মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:৩১ অপরাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

জিনিয়াকে বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে জাবির সাংবাদিকদের মানববন্ধন

জাবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশে পাদদেশে অনুষ্ঠিত মানববন্ধন থেকে সাংবাদিকরা এসব দাবি জানান।
‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ’ ব্যানারে মানববন্ধনে প্রায় অর্ধশতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল বাম ছাত্র সংগঠনের পক্ষ থেকেও সংহতি জানানো হয়।

মানববন্ধনে দ্য ডেইলি স্টারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. আসাদুজ্জামান বলেন,
বিশ্ববিদ্যালয়ের স্বাধীন সাংবাদিকতার কন্ঠরোধে প্রশাসন থেকে যতই চেষ্টা চালান, কালো আইন প্রণয়ন করেন আমরা সেটি মানবো না। আমরা কলম দিয়ে লেখি, কলম দিয়ে প্রতিবাদ জানাই। প্রয়োজনে জনগণ, রাষ্ট্রের স্বার্থে রাস্তায়ও নামতে জানি।

তিনি বলেন, ফাতেমা তুজ জিনিয়াকে যে নির্যাতন করা হযেছে এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিঃস্বার্থ ক্ষমা চাইতে হবে। বহিষ্কারের সাথে জড়িত সকলকে শাস্তির আওতান আনতে হবে।

দৈনিক বাংলাদেশের খবর ও আরটিভি অনলাইনের জাবি প্রতিনিধি শাহীনুর রহমান শাহীন বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীর সাথে উপাচার্যের এরকম বিমাতাসুলভ আচরণ কখনই কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের অভিভাবকের জায়গা তিনি কলঙ্কিত করেছেন। তিনি অশালীন ভাষা ব্যবহার করে শিক্ষার্থী জিনিয়াকে ব্যক্তিগত ও সামাজিকভাবে হেয় করেছেন। এছাড়া  লঘু পাপে গুরুদণ্ড দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বেচ্ছাচারী মনোভাবের বহিঃপ্রকাশ দেখিয়েছে। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংবাদিকদের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে তিনি অবিলম্বে শিক্ষার্থীকে হয়রানি করার মূলে যাদের মদদ ছিল অতিদ্রুত তাদেরকে আইনের আওতায় আনার জোরালো দাবি জানান।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে আরও বক্তব্য দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার প্রমুখ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38343890
Users Today : 2167
Users Yesterday : 5054
Views Today : 8934
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/