দেশের সংবাদ l Deshersangbad.com » (ঢাবি) বিভিন্ন হল সংসদগুলোতে নির্বাচিত হলেন যারা



(ঢাবি) বিভিন্ন হল সংসদগুলোতে নির্বাচিত হলেন যারা

১০:৫৫ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৯ |জহির হাওলাদার

22 Views

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন হল সংসদে ছাত্রলীগের জয়জয়কার। ১৮টি হলের মধ্যে ১২টিতে সহসভাপতি (ভিপি) পদে ছাত্রলীগ ও ৬টিতে সহসভাপতি (ভিপি) পদে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে ১৪টিতে ছাত্রলীগ ও ৪টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করেছেন। এসব হলে ছাত্রদল ও বাম সংগঠনগুলোর প্যানেল ছিল। কোথাও তাদের প্রার্থীরা জয়ের মুখ দেখেনি।

হল সংসদে ভিপি-জিএসসহ ১৩টি পদ আছে। ভিপি-জিএস ছাড়া একটি এজিএস, ৬টি সম্পাদকীয় এবং ৪টি সদস্য পদ রয়েছে। হল সংসদে ছাত্রলীগ একচেটিয়া জিতলেও ছাত্রী হলে তার বিপরীত চিত্র। ছাত্রী হল সংসদগুলোতে শীর্ষ পদে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের খবর পাওয়া গেছে। তাদের বেশির ভাগই কোটা সংস্কার আন্দোলনের সমর্থক।

এরআগে নানা অনিয়মের অভিযোগের মধ্যে ভোটগ্রহণ হয়। ভোট কারচুপির অভিযোগে ছাত্রলীগ বাদে বাকি প্যানেলগুলো নির্বাচন বর্জন করে। বিলম্বিত ও প্রতিবন্ধকতার মধ্যে ভোটগ্রহণের কারণে রোকেয়া ও বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভোট শেষ করতে সন্ধ্যা হয়ে যায়। ওই দু’টির একটির ফল ঘোষণায় মধ্যরাত পার হয়ে যায়। রাত ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করা হয়নি। তবে বিভিন্ন হল থেকে অনানুষ্ঠানিকভাবে প্রকাশিত ফল থেকে এই ফলাফল পাওয়া যায়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্র সংসদ : ভিপি-আকমল হোসেন, জিএস-মেহেদী হাসান শান্ত, এজিএস-জুলফিকার হাসান পিয়াস নির্বাচিত হয়েছেন। এই হলে সংস্কৃতিবিষয়ক সম্পাদক ও একটি সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী জিতেছেন। অন্য সব পদে জিতেছে ছাত্রলীগ?

কুয়েত মৈত্রী হল : কুয়েত মৈত্রী হলে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। ভিপি পদে জিতেছেন সুস্মিতা দে, জিএস পদে জিতেছেন সাগুফতা বুশরা মিশান। এই হলেই সিল মারা ব্যালটের বস্তা পাওয়া যায়।

অমর একুশে হল : ভিপি পদে জয়ী হয়েছেন মেহেদী হাসান সুমন। তিনি স্বতন্ত্র প্রার্থী হলেও ছাত্রলীগের সঙ্গে যুক্ত। জিএস হয়েছেন ছাত্রলীগের প্যানেলের আহসান হাবীব। অন্য পদগুলোতেও ছাত্রলীগের প্রার্থীরা জয়ী হয়েছে।

ড. মুহম্মদ শহীদুল্লাহ হল : শহীদুল্লাহ হলে ছাত্রলীগের পূর্ণ প্যানেল জয়ী হয়েছে। ভিপি হয়েছেন হোসাইন আহমদ সোহান, জিএস হয়েছেন ইরফানুল হাই সৌরভ।

কবি জসীমউদ্দীন হল : ভিপি পদে ফরহাদ আলী, জিএস-ইমাম হাসান ও এজিএস পদে সাইফুল ইসলাম নির্বাচিত হয়েছে। এই হলে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল জয়ী হয়েছেন।

হাজী মুহম্মদ মুহসীন হল : ভিপি শহীদুল হক শিশির, জিএস মেহেদি হাসান মিজান, এজিএস সাদিল আব্বাস নির্বাচিত হয়েছেন। এই হলে সব পদে জয়ী হয়েছে ছাত্রলীগ।

মাস্টার দা সূর্যসেন হল : এই হলের ছাত্র সংসদে ভিপি মারিয়াম জামান খান সোহান, জিএস সিয়াম রহমান, এজিএস সালাম মোরশেদ নির্বাচিত হয়েছেন। বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক ও সাহিত্য সম্পাদক ছাড়া সব পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ওই দুই পদে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী।

