রবিবার, ০৭ মার্চ ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
সম্প্রতি এক সমীক্ষায় বিছানায় মেয়েরাই বেশি নোংরা বড় ধরনের দরপতনের মধ্যে কমেই যাচ্ছে স্বর্ণের দাম ৪১তম বিসিএসে যে ২৫ জন প্রিলিমিনারি দিতে পারছেন না শূন্য পদে ৫৬ জন নিয়োগ দিচ্ছে ডিএসসিসি ১৬৫০ কর্মকর্তার দ্রুত নিয়োগ চেয়ে মন্ত্রিপরিষদে চিঠি অভিযোগ সাবেক ইউএনও’র বিরুদ্ধে: বন্ধ নির্মাণকাজ অভয়নগরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গৃহহীনদের বসতঘর নির্মাণে অনিয়ম বেনাপোলে ৫কেজি ভারতীয় গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক বেনাপোলে বাস-প্রাইভেট মুখোমুখি সংঘর্ষে আহত-৫ সাপাহারে হাঁপানিয়া সীমান্তে বিজিবির হাতে আটক-১০ আজীবন সদস্য সম্মাননা পেলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ঐতিহাসিক ৭ মার্চের ৫০তম বর্ষে কবি নির্মলেন্দু গুণের কবিতা থেকে গান উদ্বোধন খানসামায় সাদা সোনা খ্যাত রসুনের বাম্পার ফলন হলেও দাম নিয়ে শঙ্কায় চাষীরা রৌমারীতে বিনামূল্যে কৃষকদের মাঝে ‘পাওয়ার থ্রেসার’ বিতরণ বেনাপোল স্থলবন্দরের অন্যতম সংগঠনের নির্বাচনে ভোট গ্রহন চলছে শান্তিপূর্ণ ভাবে পলাশবাড়ীতে স্ত্রী’র কন্যা সন্তান হওয়ায় ১৪ দিনের মাথায় তালাকপ্রাপ্তা স্ত্রী’কে বিয়ে. অতঃপর

তানোরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী

আলিফ হোসেন, তানোর
রাজশাহীর তানোরে স্বাধীন বাংলাদেশের প্রখম যুব সংগঠন যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। চলতি বছরের ১১ নভেম্বর সোমবার যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা আয়োজন করা হয়। এর আগে উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয় এবং র‌্যালী শেষে দলীয় কার্যালয়ে কেক কাটা হয়।
এদিকে আলোচনা সভায় উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম। অন্যান্যদের উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, উপজেলা যুবলীগের সহসভাপতি আহম্মেদ সীজার, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, সাধারণ সম্পাদক ওহাব সরদার, আরিফ রায়হান তপন, আব্দুল মান্নান, ওয়াজির হাসান প্রতাপ সরকার, কলমা ইউপি ছাত্রলীগের সভাপতি মোর্শেদুল মোমেনিন রিয়াদ, সৈনিক লীগ সম্পাদক তানভির রেজা, ইমরান আলী, মাহাবুর রহমান মাহাম, জুয়েল রানা ও জাহাঙ্গীর আলম প্রমূখ। অন্যদিকে আলোচনা সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীকে নিয়ে মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
জানা গেছে, স্বাধীন বাংলাদেশের প্রখম যুব সংগঠন যুবলীগ স্বাধীনতার পর ১৯৭২ সালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়। যদিও পাকিস্থান আমলে যুবলীগ নামে একটি সংগঠন গড়ে উঠেছিল। কিšত্ত পরবর্তীতে এই সংগঠনের কোনো কার্যক্রম ছিলনা। স্বাধীনতার পর জাতীয় চার মূলনীতি সামনে রেখে আতœনির্ভরশীল যুব সমাজ গড়ে তুলতে যুব সমাজের নায্য অধিকার প্রতিষ্ঠায় যুবলীগের জন্ম হয়। যুব আন্দোলনের পথিকৃৎ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগের নেতাকর্মীরা দেশ গঠনে আতœনিয়োগ করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38367360
Users Today : 1960
Users Yesterday : 6910
Views Today : 8621
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/