রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:০৭ অপরাহ্ন

শিরোনাম :
ইসলামপুরে কষ্টি পাথরের মূর্তিসহ আটক ৩  প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষণ তানোরে নৌকায় দিয়ে চাকরিচ্যুৎ ! ঐতিহাসিক ৭ মার্চ আজ সম্প্রতি এক সমীক্ষায় বিছানায় মেয়েরাই বেশি নোংরা বড় ধরনের দরপতনের মধ্যে কমেই যাচ্ছে স্বর্ণের দাম ৪১তম বিসিএসে যে ২৫ জন প্রিলিমিনারি দিতে পারছেন না শূন্য পদে ৫৬ জন নিয়োগ দিচ্ছে ডিএসসিসি ১৬৫০ কর্মকর্তার দ্রুত নিয়োগ চেয়ে মন্ত্রিপরিষদে চিঠি অভিযোগ সাবেক ইউএনও’র বিরুদ্ধে: বন্ধ নির্মাণকাজ অভয়নগরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গৃহহীনদের বসতঘর নির্মাণে অনিয়ম বেনাপোলে ৫কেজি ভারতীয় গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক বেনাপোলে বাস-প্রাইভেট মুখোমুখি সংঘর্ষে আহত-৫ সাপাহারে হাঁপানিয়া সীমান্তে বিজিবির হাতে আটক-১০ আজীবন সদস্য সম্মাননা পেলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ঐতিহাসিক ৭ মার্চের ৫০তম বর্ষে কবি নির্মলেন্দু গুণের কবিতা থেকে গান উদ্বোধন খানসামায় সাদা সোনা খ্যাত রসুনের বাম্পার ফলন হলেও দাম নিয়ে শঙ্কায় চাষীরা

ঝালকাঠিতে ৪১টি বেইলি ব্রিজের বেহাল দশা!

 

মনির হোসেন: ঝালকাঠির সড়ক মহাসড়কে আশির দশকে নির্মিত বেইলি ব্রীজগুলো প্রতিস্থাপন না করায় ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। পুরাতন এই ব্রিজগুলো মাঝে মাঝে জোাড়াতালি দিয়ে সচল রাখা হলেও কদিন যেতে না যেতেই আবার যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

সড়ক বিভাগ জানিয়েছে, তাদের অধীনে থাকা জেলায় ৪১টি বেইলি ব্রীজের সবগুলোই এখন ঝুকিপূর্ণ। ডিপিপি বাস্তবায়ন হলে এসব ব্রীজ স্থলে দ্রুত নতুন আরসিসিস ব্রিজ নির্মাণ করা হবে।
বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠির বাসন্ডা নদীর ওপর আশির দশকে নির্মিত বেইলি ব্রিজটি চার বছর আগে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সড়ক ও জনপথ বিভাগ। গুরুত্বপূর্ণ এই ব্রীজটি দিয়ে বরিশাল বা ঝালকাঠি থেকে পিরোজপুর, বাগেরহাট, খুলনা, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, পাথরঘাটাসহ দক্ষিন-পশ্চিম আঞ্চলগামী প্রতিদিন শত শত যানবহন যাতায়াত করে। ব্রিজটির উপরে কোন যাত্রীবাহি বাস বা ট্রাক উঠলে, চালক ও যাত্রীরা অনুভব করেন, ব্রিজটি দুলছে। প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে। এই ব্রিজে দুর্ঘটনার স্বীকার হয়ে কেউ কেউ পঙ্গু হয়েছেন বলেও জানান স্থানীয়রা।

শুধু বাসন্ডা বেইলি ব্রিজই নয়, সদর উপজেলার কির্ত্তিপাশা ইউনিয়নের বেশাইনখান ও তারাপাশার ২টি বেইলি ব্রিজ, রাজাপুরের বাগড়ী বেইলি ব্রীজ, নৈকাঠি বেইলি ব্রিজসহ জেলার ৪১টি বেইলি ব্রিজ ঝুকিপূর্ন অবস্থায় রয়েছে। এ ব্রীজগুলো দ্রুত মেরামত বা নতুন করে নির্মাণ করা না হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংঙ্কা করছেন এলাবকাবাসী।
ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. হুমায়ুন কবির জানান, প্রকল্প বাস্তবায়নের জন্য কাজ চলমান রয়েছে। অনুমোদন হলেই ঝুকিপূর্ণ বেইলী ব্রিজগুলোর পরিবর্তে সেখানে নতুন ব্রিজ ও কালভার্ট নির্মাণ করা হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38368252
Users Today : 2851
Users Yesterday : 6910
Views Today : 15280
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/