বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

শিরোনাম :
আইনমন্ত্রী, আপনি বাপের ‘কুলাঙ্গার সন্তান’: ডা. জাফরুল্লাহ মাদ্রাসা প্রধানদের জন্য সুখবর প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হাজারবার কুরআন খতমকারী আলী আর নেই তানোরে আওয়ামী লীগ মুখোমুখি উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিবাদন জানিয়ে পাবনা জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল দিনাজপুর বিরামপুর পৌরসভায় ১১ মাসপর বেতন পেলেন কর্মকর্তা ও কর্মচারী গণ করোনার টিকা নিলেন মির্জা ফখরুল ও তার স্ত্রী রাজনীতিতে সামনে আরও খেলা আছে ইসিকে অপদস্ত করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি ৪ অতিরিক্ত সচিবের দফতর বদল এ সংক্রান্ত আদেশ জারি রাজারহাটে কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র বিতরণ জামালপুরে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিরাপত্তায় পুলিসের কনভয়, শিলিগুড়ি থেকে সরকারি বাসে কলকাতায় ফেরানো হচ্ছে পর্যটকদের

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্যজুড়ে চলছে টানা বিক্ষোভ। রেল-সড়ক আটকে প্রতিবাদে নেমেছে আন্দোলনকারীরা। গত চার দিন ধরে চলছে এই অবস্থা। এতেই প্রবল বিপাকে পড়েছেন উত্তরবঙ্গে বেড়াতে যাওয়া পর্যটকরা। অনেকেই আটকে রয়েছে শিলিগুড়িতে। ওইসব পর্যটকদের জন্য বাসের ব্যবস্থা করল রাজ্য সরকার।

শিলিগুড়ি থেকে কলকাতা ফেরার জন্য ২ সরকারি বাসের ব্যবস্থা করেছে প্রশাসন। এনজেপি স্টেশন থেকে বাসদুটি কলকাতার উদ্দেশ্য রওনা দিয়েছে সোমবার সন্ধেয়।  যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে গাড়ি দুটির সামনে পেছনে দেওয়া হয়েছে পাইলট কার।

রাজ্য সরকারের এই উদ্যোগে খুশি পর্যটকেরা । দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রঞ্জন সরকার জানান , নিত্য যাত্রী থেকে পর্যটক সকলের পাশেই রয়েছে রাজ্য সরকার । আজ দুটো বাসের আয়োজন করা হয়েছে , রেল পরিষেবার অবস্থা যদি আগামীতে একই থাকে তাহলে এভাবেই পরিষেবা দেবে রাজ্য সরকার ।

এদিকে, প্রায় দুশো জনের একটি দল কলকাতা থেকে দার্জিলিং , গ্যাংটক ঘুরতে এসেছিলেন।  ঘরে ফেরা নিয়ে এখন তারা বেশ বিপাকে। সোমবার শিয়ালদহগামী দার্জিলিং মেইল এ টিকিট কাটা থাকলেও তা বাতিল হয়েছে । সন্তানদের নিয়ে নিরাপদে কীভাবে ঘরে ফিরবেন সেই নিয়েই উঠছে প্রশ্ন । যাত্রী সুরক্ষা থেকে রাষ্ট্রীয় সম্পত্তি নষ্ট করবার হাত থেকে বাঁচতে বন্ধ হয়েছে রেল চলাচল , কিন্তু সড়ক পথেও যে এর ব্যতিক্রম ঘটবে না তার কোন নিশ্চয়তা নেই । কাজেই পর্যটকদের চোখে মুখে আতঙ্কের ছাপ , ভয়ে কাঁদছেন তারা , চিন্তা একটাই কি করে ঘরে ফিরবেন ?

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38346225
Users Today : 1728
Users Yesterday : 2774
Views Today : 10925
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/