বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
ক্রয় কমিটিতে কৃষক সংগঠন প্রতিনিধিকে স্থান দেওয়ায় ইসলামপুরে কৃষকলীগের আনন্দ মিছিল মা ও মেয়ের একসাথে মিলে বিয়ে বাণিজ্য, নিঃস্ব ১৫ যুবক প্রতিবার ২০ টাকা করে দিয়ে প্রতিদিন ধর্ষণ করত ৪র্থ শ্রেণির ছাত্রীকে স্ত্রীকে দিয়ে ‘বিয়ের ফাঁদ’ পেতে কোটিপতি পুলিশ কর্মকর্তা বাংলাদেশের ‘রহস্যময়’ জাহাজের দেখা মিললো নিষিদ্ধ নর্থ সেন্টিনেল দ্বীপে ইতিহাসের আজকের দিনটি (২৫ নভেম্বর) ক্যাম্পাসের নির্জনে নিয়ে একাধিকবার ধর্ষণ, ৮ মাসে দুবার গর্ভবতী রাশিচক্রের মাধ্যমে জেনে নিন আজকের রাশিফল (২৫ নভেম্বর) ঘূর্ণিঝড় ‘নিভার’ উত্তর-পশ্চিমে এগোতে পারে দেশের বাজারে কমে গেছে স্বর্ণের দাম ক্রয় কমিটিতে কৃষক সংগঠন প্রতিনিধিকে স্থান দেওয়ায় ইসলামপুরে কৃষকলীগের আনন্দ মিছিল ঝালকাঠিতে ইয়াবাসহ নারী মাদক কারবারি আটক খানসামায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়া ইসলামপুরে আনন্দ মিছিল বেনাপোলে শীতের আমেজে ফুটপাতে পিঠা বিক্রির ধুম পড়েছে

দণ্ডিত হয়ে তহশিলদার কারাগারে,  কিছুই জানেন না স্থানীয় প্রশাসন! 

সাকিব আল হাসান
রৌমারী(কুড়িগ্রাম):
তহশিলদার গোলাম মর্তুজা ফারুখ রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশিলদার) গোলাম মর্তুজা ফারুখকে চেক ডিজঅনার মামলায় বিজ্ঞ আদালত গত ১৮ অক্টোবর এক বছরের কারাদণ্ড দিয়েছে। সাজাপ্রাপ্ত তহশীলদার বর্তমানে কুড়িগ্রাম জেলা কারাগারে রয়েছেন। কুড়িগ্রাম জেলা কারাগারের একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। তবে তহশীলদার সাজাপ্রাপ্ত হয়ে প্রায় তিন সপ্তাহ  ধরে কারাগারে থাকলেও এ ব্যাপারে সম্পূর্ণ অন্ধকারে রয়েছে স্থানীয় প্রশাসন।গোলাম মর্তুজা ফারুক কুড়িগ্রাম পৌরসভার হিঙ্গনরায় এলাকার মোহাম্মদ আলীর ছেলে। তিনি রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশিলদার) হিসেবে কর্মরত ছিলেন।রৌমারী উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) গোলাম ফেরদৌস জানান, ছোট ভাইয়ের অসুস্থ্যতার কথা জানিয়ে যাদুরচর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গোলাম মর্তুজা ফারুখ তিন দিনের ছুটি নিয়ে প্রায় ১২ দিন ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তার অনুপস্থিতিতে ইউনিয়ন ভূমি অফিসে সেবা গ্রহীতারা সেবা বঞ্চিত হচ্ছেন। এজন্য তাকে শোকজ করে সংশ্লিষ্ট সকলকে অনুলিপি দেওয়া হয়েছে। কিন্তু তার কারাগারে যাওয়ার বিষয়টি কর্তৃপক্ষ অবগত নয়।
এসিল্যান্ড বলেন,‘ ছুটির মেয়াদ শেষ হলে তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যাচ্ছিল না। এর মধ্যে তার স্ত্রী ফোনে জানান যে গোলাম মর্তুজা ফারুখ তার ছোট ভাইয়ের চিকিৎসার কাজে ঢাকায় গিয়েছেন। তার ফোন বাড়িতে রেখে গেছেন। তখন বিষয়টি আমি অতিরিক্ত জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করে ওই তহশিলদার কে শোকজ করি। কিন্তু তার সাজা হওয়া কিংবা কারাগারে থাকার বিষয়টি আমার জানা নেই।
এদিকে বিষয়টি নিশ্চিত হতে কুড়িগ্রাম জেলা কারাগারের জেলার মো. শরিফুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গত ১৮ অক্টোবর আদালত গোলাম মর্তুজা ফারুখকে জেলা কারাগারে প্রেরণ করেন। চেক ডিজ অনারের একটি মামলায় আদালত তার এক বছরের বিনাশ্রম সাজা ও ৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। তিনি বর্তমানে জেলা কারাগারে সাজা ভোগ করছেন। তার বিরুদ্ধে আরও একটি মামলা রয়েছে বলে জানান জেল কর্তৃপক্ষ।
বিষয়টি জানার পর রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হন। তিনি বলেন,‘ এসিল্যান্ড এ ব্যাপারে প্রতিবেদন জমা দিলে যাদুরচর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গোলাম মর্তুজা ফারুখের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37857496
Users Today : 1837
Users Yesterday : 1512
Views Today : 7421
Who's Online : 50
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone