রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৯:২৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ওয়াসার পানিতে মিলেছে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক কমলাপুরে পোশাক কারখানায় ভয়াবহ আগুন ‘যুবলীগের প্রেসিডিয়াম পদ ৫ কোটি টাকায় বিক্রি হয়েছে ২০১২ সালে’ ২০০ কোটির ক্লাবে ‘মাস্টার’ ‘বিবাহিত’ রিয়ান ফরিদপুর ছাত্রলীগের সভাপতি, ভগ্নিপতি ছাত্রদলের ‘বিবাহিত’ রিয়ান ফরিদপুর ছাত্রলীগের সভাপতি, ভগ্নিপতি ছাত্রদলের নবাবগঞ্জে নারী উদোক্তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন মানুষের মাঝেই আল্লাহ বিরাজমান ———আনোয়ার হোসেন রাণীশংকৈলের ভূমিহীনরা, প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি।। নলছিটিতে নারী কাউন্সিলর প্রার্থীকে মারধরের অভিযোগ  বাগেরহাটে‘স্বপ্নের ঠিকানা’ প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে খুশি গৃহহীনরা নড়াইলে মুজিববর্ষে ৮ দলীয় ফুটবল টূর্ণামেন্টে জেলা পুলিশ চ্যাম্পিয়ন ভবিষ্যৎ বিনির্মাণে জাতির আত্মসমীক্ষা প্রয়োজন …..আ স ম‌ রব লাভ বাংলাদেশ ফাউন্ডেশন এর কেন্দ্রীয় সভাপতি মিজানুর রহমান চৌধুরীর বিবৃতি মুজিববর্ষে পতœীতলায় বাড়ি পেল ১১৪টি পরিবার

তানোরের মুন্ডুমালা পৌর নির্বাচনে মেইন ফ্যাক্টর ময়না

আলিফ হোসেন, তানোর
রাজশাহীর তানোরের মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে মেয়র পদে জয়পরাজয়ে মেইন ফ্যাক্টর সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। জানা গেছে, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র আমির হোসেন আমিন নৌকা,
ফিরোজ কবির ধানের শীষ ও নৈশপ্রহরী সাইদুর রহমান (স্বতন্ত্র) জগ প্রতিক নিয়ে প্রতিদন্দিতা করছেন। এদিকে উপজেলা  লুৎফর হায়দার রশিদ ময়না নৌকার পক্ষে প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করায় রাতারাতি ভোটের মাঠের চিত্র পাল্টে দেখা দিয়েছে নয়ামেরুকরণ।
পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ, আদর্শিক-পরীক্ষিত, ত্যাগী-নিবেদিতপ্রাণ, কর্মী-জনবান্ধব রাজনৈতিক নেতা  ভোট মেশিন ময়নার গণসংযোগ এবং প্রচার-প্রচারণায়  সাধারণ মানুষের বিপুল সাড়া ও নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি এবং এর মাধ্যমে ময়নাকে কেনো ভোট মেশিন বলা হয় সেটা আবারো প্রমান হয়েছে।  ময়নার নেতৃত্ব গুণের কারণে প্রতিনিয়ত নৌকার সমর্থন বাড়ছে। তিনি কি করে প্রতিপক্ষের মন জয় করে নিজের পক্ষে আনতে হয় সেটা জানেন আর এই নেতৃত্বগুন তাকে অন্যদের থেকে ভোটের মাঠে যোজন যোজন দুরুত্বে এগিয়ে রয়েছে ভোটের মাঠে তিনি অপ্রতিদন্দি নেতৃত্ব। তিনি আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে উন্নয়নের সঙ্গে সম্পৃক্ত থেকে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট প্রার্থনা করে ভোটারদের সঙ্গে কোলাকুলি কুশল ও মতবিনিময়ে ব্যস্ত সময় পার করেছেন। মেধাবী ও রাজনৈতিক দূরদর্শীতা সম্পন্ন রাজনৈতিক নেতা ময়নার প্রচার-প্রচারণা-গণসংযোগ ও রাজনৈতিক কৌশলের কাছে নৌকাবিরোধী শিবির রীতিমত ধরাশয়ী হয়েছে নির্বাচনী মাঠে এখন নৌকার একচ্ছত্র আধিপত্য সৃস্টি হয়েছে। নির্বাচনের মাঠে শেষ পর্যন্ত এই অবস্থান ধরে রাখতে পারলে নৌকার নিরঙ্কুশ বিজয় হবে নিশ্চিত। আর ময়না তার রাজনৈতিক মেধা ও কৌশল দিয়ে নির্বাচনের মাঠে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে যেই অবস্থান সৃষ্টি করেছেন সেটা শেষ পর্যন্ত ধরে রাখবেন এ নিয়ে সংশয়ের কোনো অবকাশ নাই। এছাড়াও কলমা ইউপি নির্বাচনে তার বিরোধীতা করে আট জন প্রার্থী মাঠে থাকার পরেও তিনি পর পর দুইবার বিপুল ভোটের ব্যবধানে কলমা ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়ে রাজনৈতিক বোদ্ধা মহলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। এসব বিবেচনায়  মুন্ডুমালা পৌর নির্বাচনে মেয়র পদে জয়-পরাজয়ে মেইন ফ্যাক্টর হয়ে উঠেছে ময়না বলে রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত।
তৃণমূলের অভিমত, তিনি উপজেলা যুবলীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সাংসদের প্রতিনিধি সেই বিবেচনায় যেই নির্বাচনের সঙ্গে সরাসরি তার তেমন কোনো সম্পর্ক নাই সেই নির্বাচনে নৌকার বিজয় ঘটাতে তিনি মরন কামড় দিয়ে নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণায় ব্যস্ত রয়েছেন। কারণ মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা এবং রাজশাহী অঞ্চলে তার প্রতিনিধি সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর দেয়া নৌকা প্রতিক যেনো পরাজিত না হয় এবং তাদের সম্মান ধরে রাখতে তিনি আদাজল খেয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে ভোটারদের মধ্যে নৌকার গণজোয়ার সৃষ্টি করেছেন। একজন রাজনৈতিক নেতা কতটা আদর্শিক-পরীক্ষিত ও রাজনৈতিক দূরদর্শীতাসম্পন্ন হলেই কেবলমাত্র এমন হয় ময়না তার উদাহারণ।  প্রত্যেক প্রার্থী তাদের নিজস্ব ব্যক্তি ইমেজে ভোট পাবেন এটা স্বাভাবিক, তবে ময়নার নিজস্ব ভোট ব্যাংক যাকে সমর্থন করবে তিনিই বিজয়ী হবেন এটা৷ দিবালোকের মতো সত্য বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38180379
Users Today : 1022
Users Yesterday : 4022
Views Today : 4402
Who's Online : 48
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone