শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত গাবতলীর কাগইল করুণা কান্ত স্মৃতি ফুটবল টুনামেন্ট উদ্বোধন গাইবান্ধায় আটক ঘড়িয়ালটি যমুনা নদীতে অবমুক্ত সাঁথিয়ার একমাত্র মহিলা বীর মুক্তিযোদ্ধা ভানু নেছা আর নেই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন এর সাধারণ সভা ও জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত শেখ হাসিনা সরকার ক্ষতায় থাকলে অদুর ভবিষ্যতে দেশে অনুদান নেয়ার লোক থাকবেনা ……………………খাদ্য মন্ত্রী বরিশালে মহাসড়কের পাশে গড়ে উঠছে অবৈধ স্থাপণা জেলে মুশতাকের মৃত্যুর দায় সরকারের : মোমিন মেহেদী

পর্দার আড়াল থেকে কেউ কাশ্মীরে সন্ত্রাসীদের মদদ দেয়ার চেষ্টা করছে, বললেন ভারতীয় সেনা প্রধান

ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, কাশ্মীরের পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও ‘পর্দার আড়াল’ থেকে কেউ সেখানে সন্ত্রাসবাদীদের মদদ দেওয়ার চেষ্টা করছে। জেনারেল রাওয়াত বলেন, কেন্দ্র ওই রাজ্যের বিশেষ মর্যাদাকে বাতিল করার পর থেকেই সন্ত্রাসবাদীরা অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বলে গোয়েন্দাদের হাতে তথ্য এসেছে। তার ভাষায় ‘পর্দার আড়াল থেকে কেউ কেউ জঙ্গিদের হয়ে কাজ করছে। এদের কিছু আছে পাকিস্তানে, কিছু পাকিস্তানের বাইরে এবং পাক অধিকৃত কাশ্মীরে।’ আনন্দবাজার, এনডিটিভি নিউজ।

জেনারেল রাওয়াত আরো বলেছে, তারা লাগাতার চেষ্টা চালাচ্ছে জম্মু ও কাশ্মীরের শান্ত পরিবেশকে ব্যাহত করার জন্য। তিনি বলেন, বিশেষ মর্যাদা বাতিল করার পরে, আমরা বারবার এই ধরণের তথ্য পাচ্ছি যে, সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীরা এই দেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশ করানোর জন্যেই রোববার পাকিস্তানের সেনাবাহিনী ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে গুলি চালায় বলে অভিযোগ করা হচ্ছে।

এরই মধ্যে একটি গোয়েন্দা রিপোর্ট প্রশাসনের উদ্বেগ বাড়িয়েছে। গোয়েন্দাদের দাবি, কড়া নিষেধাজ্ঞা সত্তে¡ও ৫ অগাস্টের পর থেকে কাশ্মীরে জঙ্গি ও জঙ্গিদের সমর্থকদের সঙ্গে স্যাটেলাইট ফোনে যোগাযোগ রাখছে পাকিস্তান। অগাস্ট-সেপ্টেম্বরে নিয়ন্ত্রণরেখার কাছে স্যাটেলাইট ফোনের ব্যবহার মারাত্মক হারে বেড়েছে বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র। গত ৫ অগাস্ট ৩৭০ ধারা বাতিল করার আগে ভারত সরকার জম্মু ও কাশ্মীরের মোবাইল ফোন, ল্যান্ডফোন ও ইন্টানেট সেবা বিচ্ছিনসহ বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করেছিল।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38330791
Users Today : 894
Users Yesterday : 6494
Views Today : 2349
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/