শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৩১ অপরাহ্ন

শিরোনাম :
কবরী দেশকে ভালোবেসে ঋণী করেছেন : নতুনধারা রত্নগর্ভা মুনজুরা চৌধুরীর দাফন সম্পন্ন বড়াইগ্রামে কৃষি জমিতে পুকুর খনন, ৫০ হাজার টাকা জরিমানা বড়াইগ্রামে ৪৮ লাখ টাকার হেরোইনসহ ট্রাক মালিক আটক রাজারহাটে কালবৈশাখী ফসলের ব্যাপক ক্ষতি দক্ষিণাঞ্চল জুড়ে ডায়রিয়ার ভয়াবহ বিস্তার ★ মৃত ৩ গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ কবিতা,,,,, বলির পাঁঠা -বিচিত্র কুমার বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি প্রত্যাখান নেত্রকোণার আওয়াল নিজেকে জীবিত প্রমাণ করতে ৯ বছর ধরে ঘুরছে কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণ

দেওপাড়ায় দেবদূত সোহেল

আলিফ হোসেন,তানোর

রাজশাহীর গোদাগাড়ী স্থানীয়

সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর আহবানে সাড়া দিয়ে এবং তার পক্ষ থেকে খাদ্য সহায়তা নিয়ে

