বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৮:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
মৃত্যুর আগে মাটিতে হত্যাকারীদের নাম লিখে গেলেন অটোরিকশা চালক ৩০০ টাকায় বিকাশের ক্যাশ-ইন রেজিস্টারের পাতা কেনে হ্যাকাররা মিন্নিসহ ফাঁসি ছয়, কার্যকরের পরে ইন্না লিল্লাহি.. রাজিউনও না সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর ৪৪ কোটি টাকার অবৈধ সম্পদ ডিপজলের ছেলের হলুদে রঙিন হলেন তারকারা টিজারে চমক দেখালেন নুসরাত ফারিয়া কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন ইউএনও ওয়াহিদা ঢাকা ছাড়ছেন রীভা, সোমবার আসছেন নতুন হাইকমিশনার ফেসবুকের কল্যাণে চার বছর পর খুঁজে পেলেন মাকে প্রেমের টানে সাদুল্যাপুর থেকে এক মাসেই ২৩ নারী উধাও রোহিঙ্গা সংকট জাতিসংঘে মিয়ানমারের ‘মিথ্যাচারে’ ক্ষুব্ধ বাংলাদেশ ম্যাচ সেরা হলে মা সারারাত কথা বলতো: রশিদ চলতি আইপিএলে জয়ের মুখ দেখলো হায়দরাবাদ চট্টগ্রামে ৭ নারী ছিনতাইকারী গ্রেপ্তার

তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়ছে দক্ষিণ সুনামগঞ্জের জন-জিবন

রেদোয়ান  হোসেন  শাওন :: সিলেটের সুনামগঞ্জে প্রতিদিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত। করোনার পাশাপাশি গরম ও তাদের দিচ্ছে চরম ভোগান্তি। ঈদের ৩য় দিনে এসে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জনগণ। উপজেলায় ৩য় দফা বন্যা শেষ হবার পর কয়েকদিন থেকে নেই বৃষ্টির আভাস, রয়েছে প্রচণ্ড গরম, আবার সঙ্গে যোগ হয়েছে মানুষের মনে করোনা আতঙ্ক! এছাড়া শ্রমজীবী মানুষেরা হয়ে পড়েছেন কর্মহীন তাই জনজীবন হয়ে পড়েছে দুর্বিষহ, এই তিন দিনের প্রচণ্ড গরমে দিশেহারা হয়ে পড়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষ।
 প্রচণ্ড গরমের ফলে দেখা দিচ্ছে বিভিন্ন ধরনের রোগ বালাই। এ-গরমে ঘামাচি, ডায়রিয়া, কলেরা,আমাশয়, জণ্ডিস সহ বিভিন্ন রোগের প্রাদূর্ভাব বেড়ে যাচ্ছে। আশার কথা এ সময়ে বিদ্যুৎ এর  লোডশেডিংটা কম হচ্ছে। মানুষজনের এখানে যা একটু স্বস্তি।
সোমবার (৩ আগস্ট) উপজেলার বিভিন্ন ছোট ছোট এলাকাগুলোতে ঘুরে দেখা গেছে একটু স্বস্তির জন্য অনেকেই দিনের বেলা গাছের নিছে আশ্রয় নিচ্ছেন, গরমের প্রকোপ এতো বেশি যে যেনো তাদের ঘরের ফ্যানের বাতাসেও কাজ হচ্ছে না।
 এদিকে উপজেলার অনেকেই ঈদুল আজহার দাওয়াত ও আত্মীয় স্বজনের বাড়িতে বেড়ানো পরিহার করছেন। অনেকেই তরল খাবারসহ ফ্রিজের ঠাণ্ডা জাতীয় পানি পান করে জনমনে স্বস্তির চেষ্টা করছেন। তীব্র তাপমাত্রা ও অসহনীয় গরমে মানুষজনের মাস্ক পড়তে অনিহা প্রকাশ। এছাড়াও দিনের বেলায় উপজেলার আশপাশের লোকজনের চলাচল অন্য সময়ের চেয়ে অনেকটাই কম। তাছাড়া কর্মজীবী ও সাধারণ মানুষ বাইরে বের হলেই অতিরিক্ত ঘামে ক্লান্ত হয়ে পড়েছেন, সব মিলিয়ে এক মারাত্মক ভোগান্তিতে রয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মানুষজন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37531299
Users Today : 2744
Users Yesterday : 0
Views Today : 6204
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone