দেশের সংবাদ l Deshersangbad.com » দক্ষিনাঞ্চলের অন্যতম বাগেরহাট ইসলামী আদর্শ ক্যাডেটএকাডেমীতেডিজিটালপদ্ধতিতেত্রি-মুখিশিক্ষা



দক্ষিনাঞ্চলের অন্যতম বাগেরহাট ইসলামী আদর্শ ক্যাডেটএকাডেমীতেডিজিটালপদ্ধতিতেত্রি-মুখিশিক্ষা

২:০৬ পূর্বাহ্ণ, সেপ্টে ১৪, ২০১৮ |জহির হাওলাদার

11 Views

এস.এম. সাইফুলইসলামকবির, বাগেরহাটঅফিস:বাংলা, ইংরেজী ও আরবিভাষা এ ত্রি-মুখিশিক্ষারসফলসমন্বয়ঘটিয়েছেবাগেরহাটইসলামীআদর্শ ক্যাডেটএকাডেমী। সামাজিক দায়বদ্ধতা থেকে দক্ষিনাঞ্চলেরঅন্যতমব্যবসাপ্রতিষ্ঠাননিউবসুন্ধরারিয়েল এস্টেট লিঃ ২০১৩ সালেপ্রতিষ্ঠাকরেবাগেরহাটইসলামীআদর্শ ক্যাডেটএকাডেমী। প্রতিষ্ঠার পর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানটি কোমলমতিশিশুদেরধর্মীয়অনুশাসনেরমধ্যে রেখেআদর্শ মানুষহিসেবেগড়েতুলতেবাংলা, ইংরেজী, গনিত ও প্রয়োজনীয়আরবিশিক্ষাদিয়েযাচ্ছে। হাতের লেখা সুন্দরকরতেচালিয়েযাচ্ছে নিয়মিতপ্রশিক্ষণ। তথ্য প্রযুক্তিতে শিশুদেরআগ্রহ বৃদ্ধি করতেনিয়মিতকম্পিউটারপ্রশিক্ষণওদিচ্ছেপ্রতিষ্ঠানটি। সাথে নিজেদেরপ্রতিষ্টানকেশতভাগডিজিটালপ্রতিষ্টানেরুপান্তরিতকরেছে কর্তৃপক্ষ। ভর্তি, বেতনপরিশোধ, রেজাল্টসহসবকিছুইচলেঅনলাইনপদ্ধতিতে। শিক্ষার্থীদের শ্রেনী কক্ষে উপস্থিতিনিশ্চতকরাওহয়ডিজিটালপদ্ধতিতে।
এরপাশাপাশি বিদ্যালয়েরসামনেএকটি খেলারমাঠরয়েছে। যেখানেশিক্ষার্থীরা খেলাধুলাকরতেপারে। প্রত্যেকশিক্ষার্থীদেররয়েছে একই ধরণের পোশাক।
মঙ্গলবার সকালেবাগেরহাটশহরের ছোটকবরখানা মোড়েঅবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানটিতেগিয়ে দেখাযায় প্লেথেকে ৫ম শ্রেনীপর্যন্তপ্রতিটিক্লাসেশিশুদেরপাঠদানকরছেশিক্ষকরা। শিক্ষকদেরঅনুমতিনিয়েআমরাঢুকেপড়ি শ্রেনীকক্ষে। কথাহয় কোমলমতিশিশুদের সাথে।
৩য় শ্রেণীরশিক্ষার্থী তাহিরা আক্তার বলেনএখানেক্লাসকরতেঅনেকভালোলাগে, স্যাররাকখনোরাগকরেননা।
পঞ্চম শ্রেনীরশিক্ষার্থী মোঃজুনায়েদ হোসেনবলেন, স্যাররাআমাদের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণকরেন, কোনোপড়ানাবুঝলেবারবারবুঝায়ে দেন।
প্রথম শ্রেনীরশিক্ষার্থী মারিয়ার সাথে আসাঅভিভাবকমরিয়ম আক্তার জানানপ্রতিষ্ঠানটিবাগেরহাটেরঅন্য যে কোনোপ্রতিষ্ঠানের চেয়েব্যাতিক্রম। ছাত্র-ছাত্রীদেরনিরাপত্তা, পাঠদান সব বিষয়েশিক্ষকরাখুবইযতœবান।
অন্য এক অভিভাবকতিস্তা নার্গিসবলেন, ছেলেকে বিদ্যালয়েপাঠিয়ে কোনোচিন্তায় থাকতেহয়না। প্রতিষ্ঠানেরনিজস্ব পরিবহনব্যবস্থা থাকায়বাড়তিঝামেলাওহয়না। এছাড়াও বিদ্যালয়ে পৌঁছালে ফোনেঅটোমেটিকউপস্থিতির মেসেজচলেআসে।