নিম্ন আয়ের কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় উঠে এসেছেন যুবলীগ নেতা বেলাল উদ্দিন সোহেল। আগামী ই্উপি নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ইতমধ্য আলোচনায় উঠে এসে সাধারন মানুষের মধ্যে তার ব্যাপক জনপ্রিয়তাও সৃস্টি করতে সক্ষম হয়েছেন।  সোহল জানান, আল্লাহর রহমতে তার পরিবারের যথেস্ট রয়েছে ইউনিয়ন পরিষদ থেকে তাদের নেযার কিছু নাই তবে দেয়ার মতো অনেক কিছু রয়েছে,সেই বোধদয় ও দায়িত্বশীলতার জায়গা থেকেই মাননীয় প্রধানমন্ত্রী ও গণমানুষের নেতা আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপির একজন কর্মী হিসেবে তাদের পক্ষ থেকে সাধারণ মানুষের জন্য কিছু করার চেস্টা করছেন মাত্র। তিনি বলেন, কোনো উচ্চাবিলাস নয় দল, নেতা ও নেতৃত্বের প্রতি আনুগত্য এবং সামাজিক দায়িত্ববোধ থেকে কর্মহীন মানুষগুলোর জন্য কিছু করার চেস্টা করছেন মাত্র।  ইতিমধ্যে দেওপাড়া ইউপির বিভিন্ন এলাকার প্রায় সাড়ে চার হাজার অতিদিরদ্র মানুষের তালিকা তৈরী করে তাদের প্রত্যেককে মাথা পিছু ১০ কেজি চাল, চার কেজি আটা, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি লবন, এক লিটার ভোজ্যতেল ও একটি করে সাবান খাদ্য সহায়তা হিসেবে দেয়া হয়েছে।
এদিকে দেওপাড়া ইউপির কর্মহীন অতিদরিদ্র পরিবার গুলো এমন দুর্দীনে অপ্রত্যাশিত খাদ্য সহায়তা পেয়ে সোহেলকে দেবদূত বলে সম্বোধন করছেন। অথচ যেই ইউপি চেয়ারম্যানের কাছে থেকে তাদের এই সেবা পাবার কথা সেই ইউপি চেয়ারম্যান হাত-পা গুটিয়ে বসে আছে,এতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসে উঠেছে এসব মানুষ, তারা এখন সোহেলকেই আগামি দিনের চেয়ারম্যান করার ঘোষণা দিয়ে ঐক্যবদ্ধ হয়ে সোহেলের পক্ষে অবস্থান নিয়ে আগাম প্রচারণা শুরু করেছে। যেকোনো মুল্য এসব মানুষ সোহেলকে ইউপি চেয়ারম্যান করতে চাই সেই শপথ নিয়েই তারা বর্তমান ইউপি চেয়ারম্যানকে বলতে গেলে এক কথায় প্রত্যাক্ষান করেছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে।
জানা গেছে, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক ও তরুণ নেতৃত্ব বেলাল উদ্দিন সোহেল স্থানীয় সাংসদের পক্ষ থেকে তার ব্যক্তিগত তহবিল হতে খাদ্য সহায়তা নিয়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। এদিকে সোহেলের সহায়তা করোনা দুর্যোগে বিপর্যস্ত এসব কর্মহীন মানুষের মলিন মুখে হাসি ফুটিয়েছেন।
জানা গেছে, স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর অনুগত বিশস্ত সৈনিক ও তরুণ নেতৃত্ব উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক বেলাল উদ্দিন সোহেল  এমপির পক্ষ থেকে ব্যক্তিগত উদ্যোগে প্রায় সাড়ে ৪ হাজার অতিদরিদ্র পরিবারকে  খাদ্য সহায়তা বিতরণ শুরু করেছেন। ইতোমধ্যে প্রায় তিন হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌচ্ছে দেয়া হয়েছে। চলতি বছরের ৩০ এপ্রিল বৃহস্প্রতিবার দেওপাড়া ইউপির রাজাবাড়ী হাট ও বিয়ানাবোনা গ্রামে প্রায় আড়াই হাজার মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন।এর আগে গত রোববার ইউপির পালপুর, ঈশ্বরীপুর, ফুলবাড়ি, ভাগইল ও কদমশহর এলাকায় খাদ্য সহায়তা  বিতরণ করেন এবং সোমবার বিতরণ করেন ঈদলপুর এলাকায়।
এছাড়াও ওমর ফারুক চৌধুরী এমপির হট লাইনে জন্য চারটি টিমের মাধ্যমে রিকশা ও ভ্যান দিয়ে এসএমএস এবং ফোন কলের তালিকা অনুযায়ী দেওপাড়া ইউনিয়নের যে কোন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন এই যুবলীগ নেতা।
প্রতিটি এলাকায় স্থানীয় স্কুল মাঠে সামাজিক দূরত্ব মেনে মানুষের হাতে সহায়তা খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন যুবলীগ নেতা সোহেল। এসব খাদ্যসামগ্রীর মধ্যে আছে ১০ কেজি চাল, চার কেজি আটা, এক কেজি ডাল, দুই কেজি আলু,  এক কেজি লবন, এক লিটার ভোজ্যতেল ও একটি সাবান।
খাদ্য সমগ্রীর এসব উপহার নিতে আসা রাহেলা ও জামিলা বেওয়া নামে দুই বিধবা নারী বলেন, আল্লাহ সোহেল ছাইলাটাকে যেন হাজার বছর বাচাইয়া রাখে। এই ছাইলাটা হামারঘে কষ্টের সময় দেবদূত হইয়া আসে। এই খাবার জিনিস ছাড়াও শীত আইলে কম্বল দ্যাই,ঈদ আসলে খাবার দ্যাই। হামরা সুখে দুখে সব সময় ছাইলাটাকে পাই। আল্লাহ অকে বাঁচাইয়া রাখুক। হামরা আগামি দিনই ছাইলট্যাকে চেয়ারমেন করব্যার চাই, ছাইলড্যা চেয়ারমেন হোলে হামাগের মুতুন গরীব ম্যানসের বহুত উপোকার হোবা।
যুবলীগ নেতা বেলাল উদ্দিন সোহেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা এবং আমাদের প্রানের নেতা এমপি ফারুক চৌধুরীর পক্ষ থেকে
নিজস্ব অর্থায়ন ও প্রচেষ্টায় এমন কর্মসূচি গ্রহণ করেছি। সাধারণ মানুষের পাশে থাকার জন্য।
দেশের এমন করোনাভাইরাস পরিস্থিতিতে সকলের উচিৎ অসহায় ও নিম্ম আয়ের মানুষের পাসে দাঁড়ানো, এদের পাশাপাশি নিম্মমধ্যবিত্তদেও পাশে দাঁড়ানো দরকার এই কথা চিন্তা করেই পুরো ইউনিয়নের কেও যেন না খেয়ে থাকে সে জন্য সকল রকম ব্যবস্থা গ্রহন করেছি। আমাকে সার্বক্ষনিক পরামর্শ দিয়ে সবসময় পাশে থেকেছেন এমপি ওমর ফারুক চৌধুরী।
তিনি আরো জানান, দেওপাড়া ইউনিয়নের যে কোনও প্রান্তে থাকা মানুষ এই সহযোগিতা পাবে। আমরা নিজস্ব কর্মীর মাধ্যমে খাদ্য সামগ্রীর তাদের ঠিকানায় পৌঁছে দেবো। মানবিক কারণে সমাজের বিত্তবানদের নিম্ম আয়ের মানুষদের জন্য সাহায্যের হাত বাড়ানো উচিৎ। শুধু সরকারী সহায়তার দিকে তাকিয়ে থাকলে হবে না। #

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449396
Users Today : 1020
Users Yesterday : 1193
Views Today : 7871
Who's Online : 51
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone