রবিবার, ১৬ মে ২০২১, ১২:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
তথাকথিত ধর্ম ও সমাজতান্ত্রিকরা রাষ্ট্রের জন্য ক্ষতিকর : মোমিন মেহেদী নওগাঁর মহাদেবপুরে এমপির সাথে নবগঠিত ডিজিটাল প্রেসক্লাবের সদস্যদের ঈদের শুভেচ্ছা বিনিময় ও কমিটি হস্তান্তর পল্লবীতে পুলিশ কর্তৃক সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে হয়রানী। লকডাউন অমান্য করে কুয়াকাটায় পর্যটকের ভীড় বিশ্বে প্রাকৃতিক দুর্যোগ প্রকৃতির বিচিত্র কখনো কখনো মানুষের উপর ভয়াবহ দুর্যোগ নেমে আসে। কোম্পানীগঞ্জে আবারো পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা ইসরায়েলকে ঠেকাতে এগিয়ে যাচ্ছে আশপাশের দেশের মানুষ! দাতভাঙা জবাব দিচ্ছে হামাস, সত্য গোপনের চেষ্টায় ইসরায়েল! এবার পশ্চিম তীরে রণক্ষেত্র! ৪০ মিনিটে ১৩ ফিলিস্তিনিকে হ’ত্যা করল ইসরাইলি যু’দ্ধবিমান ! ঈদ উদযাপন শেষ, বাড়ছে ঢাকামুখী মানুষের চাপ ! মুসলিম দেশকে এক করার ঘোষণা ইমরান খানের ! ইসরাইলের দিকে এগিয়ে যাচ্ছে শত শত বিক্ষোভকারীরা! (ভিডিও) ঈদের ছুটি শেষ, কাল খুলছে অফিস-আদালত ! লকডাউন আরও বাড়ছে, কাল প্রজ্ঞাপন জারি !

নতুন নেতৃত্বে টার্গেট ক্লিন ইমেজ আলোচনায় বরিশালের সোহেল শাহরিয়ার *ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ

মনির হোসেন,বরিশাল ব্যুরো \ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, ভিপি, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের অনেক গুরুত্বপূর্ণ পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন বরিশালের কৃতি সন্তানরা। এবার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক পদে ব্যাপক আলোচনায় রয়েছেন ঢাকার রাজপথে বার বার নির্যাতিত, কারাবরেণ্য ও ক্লিন ইমেজের নেতা বরিশালের আরেক কৃতি সন্তান সোহেল শাহরিয়ার রানা।
একজন কর্মী বান্ধব, সৎ রাজনৈতিক ব্যক্তি হিসেবে ঢাকা মহানগর দক্ষিণে সোহেল শাহরিয়ার রানা দলীয় নেতাকর্মী ও সমর্থকসহ সাধারণ মানুষের কাছে একজন প্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। সূত্রমতে, সম্প্রতি সময়ে কতিপয় নেতার কারণে ব্যাপক সমালোচনায় থাকা আওয়ামী যুবলীগের নেতিবাচক ধারা থেকে বের করে ইতিবাচক ব্র্যান্ডে যুক্ত করতে চান আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেতৃত্বে ক্লিন ইমেজ ফিরিয়ে আনার মূল টার্গেটে তারুণ্য নির্ভর, ত্যাগী ও স্বচ্ছ ভাবমূর্তির নেতৃত্ব চাচ্ছেন দলের হাইকমান্ড। ফলে সাধারণ কর্মী সমর্থকরা অতীত কর্মকান্ড বিবেচনা করে দুর্দিনের পরিক্ষিত ও ছাত্রলীগের ত্যাগী নেতা, ক্লিন ইমেজের দক্ষ সংগঠক সোহেল শাহরিয়ার রানাকে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করার জন্য আওয়ামী লীগ সভাপতি বঙ্গরতœ শেখ হাসিনার কাছে জোর দাবি করেছেন।
সূত্রে আরও জানা গেছে, আওয়ামী লীগের দুঃসময়ের ত্যাগী ও পরীক্ষিত মুজিব অন্তঃপ্রান বরিশাল জেলার বাকেরগঞ্জ পৌর সদরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মরহুম চাঁন মিয়ার পুত্র সোহেল শাহরিয়ার রানা ১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত হাবিবুল্লাহ বাহার ইউনির্ভাসিটি কলেজ শাখার ছাত্রলীগের সাধারল সম্পাদক। ২০০২ থেকে ২০১১ সাল পর্যন্ত বৃহত্তর মতিঝিল থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত কানাডা টরেন্টো সিটি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এখানেই থেমে থাকেনি তার রাজনৈতিক পথচলা। বর্তমানে তিনি কানাডা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। বণার্ঢ্য রাজনৈতিক জীবনে কখনও নেতিবাচক সমালোচনায় পরতে হয়নি ক্লিন ইমেজের সোহেল শাহরিয়ার রানাকে। দুঃসময়ে দেশের রাজনীতিতে রাজপথ কাঁপানো মুজিব আদর্শের সৈনিক সৎ, মেধাবী, সাহসী ও নিবেদিত সোহেল শাহরিয়ার রানার বিরুদ্ধে ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকার ডজন খানেক মিথ্যা মামলা দায়ের করে। এসব দায়েরকৃত মামলায় বিভিন্ন মেয়াদে তার প্রায় দুইবছর কারাভোগ করতে হয়েছে।
বিএনপি-জামায়াতের জোট সরকার তার বিরুদ্ধে শুধু মামলা দিয়েই ক্ষ্যান্ত ছিলোনা। প্রায় শতাধিকবার তাকে হামলার শিকার হতে হয়েছে। চারদলীয় জোট সরকারের সময় সোহেল শাহরিয়ার রানা মতিঝিল থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং তার নেতৃত্বে থানা ছাত্রলীগের তীব্র আন্দোলন দমাতে বিএনপি-জামায়াতের ক্যাডার বাহিনী হিমশিম খাচ্ছিলো। পরে কৌশলে বিরোধী আন্দোলনকে প্রশ্নবিদ্ধ ও আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য তাকে (সোহেল শাহরিয়ার) সন্ত্রাসী আখ্যায়িত করে মিথ্যা অপপ্রচার চালায় বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট।
আওয়ামী যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক প্রার্থী বরিশালের কৃতি সন্তান সোহেল শাহরিয়ার রানা বলেন, আমি প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানকে স্বাগত জানাই। আমি চাই সম্মেলনের মাধ্যমে মাঠপর্যায়ের ক্লিন ইমেজের যাদের অতীত ইতিহাস রয়েছে, যারা দলকে সু-সংগঠিত করতে পারবে এমন নেতৃত্বই প্রধানমন্ত্রী আমাদের উপহার দিবেন। তাহলেই ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগ আরও বেশি শক্তিশালী হবে।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone