দেশের সংবাদ l Deshersangbad.com » তিলাওয়াত হামদ ও নাতে শুরু তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমা



তিলাওয়াত হামদ ও নাতে শুরু তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমা

৭:০৪ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০১৯ |জহির হাওলাদার

71 Views

প্রেসবিজ্ঞপ্তি

সুন্দর সমাজ গঠনে মহানবীর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উত্তম চরিত্র অনুসরণের বিকল্প নেই

ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস ও বিশৃঙ্খলমুক্ত সুন্দর সমাজ গঠনে আমাদের সর্বশ্রেষ্ঠ প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উত্তম চরিত্র অনুসরণের বিকল্প নেই। আজীবন তাঁর সুন্নাত হুবহু অনুসরণ করার মধ্যদিয়ে মানবিক মূল্যবোধ ও উত্তম চরিত্র গঠন সম্ভব। আর তা একে একে সবার মাঝে ছড়িয়ে দিতে পারলে সমাজে শান্তি ফিরে আসবে।
গতকাল বুধবার রাজধানীর আশকোনায় হজক্যাম্প সংলগ্ন সিভিল এভিয়েশনের বিশাল ময়দানে বিশ্বব্যাপী অরাজনৈতিক ও দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমার প্রথম দিনে বক্তারা এসব কথা বলেন।
সকাল ১০টায় কোরআন তেলাওয়াত ও নাতে শরিফ পরিবেশনের মধ্যদিয়ে রাজধানীতে শুরু হয় দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নাতে ভরা ইজতেমা। নিশ্চিদ্র নিরাপত্তায় ইজতেমায় সারাদেশ থেকে হাজার-হাজার মুসল্লির জমায়েত হয়েছেন। বিদেশ থেকেও আসছেন মুসল্লিরা। প্রথমদিনেই সিভিল এভিয়েশনের বিশাল মাঠ মুসল্লিদের উপ¯তিতে কানায় কানায় পূর্ণ। তিনদিনের ইজতেমায় চলবে বিষয় ভিত্তিক বয়ান। সরাসরি শেখানো হবে নামাজ-দোয়াসহ ইসলামের গুরুত্বপূর্ণ ফরজ আমলসমুহ। শুক্রবার পবিত্র জুমা শেষে মিলাদ ও আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে সুন্নাতে ভরা এই ইজতেমা।
কুরআন তিলাওয়াত করে ইজতেমার আনুষ্ঠানিক সুচনা করেন ক্বারী হাফেজ মোহাম্মদ সাইফুল ইসলাম আত্তারী। তারপর মনমুগ্ধকর নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পরিবেশন করেন মোহাম্মদ শোয়েব আত্তারী।
হামদ ও নাতের পর শুরু হয় প্রথমদিনের বিষয় ভিত্তিক বয়ান। নেক আমলের বরকত সমূহ দাওয়াতে ইসলামীর মুবাল্লিগ জাকির আত্তারী, তারপর লজ্জাশীলতার বরকত ও লজ্জাহীনতার ক্ষতি সমূহ এ নিয়ে সারগর্ভ আলোচনা করেন মুবাল্লিগ আলফেসানী আত্তারী। তারপর আদব-কায়দা, সালাম ও মুসাফাহার সুন্নাতসমুহ, আযান, অযু, নামাজের হুকুম আহকাম শেখানো হয়। এরপর আউলিয়া কেরামের মহাত্ম্য ও মর্যাদা নিয়ে কোরআন-হাদিসের দলীল ভিত্তিক আলোচনা করেন দাওয়াতে ইসলামীর মুবাল্লিগ মহাম্মদ মসউদ আত্তারী।
বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও চলবে কোরআন-হাদিসের উপর বিষয়ভিত্তিক আলোচনা। অনুষ্ঠিত হবে জিকির আযকার ও বিশেষ আমলসমুহের পাশাপাশি মিলাদ, দোয়া-মোনাজাত।
দাওয়াতে ইসলামীর কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ কামাল আত্তারী ও দাওয়াতে ইসলামীর জিম্মাদার মোহাম্মাদ জহিরুল ইসলাম মুজাদ্দেদী জানান সরকারের সার্বিক সহযোগিতায় সুন্দরভাবে তিনদিনের ইজতেমা চলছে। দেশ বিদেশ থেকে মুসল্লিরা অংশ নিয়েছেন।
তারা বলেন, বিষয় ভিত্তিক আলোচনার মাধ্যমে মানুষের মধ্যে নৈতিক মূল্যবোধ জাগিয়ে তোলা হচ্ছ। এই ইজতেমা ইসলামের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে শান্তি প্রতিষ্ঠায় ব্যাপক ভূমিকা রাখবে। তারা সবাইকে ইজতেমায় অংশ নেওয়ার আহবান জানান।
তিনদিনের এই ইজতিমায় নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার সার্বিক দায়িত্ব পালন করছেন পুলিশের পাশাপাশি দাওয়াতের ইসলামীর নিজস্ব স্বেচ্ছাসেবক বাহিনী। প্রবেশমুখে বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট, সিসি ক্যামরা ও একাধিক ওয়াচ টাওয়ার। যা পুরো ইজতিমাকে নজরদারিতে রাখবে। মুসল্লিদের খাবারের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা রয়েছে।

Spread the love

১:৩২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

‘ইভিএমএ ভোট দেই এ্যাকটে, যায় আরেকটে’...

12 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »