শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে অর্থ নেয়ার অভিযোগে সাঁথিয়ায় আ’লীগ নেতাকে শোক’জ করোনায় ১৫ দিনে ১২ ব্যাংকারের মৃত্যু পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী যারা আ.লীগ সমর্থন করে তারা প্রকৃত মুসলমান নয়: নূর চট্টগ্রামে বেপরোয়া হুইপপুত্র যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা অক্সিজেনের তীব্র সংকট দেখা দিয়েছে ভারতে ৪ ঘণ্টা পর পাকিস্তানে খুলে দেয়া হলো সোশ্যাল মিডিয়া করোনায় ২৪ ঘণ্টায় ১০১ জনের মৃত্যু ভাড়াটিয়াকে তাড়িয়ে দিলেন বাড়িওয়ালা, পুলিশের হস্তক্ষেপে রক্ষা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে জনপ্রিয় নায়িকা মিষ্টি মেয়ে কবরী স্বামী পরিত্যক্তা নারীকে গণধর্ষণ, আটক ৩ দুই দিনের রিমান্ডে ‘শিশুবক্তা’ রফিকুল লকডাউনেও মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল বেনাপোলে ৮৮ কেজি গাঁজাসহ মাদক কারবারী আটক

দুমকিতে ভিটি আছে ঘর নেই চান বরুর।

মো.সুমন মৃধাঃ পটুয়াখালীর দুমকিতে প্রতিবেশীদের বাড়ীতে ঝিয়ের কাজ করেই জীবিকা চলছে ষাটোর্ধ বিধবা চানবরুর (৬৭)। সহায় সম্বল বলতে স্বামীর রেখে যাওয়া ভিটি ছাড়া কিছুই নেই। ২০০৭ সালে প্রলয়ংকরী ঘূর্ণীঝড় সিডরের তান্ডবে ঝুপড়ি ঘর উড়িয়ে নেয়ার পর থেকে ভিটিটি শূণ্য রয়েছে। বর্তমানে দু’মুঠো খাবারের প্রয়োজনে ঝিয়ের কাজ করছেন এবং থাকছেন প্রতিবেশীদের বাড়িঘরে। এমন অসহায় অবস্থায় খেয়ে না খেয়ে চলছে মানবেতর জীবন-যাপন।

উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মোজাফফার মুন্সীর বিধবা স্ত্রী চানবরু বেগম (৬৭) দীর্ঘ ১৮ বছর ধরে অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে জীবিকা নির্বাহ করছেন। ২ ছেলে ২মেয়ে থাকলেও কেউ তার খোঁজ খবর নেয় না। প্রাকৃতিক দুর্যোগ-বন্যায় শেষ সম্বল ঘরটুকু কেড়ে নেয়। অসহায় বিধবা চানবরু বলেন, বন্যায় আমি নি:স্ব হয়ে গেছি। স্বামীর রেখে যাওয়া মাথা গোজার শেষ স্মৃতিটুকু বন্যায় তছনছ করে দিয়েছে। বয়স-তো কম হইল না ঘরতো দুরের কথা একটা বয়স্ক ভাতাও পাইলাম না। খেয়ে না খেয়ে থাকা যায় কিন্তু ঘর না থাকলে দিন-রাত পার করা খুব মুসকিল। সরকার কত মানুষেরে ঘর দেয় আমি গরীব হইয়াও একটা ঘর পাইলাম না। শুনছি টাকা ছাড়া নাকি ঘর মিলে না। আমার-তো টাকা নাই তয় আমি কি আর ঘর পামুনা?

স্থানীয় ইউপি সদস্য চানবরুর দুর্দশার কথা স্বীকার করে বলেন, ৭নং ওয়ার্ডে ভিজিডি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ সরকারী সুবিধার চাহিদা অনেক কিন্তু পাওয়ার সংখ্যা খুবই কম। সীমিত সংখ্যেক কার্ড থাকায় দেয়া যায়নি। আগামীতে যোগাযোগ করলে বয়স্কভাতার তালিকায় নাম দিয়া দেয়া হবে।

ইউপি চেয়ারম্যান মো: জাফর উল্লাহ বলেন, বিষয়টি আমার জানা ছিল না। অসহায় বৃদ্ধের জন্য কিছু একটা করতে পারলে ভালোই লাগবে। চেষ্টা করবো সরকারী ভাবে ঘর তুলে দেয়া যায় কিনা। দুমকি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান বলেন, যদি সে ঘর পাওয়ার যোগ্য হয় তাহলে তাকে একটি সরকারী ঘরের ব্যবস্থা করে দেয়া হবে ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38448627
Users Today : 251
Users Yesterday : 1193
Views Today : 935
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone