সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে নারী স্বামীর সম্পত্তি নয় যে অনিচ্ছা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে পুলিশের নিয়োগ পরীক্ষায় ব্যাপক পরিবর্তন মদ্যপ স্ত্রী মিলনে রাজি না হওয়ায় স্বামীর গোপনাঙ্গ কর্তন নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন ভাষণ দিবস আছে, কিন্তু বাস্তবায়ন নেই : মোমিন মেহেদী বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ইসলামপুরে ৭মার্চ উদযাপন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ই মার্চ-২০২১ উদ্যাপন সাঁথিয়ায় ৭ ই মার্চ পালিত আত্রাইয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন ১লক্ষ পিচ কোরআন বিতরণে অনুষ্ঠানে সাংবাদিক রাসেলকে সম্মাননা স্মারক উপহার দিলেন দেশসেরা উদ্ভাবক মিজান বাংলাদেশের সকল মাদ্রাসায় দেশসেরা উদ্ভাবক মিজান পৌছে দিবে ১লক্ষ পিচ পবিত্র আল-কোরআন রাজারহাটে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত বড়াইগ্রামে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন সাপাহারে ঐতিহাসিক ৭ই মার্চে থানা পুলিশের আনন্দ উদযাপন

পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি ,কে হবেন পৌর পিতা!

 

 

আবু হানিফ মোঃ বায়েজিদ (গাইবান্ধা জেলা প্রতিনিধি) :

নবগঠিত পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে কে হবেন নৌকার মাঝি এ নিয়ে ভোটারদের মাঝে শুরু হয়েছে নানা গুন্জন। নৌকার মাঝি যেই হোকনা কেন থেমে নেই নির্বাচনী প্রচার প্রচারনা।প্রার্থীরা দিন রাত একাকার করে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে ক্ষমতাশীন দল আওয়ামীলীগ থেকে হাফ ডজন প্রার্থী হলে ও দলীয় কর্মকান্ড ও সাধারন ভোটারদের জন সমর্থনে যে প্রার্থী এগিয়ে তিনিই হবেন নৌকার মাঝি! তিনিই হবেন পলাশবাড়ী পৌর পিতা।

পৌরমেয়র প্রার্থী হয়ে ইতিমধ্যেই প্রচার প্রচারনা চালাতে দেখা গেছে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বক্কর প্রধানকে।

প্রচারনা চালাতে দেখা যায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক, গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক এবং পৌরসভা বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লবকে।

এছাড়াও মনোনয়ন চাইবেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম বাবু। তিনি স্থানীয় সংসদ সদস্যের আস্থা ভাজন হওয়ায় তিনি দলীয় মনোনয়ন পাবেন বলে সাংবাদিকদের জানান। তবে তার পক্ষে প্রচার প্রচারনা ও চলছে রীতিমত । জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়ে তিনি নৌকা নিয়ে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হন।

পৌরনির্বাচনে অংশ গ্রহণ করবেন বলে ইতি মধ্যেই পৌর এলাকার বিভিন্ন স্থানে ব্যানার ফেষ্টুন টাঙ্গিয়ে ভোটারদের সমর্থন প্রত্যশা করছেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন। তবে এ পর্যন্ত নির্বাচন নিয়ে তাকে কোন সভা সমাবেশ কিংবা ওঠান বৈঠক করতে দেখা যায় নি।

মনোনয়ন চাইবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বাদশা। তিনি জনসমর্থনে অনেক পিছিয়ে রয়েছেন। তাকে কোন প্রচার প্রচারনা চালাতে দেখা যায় নি।

আওয়ামীলীগ থেকে দলীয় মনোয়ন চাইবেন স্বেচ্ছা সেবকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও তরুণ নেতা আব্দুল্যা হেল কাফি । প্রচারনার পাশাপাশি উঠান বৈঠক করছেন তিনি।

এছারা ও নৌকার মনোনয়ন চাইবেন সাবেক সদর ইউপি চেয়ারম্যান, সাবেক জাপা নেতা ও হাবিবুর রহমান ইসলাম। ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জাতীয় পার্টি (জাফর) গ্রুপ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডঃ টিআই এম ফজলে রাব্বি চৌধুরীর মৃত্যুর পর তিনি বর্তমান সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকারের সাথে নির্বাচনী সভা সমাবেশে অংশ করেন।

তবে তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগদান করেন নি বলে বিস্বস্ত সুত্রে জানা যায়।আওয়ামীলীগে তার মনোনয়ন অনেকটা অনিশ্চিত বলে মনে করেন দলীয় নেতাকর্মীরা।

 

তা ছাড়াও বিএনপি থেকে আবুল কালাম আজাদ একক প্রাথি ও জামাত থেকে গোলাম আজম আর নামও শুনা যাচ্ছে। কিন্ত গোলাম আযমকে এখনও কোন প্রচারণায় দেখা যায়নি।

সাধারন জনগণ একটি সুষ্ঠ নির্বাচন আশা করছে, যাতে করে তারা নিরর্ভয়ে এবং পছন্দের প্রার্থীকে তাদের ভোট দিতে পারেন।

সাধারাণ ভোটাররা বলছে যেই পলাশবাড়ীর প্রথম মেয়র হোক না কেনও, সে যেনও জনগণের কথা চিন্তা করে সাধারাণ মানুষের জন্য কিছু করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38368941
Users Today : 563
Users Yesterday : 2978
Views Today : 1677
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/