রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:৪১ অপরাহ্ন

শিরোনাম :
শ্যামগঞ্জ-বিরিশিরি মহাসড়কে দিনে ট্রাক চলাচল বন্ধের দাবিতে-মানববন্ধন স্বাভাবিকভাবে বাঁচতে চায় রিপন ঘূর্ণিঝড় আম্পান ও জোয়ারের পানিতে ১৪০ কি.মি সড়ক ক্ষতিগ্রস্থ পতœীতলায় শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার সুযোগ ও সহায়তা বৃদ্ধিতে করণীয় শীর্ষক আরকোর মতবিনিময় গুরুদাসপুরে ব্যাংক কর্মকর্তা স্বামীর বিরুদ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন নোবিপ্রবিতে নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন বন্দির স্ত্রীকে নিয়ে কারারক্ষী নিরুদ্দেশ বিক্রি হওয়া সন্তান মায়ের কোলে ফিরিয়ে দিলেন আইনমন্ত্রী স্বাস্থ্যের তৃতীয় শ্রেণির ড্রাইভারের ঢাকায় একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি বার কাউন্সিলের লিখিত পরীক্ষা স্থগিত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম করোনামুক্ত বড়াইগ্রামে ছাত্রলীগ সভাপতির মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনাইমুড়ীতে গোয়েন্দা পুলিশের অভিযানে অস্ত্রসহ আটক ১ বাগেরহাটে মোরেলগঞ্জে ৩ গ্রামের মানুষের ভরসা ঝুঁকিপূর্ণ ভাঙ্গা পুল, জনভোগান্তি চরমে সাঁথিয়ায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণকাজ শেষ প্রান্তে,জানুয়ারিতে ক্লাস শুরু

ডিসকোয়ালিফাইড জোকোভিচ, নতুন চ্যাম্পিয়ন দেখবে ইউএস ওপেন

রাফায়েল নাদাল কিংবা রজার ফেদেরার এবারের ইউএস ওপেনে অংশগ্রহণ করেননি। ফলে এবারের আসরে সার্বিয়ান নোভাক জোকোভিচের গ্র্যান্ড স্ল্যাম জয়ের সম্ভাবনা ছিল সবচেয়ে বেশি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে চতুর্থ রাউন্ড থেকে বাদ পড়ে গেলেন টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট এই সার্বিয়ান।

এদিকে এবারের আসরের সবচেয়ে ফেভারিট অ্যান্ডি মারে এবং নোভাক জোকোভিচ ছিটকে পড়ায়, পুরুষদের এককে নতুন এক গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে দেখবে ইউএস ওপেন। সর্বশেষ ২০১৬ ইউএস ওপেনে নতুন শিরোপা জয়ী হিসেবে সুইডেনের স্ট্যান ওয়ারিঙ্কাকে দেখা গিয়েছিল। এরপরের তিন আসরে নাদাল দুইবার এবং জোকোভিচ একবার ইউএস ওপেন শিরোপা জিতেছিল।

এদিকে রোববার জোকোভিচের বিদায় ছিল সম্পূর্ণ দুর্ভাগ্যবশত। লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়েছেন তিনবার ইউএস ওপেন জেতা এই তারকা।

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে ২০তম বাছাই স্পেনের পাবলো কারেনোর বিপক্ষ শেষ আটে ওঠার লড়াইয়ে কোর্টে নামেন ৩৩ বছর বয়সী জোকোভিচ। ২০২০ সালে অপরাজিত জোকোভিচ প্রথম সেটে এই স্প্যানিয়ার্ডের কাছে ৬-৫ সেটে হেরে যান। আর বিষয়টি সহজভাবে নিতে পারেননি এই সার্বিয়ান। হতাশা থেকে পকেট থেকে একটি বল বের করে পেছনের দিকে হিট করেন। যা গিয়ে লাগে এক লাইন জাজের গলায়। আক্রান্ত হয়ে সঙ্গে সঙ্গে বসে পড়েন সেই নারী লাইন জাজ। রক্তবমিও করেন তিনি।

জোকোভিচ অবশ্য নিজের ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গে ছুটে যান সেই নারী লাইন জাজের দিকে। ক্ষমাও চান। ওই ম্যাচ অফিসিয়াল সুস্থ হয়ে উঠে দাঁড়ানো পর্যন্ত পাশেও ছিলেন।

তবে ততক্ষণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান এই সার্বিয়ান টেনিস তারকা। কারণ, গ্র্যান্ড স্ল্যামের আইন অনুযায়ী কোনো খেলোয়াড় কোনোভাবেই কোনো সময়েই অফিসিয়াল, প্রতিপক্ষ, দর্শক কিংবা টুর্নামেন্ট এরিয়ার মধ্যে কাউকে শারীরিকভাবে আঘাত করতে পারবেন না। আর জোকোভিচ ভুল করে সেই আইন ভাঙায় এমন অনাকাঙ্খিত শাস্তির মুখে পড়তে হলো তাকে।

এদিকে ডিসকোয়ালিফাইড না করে সুযোগ দেওয়া যায় কিনা, এই জন্য ম্যাচ রেফারির সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন জোকোভিচ। কিন্তু নিয়ম অনুযায়ী শাস্তি এড়াতে পারেননি তিনি। মারে এবং জোকোভিচ টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ায় এবারের আসরে নতুন এক ইউএস গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে দেখবে টেনিস অঙ্গন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37461509
Users Today : 10974
Users Yesterday : 5188
Views Today : 32953
Who's Online : 96
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone