দেশের সংবাদ l Deshersangbad.com » পতœীতলায় গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূল হোতা জাহান আলী আটক



পতœীতলায় গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চুরি চক্রের মূল হোতা জাহান আলী আটক

৭:৩০ অপরাহ্ণ, জানু ০৮, ২০১৯ |জহির হাওলাদার

56 Views

 

শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পতœীতলায় বিএমডিএ-এর বিদ্যুৎ চালিত গভীর নলকুপের বৈদ্যুতিক মিটার চুরির সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলী ওরফে বাবুল হোসেন বাবলুকে সোমবার সন্ধ্যায় পাশ্ববর্তী সাপাহার উপজেলার মাছ বাজার এলাকা থেকে আটক করেছে পুলিশ।

এঘটনার অন্যান্য আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে মঙ্গলবার জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী। আটক জাহান আলী ওরফে বাবুল হোসেন বাবলু (৪৪) বগুড়ার আদমদিঘী বড় আখিড়া গ্রামের ছহীর উদ্দীনের ছেলে।

জানাগেছে, উপজেলার বিভিন্ন এলাকায় গত কয়েক মাসে বিএমডিএ’র বিদ্যুৎ চালিত নলকুপের প্রি-পেইড মিটার গুলো হঠাৎ করেই চুরি হতে শুরু করে। তবে চোরেরা সু-কৌশলে পরবর্তীতে ঐসব কৃষকদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দাবী করে মিটার ফেরৎ দেয়ার আশ্বাস দিলে কৃষকরা বড় অঙ্কের টাকার বিনিময়ে তাদের চুরি যাওয়া মিটার গুলো ধান ক্ষেত থেকে কেউ কেউ ফেরৎ পেয়েছে বলেও জানাগেছে। এতে করে এলাকায় কৃষকদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়। এঘটনায় উপজেলার কাঁটাবাড়ি এলাকার মৃত মোসলেম উদ্দীনের ছেলে জহুরুল ইসলাম তার মাঠের দুটি মিটার চুরি যাওয়ার ব্যাপারে বিকাশ নং সহ পতœীতলা থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং- ০২, তাং- ০১/১১/২০১৮ ইং।

ঐ মামলার প্রেক্ষিতে থানা পুলিশ ১নভেম্বর-২০১৮ রাতেই উপজেলার গাহন গ্রামের মিস্টার (৪৫) কে তার বাড়ি থেকে আটক করে। আটক মিস্টারের তথ্য অনুযায়ী পতœীতলা উপজেলা গেট সংলগ্ন একটি মেস থেকে চুরি যাওয়া সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ। এসময় জাহান আলী পালিয়ে যায়। পরবর্তীতে ৭ জানুয়ারী-২০১৯ সোমবার সন্ধ্যায় সহকারী পুলিশ সুপার পতœীতলা সার্কেল রফিকুল ইসলাম ও অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তীর নেতৃত্বে এসআই শাহাদত হোসেন সহ সঙ্গিয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাশ্ববর্তী সাপাহার উপজেলার মাছ বাজার এলাকা থেকে ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলীকে আটক করে। আটকের সময় জাহান আলীর কাছ থেকে ৬টি ডিপ টিউবয়েলের বৈদ্যুতিক মিটার, ৯টি কাঁচি, ২ প্যাকেট পলিথিন, রশি, কাগজ পত্র ও ২টি মোবাইলসেট উদ্ধার করে পুলিশ। জাহান আলীর তথ্যমতে তার অপর এক সহযোগী সাপাহার উপজেলার বাহাপুর এলাকার মৃত আঃ জব্বারের ছেলে আনিছুর রহমান (৪৫) এসময় পালিয়ে যায়।

এব্যাপারে পতœীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলী দীর্ঘদিন পলাতক ছিল। আটক জাহান আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তিনি আরো জানান, জাহান আলীর দেয়া তথ্যমতে সংঘবদ্ধ চক্রের অন্যান্য সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে এবং পলাতক আনিছুর এলাকার বিখ্যাত গরু চোর।

Spread the love

৫:৩৬ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৯

নড়াইলে দু’পক্ষের সংঘর্ষে আহত-১৫...

8 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »