সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:১৭ অপরাহ্ন

শিরোনাম :
অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন পাঁচ সন্তান নিয়ে কানাডিয়ান নারী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে ‘শেষ চিঠি’ নিয়ে আসছে ইয়াশ-দীঘি রিতেশ আমাকে বিয়ে করতে চেয়ে আর আসেনি: রাখি স্থানীয় সরকার নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি নওগাঁর মহাদেবপুরে সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত সুইস ব্যাংকে কার কত টাকা, তালিকা চেয়েছেন হাইকোর্ট প্রাক প্রাথমিক ছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ খোলা শিক্ষাপ্রতিষ্ঠান খুললে কোন শ্রেণির কতদিন ক্লাস? তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কুড়িগ্রামে বর্ণিল কর্মসূচির মধ্য দিয়ে এসএসসি ব্যাচ ‘৮৬র সম্মেলন সমাপ্ত সুন্দরবন ম্যানগ্রোভ  পক্ষ থেকে ৫ গুনি ব্যক্তিকে স্বঃস্বঃ কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান পাবনায় ডিসিআই-আরএসসি ও ফারাজ হোসেন ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে ‘বিনামূল্যে চক্ষু শিবির’ অনুষ্ঠিত

ঝড়ের মধ্যে ৯৯৯-এ কল দিয়ে ৩০ জীবন রক্ষা

বরিশাল ব্যুরো \ ঘূর্ণিঝড় বুলবুল যখন বরিশালে আঘাতহানে ঠিক সেই সময় (রবিবার বেলা ২ টা ৫৮ মিনিট) জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে রমজান নামের এক ব্যক্তি ভয়ার্ত কণ্ঠে বলেন, জেলার হিজলা উপজেলার মিয়ারচরের কাছে মেঘনার শাখা নদীতে খননকাজে ব্যবহৃত একটি ড্রেজারের ছয়টি পল্টুন নোঙর করা ছিলো। ঘূর্ণিঝড়ের সৃষ্ট ঢেউয়ের তোড়ে একটি পল্টুন নোঙর ছিঁড়ে ২৫ থেকে ৩০ জন শ্রমিকসহ নদীতে ভেসে যায়। প্রবল ঘূর্ণি বাতাসের সাথে প্রচন্ড ঢেউয়ে শ্রমিকসহ পল্টুনটি দিগ্বিদিক ভাসতে থাকে।
রমজান বিপদগ্রস্থ শ্রমিকদের উদ্ধারের জন্য ৯৯৯-এ দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন। তাৎক্ষনিক জরুরি সেবার কন্ট্রোল রুম থেকে রমজানকে হিজলা থানার ওসি অসীম কুমার সিকদারের সাথে কথা বলিয়ে দেওয়া হয়। একইসাথে ৯৯৯-এর পক্ষ থেকে বিষয়টি বরিশাল পুলিশ কন্ট্রোল রুম, নৌ-পুলিশ ও কোস্টগার্ডকে জানিয়ে উদ্ধার তৎপরতা চালানোর অনুরোধ করা হয়।
খবর পেয়েই দুর্যোগপূর্ণ বৈরী আবহাওয়া উপেক্ষা করে হিজলা থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ, নৌ-পুলিশের একটি দল ও কোস্টগার্ডের সদস্যরা শ্রমিকদের উদ্ধারে এগিয়ে আসেন। উত্তাল নদীর বুকে প্রায় পৌনে দুই ঘন্টাব্যাপী আপ্রান চেষ্ঠা চালিয়ে উদ্ধারকারী যৌথদল দুর্ঘটনাস্থলে পৌঁছে নদীতে ভাসমান পল্টুন থেকে ৩০ জন শ্রমিককে উদ্ধার করেন। এতে ৩০ জন শ্রমিক ঝড়ের কবল থেকে জীবনে রক্ষা পান। এই সফল উদ্ধার অভিযানের বিষয়টি সোমবার পুলিশ সদরদপ্তরের এক বার্তায় জানানো হয়েছে বলে নিশ্চিত করেছেন হিজলা থানার চৌকস অফিসার ইনচার্জ (ওসি) অসীম কুমার সিকদার।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38339674
Users Today : 3005
Users Yesterday : 0
Views Today : 10209
Who's Online : 80
© All rights reserved © 2011 deshersangbad.com/