বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:২৭ অপরাহ্ন

শিরোনাম :
সাদা ফুলের বর্ণিল সাজে সেজেছে আত্রাইয়ের সজিনা গাছগুলো ভারতীয় রিএসএফ এ দেশের ভেতর ঢুকে সীমান্তে বাংলাদেশী হত্যার উদ্দেশ্যে আক্রমনের প্রতিবাদ স্ত্রী প্রসঙ্গে নাসির, ‘আমার ভয় লাগছে ওকে নিয়ে’ বনানীতে পিলখানার শহীদদের প্রতি শ্রদ্ধা বাগেরহাটে মোরেলগঞ্জে  ঘেরের ভেড়িতে করলা চাষে লাভবান কৃষকের মুখে মিষ্টি হাসি জামালপুরে পৌর নির্বাচন নিয়ে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য সুখবর ৭ কলেজের পরীক্ষা চলবে, আন্দোলন প্রত্যাহার আজ পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ ফেনীতে খাবার ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন মেয়েদের শরীরের ৭টি স্থান বড়ই ‘টার্ন অন’ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত সেতুর অভাবে দুর্ভোগে মানুষ তানোরের বাধাইড় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার বেতাগী উপজেলার ভূমি অফিস পরিদর্শনে বরিশালের ডিএলআরসি: কর্মকর্তা-

তিনশ মিটার সড়কে ব্যয় সাড়ে পাঁচ কোটি

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ডের তিনশ মিটার সড়ক খানাখন্দে ভরা। সড়কটি নতুন করে নির্মাণ করার সিদ্ধান্ত নেয় সওজ। নির্মাণ ব্যয় ধরা হয়েছে সাড়ে পাঁচ কোটি টাকা।

স্থানীয়দের অভিযোগ, এত ছোট প্রকল্পে বড় ব্যয় ধরা হয়েছে ভালো কাজের জন্য। কিন্তু এখানেও পুরাতন নিম্নমানের উপকরণ ব্যবহার করে অর্থ আত্মসাত করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রানা বিল্ডার্স লিমিটেড।

ভুক্তভোগীরা জানান, এ সড়কে এক মাস আগেও তিনবার সংস্কার কাজ হয়েছে। কিন্তু টিকছে না। সওজ বিভাগের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশেই সড়ক নির্মাণে অনিয়ম করেছেন ঠিকাদার।

সরেজমিনে দেখা গেছে, ক্ষতিগ্রস্ত সড়কের এক পাশ দিয়ে যানবাহন চলাচল করছে। সড়কের উপর রাখা ইট ও খোয়া খুবই নিম্নমানের।

এক শ্রমিক বলেন, আমরা বালুর সঙ্গে পুরাতন ইট মিশিয়ে ব্যবহার করছি। এসব ইট এই সড়কেই ব্যবহার করা হয়েছিলো।

আরেক শ্রমিক বলেন, সাব-বেইজ করা হবে, তাই পুরাতন ইট ভাঙা হচ্ছে। এর উপরে নতুন ইট দিয়ে ঢালাই করা হবে।

অভিযুক্ত ঠিকাদার আজিজুর রহমান বলেন, পুরাতন ইট ব্যবহার করার অপশন আছে। নতুন ইটের ক্ষেত্রে ভালো মানের ইট ব্যবহার করছি। নিয়ম মেনেই কাজ হচ্ছে। সওজ থেকে নিয়মিত তদারকি চলছে। নিম্নমানের নির্মাণ কাজের অভিযোগ সঠিক নয়।

সওজ’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আমিমুল এহসান বলেন, শিডিউল অনুযায়ী সড়কের সাব-বেজে ইট ব্যবহার করা যেতে পারে। এতে সমস্যা হয় না। পুরাতন ইট শিডিউলে ধরা আছে। ২০১৯ সালের এপ্রিলে নির্মাণ কাজ শেষ হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38321907
Users Today : 2457
Users Yesterday : 3479
Views Today : 6748
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/