বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ইসিকে অপদস্ত করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি ৪ অতিরিক্ত সচিবের দফতর বদল এ সংক্রান্ত আদেশ জারি রাজারহাটে কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র বিতরণ জামালপুরে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ। শিবগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত মার্চ ফর ডেমোক্রেসির ৭৬তম দিনে নীলফামারীতে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন দিনাজপুরে দিনাজপুর বিরামপুরে জনগণের উন্নয়নে একধাঁপ এগিয়ে করোনা টিকা নিলেন চসিক মেয়র রেজাউল  এমটিবি এবং ডাটাসফ্ধসঢ়;ট সিস্টেম বাংলাদেশ লিমিটেড-এর মধ্যে চুক্তি স্বাক্ষর মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আন্তর্জাতিক ওয়েবিনারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ঝালকাঠিতে চেয়ারম্যানের নামে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজাপুরে বিমা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

দীর্ঘ দেড়যুগ পর ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ!

 

মোঃ নাসির উদ্দিন, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে নানা জটিলতা কাটিয়ে দীর্ঘ দেড়যুগ পর আজ ১লা নভেম্বর রবিবার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ইতো মধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সকল প্রস্তুতি শেষ করেছে দলটি। দলটির নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। তবে সাধারণ নেতা-কর্মীদের দাবী ভোটের মাধ্যমে যেন তাদের নেতা নির্বাচিত হয়। একই সাথে বিতর্কিত কাউকে দলে ঠাঁই না দেয়ার আহ্বান জানায় তারা।

সম্মেলনে সভাপতি পদে বর্তমান আহ্বায়ক মাসুদুল হক মাসুদ ছাড়া বিকল্প কোন প্রার্থী না থাকায় সভাপতি পদে তেমন আলোচনা না থাকলেও সাধারণ সম্পাদক পদে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। সভাপতির প্রতিদ্বন্দিতা না থাকায় অনেকটা নিশ্চিত সভাপতি মাসুদুল হক মাসুদ। অন্যদিকে, সম্পাদক পদে দলের বেশ কয়েকজন নেতা প্রার্থীতা ঘোষণা করেছেন। এর মধ্যে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সাহিনুল ইসলাম তরফতার বাদল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদ ভোলা ও আওয়ামী লীগ নেতা এড্ভোকেট আনোয়ার হোসেন মিন্টু সম্পাদক পদে রঙিন ব্যানার ও পোস্টার উপজেলার বিভিন্ন এলাকায় লাগিয়ে প্রচারণা চালিয়েছে।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগ ১৬ বছর ধরে আহ্বায়ক কমিটি দিয়ে পরিচালিত হচ্ছে। সর্বশেষ গত ২০০৩ সালের ২১ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এরপর বিভিন্ন দলে বিভক্ত ও কোন্দল এবং নানা জটিলতার কারণে সম্মেলন করতে পারেনি দলটি। সেই সময় কাউন্সিলরদের ভোটে বর্তমান আহ্বায়ক মাসুদুল হক মাসুদকে সভাপতি ও আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুতকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। পরে মাসুদুল হকের সঙ্গে জেলা আওয়ামী লীগের তৎকালীণ সভাপতি শামসুর রহমান খানের বিরোধকে কেন্দ্র করে ২০০৬ সালের ১৫ জুন কমিটি ভেঙে দেয়া হয়। সে সময় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এড্ভোকেটকে আহ্বায়ক করে কমিটি ঘঠন করা। পরে ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হালিম দলীয় মনোনয়ন পান।

এদিকে, কোন্দল নিরসনের জন্য ২০০৯ সালের ৮ জানুয়ারি আব্দুল হালিমের স্থলে মাসুদুল হককে কমিটির আহ্বায়ক করে নতুন কমিটি গঠন করা হয়। এরপর আরো কয়েকবার মাসুদুল হককে কমিটির আহবায়ক করে উপজেলা আওয়ামীলীগ পরিচালিত হয়। এই কমিটিও সম্মেলন করতে ব্যর্থ হতে হতে দীর্ঘ দেড়যুগ পর আগামী ১লা নভেম্বর সম্মেলনরের চূড়ান্ত তারিখ নির্ধারিত হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক মিয়া। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমানসহ কেন্দ্রীয় নেতারাসহ টাঙ্গাইলের কয়েকটি আসনের সাংসদরা উপস্থিত থাকবেন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন দেড়যুগ পরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে এতে খুশি নেতা-কর্মীরা। তবে সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করার সুযোগসহ বিতর্কিতদের দলে ঠাঁই না দেয়ার আহ্বান জানান তারা।
উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মাসুদুল হক মাসুদ জানান, সারাজীবন রাজনীতি করছি। কর্মীরা সিদ্ধান্ত নিয়ে তাদের নেতা বাছাই করবে। গণতান্ত্রিক পদ্ধতিতে সম্মেলন অনুষ্ঠিত হবে।

টাঙ্গাইল-২ (ভূঞাপুর-টাঙ্গাইল) আসনের সাংসদ ছোট মনির জানান, সম্মেলনকে ঘিরে সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আনন্দ মুখোর পরিবেশের মধ্যে দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38345098
Users Today : 601
Users Yesterday : 2774
Views Today : 2331
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/