শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

শিরোনাম :
শিবগন্জ ফেরিঘাটে চাঁদাবাজী সিরিয়া সংকট বদলে দিতে পারে মধ্যপ্রাচ্য ও বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বঙ্গবন্ধুর এবারের সংগ্রাম… বন্দর নগরী বেনাপোল শহর জুড়ে ছেয়ে গেছে নির্বাচনী পোস্টার ব্যানারে আল্লামা ফখরুদ্দীন রহ দেশের সংবাদ,দেশের টিভির জন্য সংবাদদাতা বিজ্ঞাপনদাতা নিয়োগ বিজ্ঞপ্তি । সাপাহারে ইয়াবা ট্যাবলেট সহ আটক-১ ‘আপনি যাই নোয়াখালী চালাতে থাকেন’ পাপুলের শূন্য ঘোষিত আসনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন যারা আইএলও কনভেনশন-১৯০ অনুসমর্থন কর কাজের দুনিয়ায় সহিংসতা ও হয়রানী বন্ধ কর বসত ভিটা হারিয়ে খোলা আকশের নিচে ছিন্নমূল পরিবার নিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার নারী চালকদের কাজের সুযোগ তৈরিতে বেটার ফিউচার ফর উইমেন-উবার চুক্তি মুশতাক হত্যার বিচার চাই, সরকার পতন নয়-মোমিন মেহেদী বিবাহিত জীবন আরও ফিট রাখতে বিশেষ যে ৭ খাবার!

নাটোরে উপজেলা পরিষদকে কার্যকর করার দাবীতে মতবিনিময় সভা

অমর ডি কস্তা,নাটোর প্রতিনিধি :
বিদ্যমান আইন অনুযায়ী উপজেলা পরিষদকে কার্যকর করার দাবীতে নাটোরে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন। আজ রোববার দুপুর সাড়ে বারোটায় নাটোর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় এসোসিয়েশনের নাটোর জেলা কমিটির সভাপতি ও লালপুর উপজেলা পরিষদের সভাপতি মোঃ ইসাহক আলী এই দাবীতে পাঁচ দফা উপস্থাপন করেন।
সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রণীত মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সাংবিধানিক নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে আইন প্রবর্তন করে ২০০৯ সালে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে প্রশাসনিক একাংশ উপজেলা পরিষদ প্রবর্তন করেন। এই পরিষদকে আরো কার্যকর করতে ২০১১ সালে উপজেলা পরিষদ আইনকে সংশোধন করে বর্তমান সরকার। তৃতীয় তফসিল দ্বারা উপজেলার ১৭টি বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পরিষদের কার্যাবলী উপজেলা পরিষদের নিকট হস্তান্তর করা হয়। কিন্তু দুঃখের বিষয়, আইনের নির্দেশনা এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পুনঃ পুনঃ প্রজ্ঞাপনকে প্রায় এক যুগ অতিক্রান্ত হলেও উপজেলা পর্যায়ে কার্যকর করা হয়নি।
নির্বাচিত উপজেলা পরিষদকে আইনের বিধান বলে কার্যকর করার মাধ্যমে জনবান্ধব উপজেলা পরিষদ গড়ে তোলার দাবীতে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন  কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, এসোসিয়েশনের নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38364730
Users Today : 6240
Users Yesterday : 5133
Views Today : 22914
Who's Online : 40
© All rights reserved © 2011 deshersangbad.com/