প্রতিষ্ঠানেরডিজিটালসফটওয়্যারব্যাবস্থপনার দায়িত্বে থাকা‘নেটিজেনআইটি’রপ্রতিনিধিসবুজ হোসেনবলেনসরকারেরডিজিটালাইজডশিক্ষা-প্রতিষ্ঠানগঠনেরপরিকল্পনা সেটিকেমাথায় রেখেআমাদেরপ্রতিষ্ঠানকাজকরে, আর সেইদিক থেকে বাগেরহাটেরঅন্য যে কোনোপ্রতিষ্ঠানের চেয়েবাগেরহাটইসলামীক্যাডেটএকাডেমীএগিয়ে।এখানেরপ্রায়সকলশিক্ষকআইটিবিষয়ে দক্ষ হওয়াতেআমাদেরকাজসহজহয়ে গেছে, এবংপ্রতিষ্ঠানকেনতুননতুন প্রযুক্তির মাধ্যমে সাঁজাতেপ্রতিষ্ঠান কর্তূপক্ষ সর্বদাসচেষ্ট।
শিক্ষকআব্দুল্লাহআল নোমানবলেন, সরকারীনিয়মঅনুযায়ীসাধারণশিক্ষাপ্রতিষ্ঠানেরবইতেপাঠদানকরে থাকি। আমরাশিক্ষার্থীদেরপাঠদান, মানষিক ও শারীরিকবিকাশেআমরাযথেষ্টযতœবান। যাইতোমধ্যে প্রমানিতহয়েছে। দুইবছরপিএসসিপরীক্ষায়অংশগ্রহণকরেশতভাগপাশেরপাশাপাশি এ প্লাসএবং বৃত্তিওপেয়েছেআমাদেরশিক্ষার্থীরা। প্লেথেকে চতুর্থশ্রেনীপর্যন্তবেসরকারীভাবে বৃত্তিপরীক্ষানেওয়াহয়, সেখানেওসফলতারস্বাক্ষররেখেছেআমাদেরশিক্ষর্থীরা।
প্রতিষ্ঠানেরঅধ্যক্ষ মুফতিরুহুলআমিনবলেন, শিক্ষার্থীদেরসামাজিকভাবেপরিপূর্ণ আদর্শ মানুষগড়েতুলতেআমরাবদ্ধপরিকর। শিক্ষার্থীদেরআমরাএমনভাবেশিক্ষাদানকরিযাতেএকজনশিক্ষার্থী পঞ্চম শ্রেনীপাশেরপরে যে কোনোশিক্ষামাধ্যমেইপড়াশুনাকরতেপারে। সে ইচ্ছাকরলেসাধারণশিক্ষা, আলিয়াবা হেফজ যেকোনোমাধ্যমেইসাবলীলভাবেতারশিক্ষাকার্যক্রম চালাতেপারে। এছাড়াওআমরাপ্রতিমাসেঅভিভাবকদের সাথে মতবিনিময়, প্রতিসপ্তাহেশিক্ষকদেরনিয়েসাধারণসভারমাধ্যমে শিক্ষার্থীদেরঅগ্রগতি, সুবিধা, অসুবিধাযাচাইকরে থাকি। ছাত্র-ছাত্রীদেরযাতায়তেরসুবিদার্থে নিজস্ব পরিবহনব্যাবস্থাওরয়েছেআমাদের।
সর্বপরিপ্রতিষ্ঠানেরসার্বিককর্মকান্ডেসন্তুষ্টহয়েনানা শ্রেনী পেশারমানুষতাদেরসন্তানকেসুশিক্ষায়শিক্ষিতকরেগড়েতুলতে বেছেনিচ্ছেন এই প্রতিষ্টানটিকে।
বাগেরহাটইসলামীআদর্শ ক্যাডেটএকাডেমীর স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতাএমএমান্নানতালুকদারজানান, দেশে প্রচলিত বেশিরভাগশিক্ষাপ্রতিষ্ঠান যেকোনএকটিবিষয়েরউপরশিক্ষা দানকরে। যারফলেশিক্ষার্থীরা প্রয়োজনীয়সকলপ্রকারশিক্ষা থেকে বঞ্চিতহচ্ছে। বাস্তব জীবনেবিভিন্ন ক্ষেত্রে সমস্যার সম্মূখীণহতেহয়। তাইশিশুদের পূর্নাঙ্গ মানুষহিসেবেগড়েতুলতেআমার ক্ষুদ্র প্রয়াস। এছাড়াবাগেরহাটেএকটিবিশ্ববিদ্যালয় ও মেডিকেলকলেজপ্রতিষ্ঠারইচ্ছাপ্রকাশকরেনতিনি।##*

Spread the love
24 Views

৬:০৩ অপরাহ্ণ, সেপ্টে ১৬, ২০১৮

Press Release Career Fair held at BUP...

7 Views

৫:৫৮ অপরাহ্ণ, সেপ্টে ১৬, ২০১৮

জাবিতে ৯৭টি আসন কমলো...

71 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »