শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
জাতীয় অনলাইন দেশের সংবাদ নিউজ পোটালে সংবাদাতা নিয়োগ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে প্রথমে টিকা নেয়ার আহ্বান বিএনপির কাশিমপুর কারাগারে বন্দীর নারীসঙ্গ: ডেপুটি জেলারসহ ৩ কর্মকর্তা প্রত্যাহার কাল প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠবেন ৬৬ হাজার ১৮৯ গৃহহীন পরিবার তানোরের মুন্ডুমালা পৌরবাসীর বোধদয় মুজিববর্ষে ঝিনাইদহে ২৪৯টি গৃহহীন পরিবার পাবে জমিসহ ঘর: জেলা প্রশাসক ঝিনাইদহে ফুলের উৎপাদন ও বিপনন বিষয়ক কৃষক প্রশিক্ষন প্রধানমন্ত্রীসহ তিন নেত্রীকে একসঙ্গে করোনার টিকা নেয়ার আহ্বান কোন সময়ে সহবাস করলে গর্ভধারণের সম্ভাবনা থাকে না? রংপুরে আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নামের স্তম্ভ কার্ডেও ডলার এনডোর্সমেন্ট করতে হবে সপ্তাহে কতবার সহবাস করবেন? পাকিস্তানি সুন্দরীদের ছবি দেখলে মাথা ঘুরে যাবে সুন্দরবনে বাঘের আক্রমণ, নিখোঁজ তিনজন পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ঠিক কোন সময় সেক্স করা উচিত নয়, আসুন জেনে নিই

ডেস্ক: আমরা এর আগেই আলোচনা করেছিলাম সেক্সের উপকারিতা নিয়ে আলোচনা করেছিলাম। শুধু মাত্র সাময়িক সুখের জন্য নয়, সেক্স শরীরকে সুস্থ রাখতেও সমানভাবে উপযোগী। তবে সেই সহবাসের ক্ষেত্রেও মেনে চলা উচিত বেশকিছু নিয়ম-কানুন। ঠিক কোন কোন সময় আপনি বিরত থাকবেন সেক্স থেকে, সেটা জেনে নেওয়া দরকার।

১. ইউটিআই রোগে
ইউটিআই বা ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশনে আক্রান্ত হলেও সেক্স করা উচিত নয়। কারণ, এতে রোগাক্রান্তের রোগের পরিধি বিস্তারের সম্ভাবনা থাকে প্রকট, তেমনই সঙ্গীর শরীরেও সেই রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই যায়।

২. গর্ভাবস্থায় নিরাপদ, কিন্তু…
গর্ভাবস্থায় প্রথম কয়েকমাসের পর থেকে সেক্স করা উচিত নয়। গর্ভাবস্থায় কোন সময় সেক্স জরুরী তা চিকিৎসকের পরামর্শ মেনে করা প্রয়োজন।

৩. মানসিক দ্বন্দ্ব
সহবাসের প্রথম ও শেষ কথা মানসিক তৃপ্তি। কিন্তু মনের মধ্যে যদি কোনো দ্বন্দ্ব কাজ করে তা অবশ্যও ওই পরিস্থিতি এড়িয়ে চলা ভালো। সেটা হতে পারে সঙ্গীর সঙ্গে সঙ্গিনীর বা যে কোনো এক জনের মনের অস্বাভাবিক অবস্থা।

৪. সন্তান প্রসবের পর
চিকিৎসা শাস্ত্রে কোনো বাধ্যবাধকতা নেই। কিন্তু, প্রসবের পর শরীরকে স্বাভাবিক অবস্থানে ফিরে আসার সময় দেওয়ার জন্য অনেকেই ৬ সপ্তাহ অপেক্ষা করার কথা বলেন।

৫. যৌনাঙ্গের জ্বালা-যন্ত্রণায়
বিভিন্ন কারণে যৌনাঙ্গে জ্বালা-যন্ত্রণার সৃষ্টি হতে পারে। এই সব ক্ষেত্রে সেক্স পুরোপুরি এড়িয়ে চলা ভালো। নইলে বিপদ বাড়তে পারে।

৬. ওষুধ এবং মাদক
কোনো কড়া ওষুধ অথবা অ্যান্টিবায়োটিক নিতে থাকলে সেক্সে নিষেধ করেন চিকিৎসকরা। তবে সেটা ওষুধের চরিত্রের উপর নির্ভর করে। অন্য দিকে উত্তেজনা বাড়াতে সেক্সের সময় মাদকের ব্যবহার ভবিষ্যতে বিপদ ডেকে নিয়ে আসতে পারে।

৭. যখন নিরাপদ নয়
অবাধ যৌন মিলনের ফলে হতে পারে সন্তানধারণ। গর্ভনিরোধক ব্যবস্থা না থাকলে সেক্স এড়িয়ে চলতে হবে। গর্ভনিরোধক ব্যবস্থা মজুত রাখাই শ্রেয়।

৮. জোর নয়
জোর করে সেক্স হয় না। দুইজনের দিক থেকেই সম্মতি না মিললে এক জনের ইচ্ছেয় সেক্স করা উচিত নয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38177510
Users Today : 2175
Users Yesterday : 7862
Views Today : 5767
Who's Online : 53
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone