শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৪ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীর কাগইল করুণা কান্ত স্মৃতি ফুটবল টুনামেন্ট উদ্বোধন গাইবান্ধায় আটক ঘড়িয়ালটি যমুনা নদীতে অবমুক্ত সাঁথিয়ার একমাত্র মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানু নেছা আর নেই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত শেখ হাসিনা সরকার ক্ষতায় থাকলে অদুর ভবিষ্যতে দেশে অনুদান নেয়ার লোক থাকবেনা ……………………খাদ্য মন্ত্রী বরিশালে মহাসড়কের পাশে গড়ে উঠছে অবৈধ স্থাপণা জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

নরসিংদীর অসহনীয় যানজট জীবনের স্বাভাবিক গতিকে স্তব্ধ করে দিচ্ছে।

smart

নরসিংদী থেকে জহির উদ্দিন নাসিম।।
নরসিংদীর সদর উপজেলার রাস্তাঘাটের যানজটের কারণে জনজীবনে দুর্ভোগ চরমে উঠেছে। বলছি, নরসিংদী রেলওয়ে স্টেশনের দক্ষিন পার্শ্বে অবস্থিত আর্শিনগর, বটতলা বাজার ও পুরান বাসস্টেন্ড থেকে আসা স্টেশন মোড়ের কথা।
এই সদর উপজেলাতে বৃহৎ শিল্প-প্রতিষ্ঠান, ব্যবসা-প্রতিষ্ঠান, জেলা প্রশাসকের কার্যালয় ও গুরুত্বপূর্ণ অফিস আদালত ।  প্রতিদিন নরসিংদীর ছয়টি উপজেলা থেকে অসংখ্য লোক নানা প্রয়োজনে এসব স্থানে যাতায়াত করে। আগন্তুক লোকেরা যাতায়াত ও মালামাল বহনের কাজে ব্যবহার করে ট্রাক, ট্যাক্সি, মাইক্রো, রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি প্রভৃতি অসংখ্য যানবাহন।
সীমিত পরিসরে রাস্তাঘাটে এ বিপুল পরিমানে যানবাহনের সংকুলান না হওয়ায় প্রতিদিন সৃষ্টি হয় ভয়াবহ যানজট।
নাগরিক জীবনে মানুষের কাজ অন্তহীন।  অফিস-আদালত, ব্যবসা প্রতিষ্ঠানে মানুষ ছুটে চলে তার জীবন ও জীবিকার তাগিদে। ছাত্র-ছাত্রীরা যায় স্কুল-কলেজে, চাকরিজীবীরা যায় অফিস-আদালতে, শ্রমিকরা যায় কলকারখানায়। কিন্তু রাস্তায় নামলেই যানজট দৈত্যের মতো সকলের পথ আগলে দাঁড়ায়। ফলে নির্দিষ্ট সময়ে গন্তব্যস্থলে পৌঁছা দায় হয়ে ওঠে।  গাড়ি পার্কিং করার স্থানের স্বল্পতার কারণে যেখানে-সেখানে যাত্রী ও মালামাল উঠানামা করার ফলে সাধারন যান চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটে।
রাস্তায় গাড়ি চালকদেরও অভিযোগের শেষ নেই, বলেন এই রোডে গাড়ি বেশি চলে কিন্তু নেই কোন ট্রাফিক পুলিশ। যার যার ইচ্ছে মতো গাড়ি চালায় এবং ইউ টার্ন করে পেছনে আরেকটি গাড়ি দাড়িয়ে থাকতে হয়, রাস্তায় নেই কোন লোক পারাপার হওয়ার ক্রসিং(জেব্রা ক্রসিং) তাই লোকজনও যখানে-সেখানে গাড়ি থামিয়ে রাস্তা পার হচ্ছে , তাই আমাদের মাননীয় জেলা প্রসাশকের নিকট আমাদের দাবি, যেন এই তিন রাস্তার মোড়ে ট্রাফিক পুলিশ ও জেব্রা ক্রসিং এর ব্যবস্তা করা হয়, এতে যানজট কমার সম্ভাবনা রয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38330034
Users Today : 137
Users Yesterday : 6494
Views Today : 209
Who's Online : 50
© All rights reserved © 2011 deshersangbad.com/