দেশের সংবাদ l Deshersangbad.com » তুমি কার পোষাপাখি?



তুমি কার পোষাপাখি?

১১:৪৮ পূর্বাহ্ণ, জুলা ১২, ২০১৮ |জহির হাওলাদার

84 Views

স্পোর্টস ডেস্ক : এবারের আসরে গোল্ডেন বুট জয়ের দৌড়ে শেষ চারের আগে পর্যন্ত এগিয়ে আছেন ইংল্যান্ড ফরোয়ার্ড হ্যারি কেন। গ্রুপ পর্ব ও দ্বিতীয় রাউন্ডের চার ম্যাচে একটি হ্যাটট্রিকসহ ছয় গোল আছে তার ঝুলিতে। ছয় গোলের মধ্যে তিনটি করেছেন পেনাল্টি থেকে। এছাড়া ডি-বক্স থেকে দুটি এবং হেডে একটি গোল করেন তিনি। এরপরেও প্রশ্ন গোল্ডেন বুট, এবারের বিশ্বকাপে তুমি কার পোষাপাখি?

কেনের পর এ তালিকায় আছেন বেলজিয়াম ফরোয়ার্ড রোমেলু লুকাকু। প্রথম চার ম্যাচে চারটি গোল করে গোল্ডেন বুট জয়ের তালিকার দুইয়ে আছেন তিনি। গ্রুপ পর্বে পানামা ও তিউনিশিয়ার বিপক্ষে দুটি করে চার গোল করেন লুকাকু।

এরপর ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি। বিশ্রাম দিয়ে লাভ হয়নি লুকাকুর। শেষ ষোলোতে জাপানের বিপক্ষে এবং শেষ আটে ব্রাজিলের বিপক্ষে গোল পাননি তিনি। তবে এসব নিয়ে মোটেও চিন্তিত নন লুকাকু। ফ্রান্সের বিপক্ষে ম্যাচেই স্ব-মহিমায় ফিরবেন বলে দৃঢ় বিশ্বাস লুকাকুর।

 

তালিকার তৃতীয় স্থানে আছেন ফ্রান্স ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান। পাঁচ ম্যাচে তিন গোল করে এ তালিকায় লুকাকুর পরই আছেন এ ফরাসি তারকা। তিন গোলের মধ্যে পেনাল্টি থেকে দুটি করেছেন গ্রিজমান। পাঁচ ম্যাচে তিনটি গোল নিয়ে তালিকার চারে আছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে।

তালিকায় পাঁচে আছেন বেলজিয়ান ফরোয়ার্ড ইডেন হ্যাজার্ড। চার ম্যাচে দুটি গোল নিয়ে এ তালিকায় আছেন তিনি। দুটি গোলের মধ্যে পেনাল্টি থেকে একটি।

গোল্ডেন বুটের তালিকার ছয়ে আছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। পাঁচ ম্যাচে তার ঝুলিতে আছে দুটি গোল। দুটি গোলের মধ্যে পেনাল্টি থেকে একটি করেছেন এই তারকা মিডফিল্ডার।

গোল্ডেন বুটের লড়াইয়ে থাকা ফুটবলারা এখনও দুটি করে ম্যাচ পাবেন। ফলে গাল্ডেন বুটের দৌড়ে শেষ হাসিটা কে হাসে, তা দেখতে অপেক্ষায় থাকতে হবে ১৫ জুলাই রাত পর্যন্ত। তবে যে দল চ্যাম্পিয়ন হবে সে দল থেকেই যে কেউ গোল্ডেন বুট পাবেন তার নিশ্চয়তা নেই।

প্রসঙ্গত, ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ছয় গোল করে কলম্বিয়ার হামেস রদ্রিগেজ হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা। যদিও তার দল বিদায় নিয়েছিন কোয়ার্টার ফাইনালেই।

Spread the love

১১:১৮ অপরাহ্ণ, ফেব্রু ২২, ২০১৯

এবার কুমিল্লা মুন হাসপাতালে আগুন...

6 Views

১১:১৫ অপরাহ্ণ, ফেব্রু ২২, ২০১৯

মুচলেকা নিয়ে সানাইকে ছেড়ে দিয়েছে পুলিশ...

4 Views
7 Views
18 Views

Comments are closed.




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »