মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

তৃণমূলের রাজাকারদের তালিকা প্রকাশের দাবি বরিশালে মহান বিজয় দিবস উদ্যাপিত

বরিশাল ব্যুরো \ সূর্যোদয়ের সাথে সাথে একুশ বার তোপধ্বনির পর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দিনভর নানান কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় বরিশালে উদ্যাপিত হচ্ছে মহান বিজয় দিবস। সোমবার সকালে নগরীর জেলা প্রশাসক কার্যালয়ের সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধারা। পরবর্তীতে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সহ আওয়ামী লীগ, বিএনপি, সিপিবি, বাসদ, ওয়ার্কার্স পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। এসময় রাজাকারদের বিচার ও তৃণমূল পর্যায়ের রাজাকারদের তালিকা প্রকাশের দাবি করেন নেতৃবৃন্দরা। এখানে শ্রদ্ধা নিবেদন শেষে নগরীর ৩০ গোডাউন সংলগ্ন বধ্যভূমি স্মৃতিস্তম্ভে ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
সকাল নয়টায় বঙ্গবন্ধু উদ্যানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। সেখানে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ ভিত্তিক শারিরিক কসরত প্রদর্শণ করে। এছাড়াও দিনভর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নানা কর্মসূচির আয়োজন করা হয়। এর আগে সূর্যোদয়ের সাথে সাথে বরিশালের সব সরকারী-বেসরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন গুরুত্বপূর্ণ ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পাশাপাশি বঙ্গবন্ধু উদ্যানে বিজয় দিবস উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটি অন্যান্য বছরের ন্যায় এবারও মুক্তিযুদ্ধের তথ্য ও দলিলপত্র প্রদর্শন করেন। এদিকে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন সরকারী-বেসরকারী ভবনগুলোতে আলোকসজ্জার মাধ্যমে আলোকিত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38342495
Users Today : 772
Users Yesterday : 5054
Views Today : 2111
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/