শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
পুলিশের ১৩৫ এসআই বদলি মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় নতুন বাজার বস্তিতে আগুন, দু’জনের অবস্থা আশঙ্কাজনক আগামীকাল থেকে নতুন যে পদ্ধতিতে মাধ্যমিকের পাঠদান শুরু ঢাকায় মালয়েশিয়ার নতুন হাইকমিশনার হাজনাহ মো. হাশিম আগামীকাল থেকে নতুন যে পদ্ধতিতে মাধ্যমিকের পাঠদান শুরু মার্কিন আদালতে হাজিরা দিলেন যুবরাজ সালমান আ.লীগ চিরদিন ক্ষমতায় থাকবে, তা আমরা বলি না: কাদের একাধিক পদে পরিবার পরিকল্পনা অধিদফতরে বিশাল নিয়োগ খানসামায় ফের ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন: আহবায়কের স্বাক্ষর জালের অভিযোগ ধর্ম, যুগে যুগে ঈদে মীলাদুন্নবী উৎসব পালিত হত্যার হুমকি দিয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণ, যুবক গ্রেফতার সাতবাড়ীয়া ক্বারি বাড়ীর উদ্যোগে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মাহফিল অনুষ্ঠিত নতুনবন্দর গ্রামের বাদশা কে মেম্বার  হিসেবে দেখতে চায় ৪নং ওয়ার্ডবাসী আত্রাইয়ে লাগামহীন সবজির দামে দিশেহারা নি¤œ আয়ের মানুষ

নোয়াখালীতে সাংবাদিকদের উপর হামলা, ক্যামেরা ছিনতাই, গাড়ি ভাঙচুর মুক্তিযোদ্ধা লাঞ্ছিত

নোয়াখালী জেলা প্রতিনিধিঃ
নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় আলোচিত নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে এবার সাংবাদিকদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও ক্যামেরা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটিয়েছে বিবস্ত্র নির্যাতন মামলায় গ্রেপ্তার ইউপি সদস্যের অনুসারীরা। এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেমও হেনস্তার শিকার হন।
সোমবার (১২ অক্টোবর) দুপুরে একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে নারীকে বিবস্ত্র করে নির্যাতন মামলায় গ্রেপ্তার স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগের অনুসারীরা এ ঘটনা ঘটিয়েছে।
খবর পেয়ে বেগমগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তবে, এ সময় কাউকে গ্রেপ্তার বা ছিনিয়ে নেওয়া ক্যামেরা উদ্ধার করতে পারেনি পুলিশ।
হামলার শিকার নিউজ ২৪ ও বাংলাদেশ প্রতিদিনের নোয়াখালী জেলা প্রতিনিধি আকবর হোসেন সোহাগ অভিযোগ করেন, দুপুর সাড়ে ১২টার দিকে তিনিসহ আরো তিন সাংবাদিক জয়কৃষ্ণপুর গ্রামে সংবাদ সংগ্রহের কাজে যান। সাংবাদিকরা সোহাগ মেম্বারের বাড়ি থেকে ফেরার সময় পথে মেম্বারের সহযোগী মিঠু, জয়নাল, আজাদ, রাসেল ও বাবুলসহ একদল যুবক তাদের মাইক্রোবাসের গতিরোধ করে। এ সময় তারা মাইক্রোবাসে ইটপাটকেল নিক্ষেপ করে এবং নিউজ ২৪ এর ক্যামেরাম্যান মেহেদি হাসান ও চ্যানেল এস এ এর জেলা প্রতিনিধি ইমাম উদ্দিন সুমনকে মারধর করে। এক পর্যায়ে তারা সাংবাদিকদের একটি ক্যামেরা ও অন্য একটি ক্যামেরার মেমোরি ছিনিয়ে নিয়ে যায়।
ঘটনার প্রত্যক্ষদর্শী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম জিএস জানান, ঘটনার সময় তিনি জয়কৃষ্ণপুর গ্রামে ছিলেন। সাংবাদিকদেরকে ওপর হামলার ঘটনায় বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাকেও নানাভাবে হেনস্তা করে। হামলাকারীরা তাকে অকথ্য ভাষায় গালি দেয় এবং গায়ে পরিহিত মুজিব কোর্ট ধরে টানা হেঁচড়া করে।
বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, জয়কৃষ্ণপুর গ্রামে সাংবাদিকদের ওপর হামলার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে যায়। তবে, এর আগেই হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, নারীকে বিবস্ত্র নির্যাতনের ঘটনায় ভুক্তভোগীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় একলাশপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগকে গত ৫ অক্টোবর গ্রেপ্তার করে পুলিশ। দুই দিনের রিমান্ড শেষে গত ৮ অক্টোবর এ মামলায় সে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। নির্যাতনের শিকার ওই নারী সোহাগ মেম্বারের কাছে বিচার চাইতে গেলে সোহাগ তাকে দেড় হাজার টাকা দিয়ে ঘটনাটি কাউকে না জানানোর পরামর্শ দেন বলে অভিযোগ ভুক্তভোগীর। তার বিরুদ্ধে এলাকায় মানুষের জায়গা দখল, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

 

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37723604
Users Today : 11007
Users Yesterday : 8809
Views Today : 34997
Who's Online : 88
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone