুক্তভোগীদের পক্ষে স্বাক্ষর করেন ঘোষেরপাড়া ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান, ভুক্তভোগী সাংবাদিক মাসুদ রানা, জিয়াউল রহমান।
উল্লেখ্য, জামালপুর শহের বেলটিয়ায় এ এনজিও’র দৃষ্টিনন্দন অফিস সাজিয়ে ঘোষেরপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের গরীব, অসহায় ও দুঃস্থ প্রায় সাড়ে ৩ হাজার নারী-পুরুষের কাছ থেকে চাল, ডাল, চিনি, সেলাইমেশিন ও বিনাসুদে লক্ষ টাকা লোন, অল্প সুদে জামানতের মাধ্যমে লাখ লাখ টাকা লোন, গ্রামীণ অবকাঠামো নির্মাণসহ বিভিন্ন কিছু সরবরাহের মিথ্যা প্রলোভন দেখিয়ে ১শ টাকা থেকে শুরু করে ক্ষেত্রবিশেষে লাখ টাকা পর্যন্ত জনপ্রতি নিয়ে প্রায় ১০লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। রেশন কার্ডের মাধ্যমে বিভিন্ন সময় পণ্য ও সামগ্রী দেওয়ার কথা থাকলেও এসব সামগ্রী আর বিতরণ করা হয়নি। গত জানুয়ারী থেকে এ প্রতারণা চলছে।
এ বিষয়ে ঘোষেরপাড়া ইউপি সংরক্ষিত মহিলা প্রতিনিধি সজী বেগম বলেন, ৬/৭ মাসে আগে সেলাইমেশিন ও লোন নেয়ার জন্য লাঞ্জুর অফিসের কর্মকর্তা বিদ্যুতের কাছে ৩হাজরার করে টাকা দিছি। কিন্তু আজ পর্যন্ত কিছুই পায়নি। এ ব্যাপারে এক সাক্ষাৎকারে ঘোষেরপাড়া ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান বলেন, গ্রামীন মানব কল্যাণ সংস্থা(ইউএসএআইডি) নামে একটি দল আমার ইউনিয়ন আসে। রেশন দেয়ার কথা বলে ফটো তোলা বাবদ হতদরিদ্র ৩ হাজারো মানুষের কাছ থেকে প্রায় ৪লক্ষ টাকা আত্মসাৎ করেছে। আমার কাছে প্রতারিত লোকজন এসে টাকা উদ্ধারের সহযোগিতা চেয়েছেন। তাই আমি অভিযোগ পত্রে স্বাক্ষর করে বিভিন্ন দপ্তরে জমা দেয়ার পরামর্শ দেই। এ ব্যাপারে আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা আশ্বাস প্রদান করেছি।
তিনি আরো জানান, আমি শুনতে পেয়েছি, আমার ইউনিয়নে আরো বিভিন্ন প্রকল্পের কথা বলে লক্ষ লক্ষ টাকা এ সংস্থা হাতিয়ে নিয়েছে। আদৌও কোন সুবিধা এ সংস্থা থেকে এসে পৌঁছায়নি।

এ বিষয়ে গ্রামীণ মানব কল্যাণ সংস্থার প্রতারক নির্বাহী পরিচালক এসএম শাহিদুজ্জামান লাঞ্জু কে ফোনে পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

৫৫

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38450792
Users Today : 1238
Users Yesterday : 1178
Views Today : 12225
Who's Online : 23
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone