শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

তানোরে বাড়ি ভেঙ্গে রাস্তা করলো মাতব্বরগণ

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর তানোরে একটি গ্রামের গ্রাম্য মাতব্বরগণ নিরহ কৃষকের বাড়ি ভেঙ্গে রাস্তা করেছে বলে অভিযোগ উঠেছে। চলতি বছরের ২৬ অক্টোবর শনিবার সন্ধ্যার দিকে কামারগাঁ ইউপির কামারগাঁ ডাঙ্গাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। আর বিচারের নামে গ্রাম্যমাতব্বরদের এমন প্রহসণের খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। স্থানীয়রা সরেজমিন তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আইনপ্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। গ্রামবাসীরা জানায়, কামারগাঁ ডাঙ্গাপাড়া গ্রামে সেতাব উদ্দিনের পুত্র লুটু ও লালচানের পুত্র মুনসুর দুই প্রতিবেশি এবং তাদের উভয়ের বাড়ির মধ্য দিয়ে ঈদগাহ যাবার রাস্তা রয়েছে। কিšত্ত প্রায় ৪০ বছর ধরে লুটুর বসবাস করা মাটির দুটি ঘর ভেঙ্গে মাতব্বরগণ শুধুমাত্র লুটুর জমির ওপর দিয়ে ঈদগাহ্ যাবার রাস্তা করে দিয়েছে।
স্থানীয়রা জানান, তানোরের কামারগাঁ ইউপির কামারগাঁ ডাঙ্গাপাড়া গ্রামের সেতাব উদ্দীনের পুত্র লুটু মন্ডলের বাড়ি ভেঙ্গে ঈদগাহ মাঠে যাতায়াতের রাস্তা করেছে গ্রাম্যমাতব্বরগণ। চলতি বছরের ২৭ অক্টোবর রোববার কামারগাঁ ইউপি বিএনপির নেতা জাকির হোসেন জুয়েল, যুবদল নেতা আফাজ উদ্দীন, আলী মুনসুর, হাজী সিরাজ ও ইউপি সদস্য তোফায়েল আহম্মেদ প্রমূখ সালিশ বৈঠক করে সিদ্ধান্ত দেয় লুটুর বাড়ি ভেঙ্গে ঈদগাহ যাবার রাস্তা করা হবে। অথচ সালিশের আগেই তারা কৃষক লুটুর দুটি মাটির ঘর তছনছ ও লুটুকে মারপিট করেছে এতে লুটুর প্রায় ৫০ হাজার টাকা আর্থিক ক্ষতি হয়েছে। এ ঘটনায় গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা সরেজমিন তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী বলেন, মাতব্বরগণ প্রতিপক্ষের কাছে থেকে বড় অঙ্কের আর্থিক সুবিধা নিয়ে বিচারের নামে লুটুর সঙ্গে প্রহসণ করেছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38324442
Users Today : 1039
Users Yesterday : 3953
Views Today : 3054
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/