বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

পবিপ্রবিতে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

 

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি\ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইউএনআরসির উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস ২০১৯ পালিত হয়েছে। গতকাল (১৫ ডিসেম্বর) রবিবার বেলা ১০টায় একাডেমিক ভবনের সামনে থেকে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মাদ আলী নেতৃত্বে এক র‌্যালি বের হয়। র‌্যালিতে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম, বিভিন্ন অনুষদের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয় এবং কৃষি অনুষদ কনফারেন্স রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মাদ আলী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. গোলাম রব্বানী আকন্দ, প্রক্টর অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী, বিএএম অনুষদের ডিন অধ্যাপক বদিউজ্জামান, ইউএনআরসির কো-অর্ডিনেটর হেইক এলিফসেন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বে নিরাপত্তাহীনতা, বিচার বহির্ভূত হত্যাকান্ড ও গুমের মত ঘটনার কারণে আজ মানবাধিকার কমিশনের যে অর্জন তা ম্লান হয়ে যাচ্ছে। এছাড়া এসব পরিস্থিতি ছাড়াও মানুষ বাক-স্বাধীনতা হারাতে বসেছে। শুধু তাই নয়, সমাজে প্রতিনিয়তই বেড়ে চলেছে নারী ও শিশু নির্যাতন। এ বিষয়ে প্রত্যেককে সচেতন হওয়ার পাশাপাশি সরকারকেও সোচ্চার হওয়া উচিৎ মর্মে বক্তারা বিশ্বের প্রতিটি মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হবে দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38319434
Users Today : 3462
Users Yesterday : 8043
Views Today : 9479
Who's Online : 41
© All rights reserved © 2011 deshersangbad.com/