বিজয় একাত্তর হল : নতুন এই হলে ভিপি সজিবুর রহমান সজিব, জিএস নাজমুল হাসান নিশান, এজিএস আবু ইউনুস নির্বাচিত হয়েছেন। এই হলে সব পদে জয়ী হয়েছে ছাত্রলীগ।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল : ভিপি শরিফুল ইসলাম শাকিল, জিএস হাসিবুল হোসেন শান্ত এবং এজিএস আবদুল্লাহ আল মুমিন আবির জয়ী হয়েছেন। সব পদে ছাত্রলীগ জয়ী হয়েছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল : ভিপি পদে স্বতন্ত্র প্রার্থী রিকি হায়দার আশা জিতেছেন। তিনি ক্যাম্পাসে ও হলের জনপ্রিয় একজন বিতার্কিক। জিএস পদে সারা বিনতে কামাল ও এজিএস পদে সাবরিনা স্বর্ণা জিতেছেন। তারা দু’জনই ছাত্রলীগ সমর্থিত প্রার্থী। সংস্কৃতি ও সাহিত্য সম্পাদক পদে জিতেছেন স্বতন্ত্র দুই প্রার্থী। বাকি সব পদে জয়ী ছাত্রলীগ।

সলিমুল্লাহ মুসলিম হল : ভিপি মুজাহিদ কামাল উদ্দিন, জিএস জুলিয়াস সিজার তালুকদার এবং এজিএস নওশের আহমেদ নির্বাচিত হয়েছেন। বাকিসহ পদও পেয়েছে ছাত্রলীগ।

শামসুন্নাহার হল : ভিপি শেখ তাসনিম আফরোজ, জিএস আফসানা ছপা, এজিএস ফাতিমা আক্তার নির্বাচিত হয়েছেন। তিনজনই স্বতন্ত্র প্যানেল ছিলেন। তবে তারা কোটা আন্দোলনের সমর্থক সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা। ৮ পদে স্বতন্ত্র প্রার্থী ও বাকি ৫ পদে জিতেছেন ছাত্রলীগ প্যানেলের প্রার্থীরা।

জগন্নাথ হল : ভিপি উৎপল বিশ্বাস, জিএস কাজল দাশ, এজিএস অতুনু বর্মন নির্বাচিত হয়েছেন। সব পদে জিতেছে ছাত্রলীগ।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হল : ভিপি সাইফুল্লাহ আব্বাসি অনন্ত, জিএস তৌফিকুল ইসলাম, এজিএস সুরাপ মিয়া নির্বাচিত হয়েছেন। জিএস স্বতন্ত্র, বাকি সব পদে জিতেছে ছাত্রলীগ।

ফজলুল হক মুসলিম হল : ভিপি মাহমুদুল হাসান তমাল, জিএস মাহফুজুর রহমান, এজিএস সাহিনুর রহমান নির্বাচিত হয়েছেন। ভিপি স্বতন্ত্র প্রার্থী। পাঁচটি স্বতন্ত্র ও আটটি পদে জিতেছে ছাত্রলীগ।

স্যার এ এফ রহমান হল : ভিপি আবদুল আলীম খান, জিএস আবদুর রহিম সরকার, এজিএস আল আমিন নির্বাচিত হন। ছাত্রলীগ পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী হয়েছে।

কবি সুফিয়া কামাল হল : ভিপি পদে স্বতন্ত্র প্যানেলের তানজিনা আক্তার সুমা এবং জিএস পদে একই প্যানেলের মনিরা শারমিন জয়ী হয়েছেন। তারা কোটা আন্দোলনের সমর্থক সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা।

রোকেয়া হল : ভিপি হয়েছেন ইশরাত জাহান তন্বী, জিএস সায়মা আক্তার প্রমি এবং এজিএস ফালগুনী দাস তন্বী নির্বাচিত হয়েছেন। তিনটি বাদে ১০টি পদ পেয়েছে ছাত্রলীগ। রোকেয়া পরিষদ নামে সাধারণ ছাত্রীদের প্যানেল অপর তিনটি পদ পেয়েছে।

Spread the love

২:৫২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

শাহনাজ রহমত উল্লাহর জানাজা বাদ জোহর...

11 Views
47 Views

১:৩২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

‘ইভিএমএ ভোট দেই এ্যাকটে, যায় আরেকটে’...

12 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »