শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ দেশের রাষ্ট্রদূতের গভীর উদ্বেগ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত: তথ্যমন্ত্রী গাইবান্ধায় প্রেমের কারণে কিশোরীকে গলা কেটে হত্যা কুড়িগ্রামে পাকা সড়ক নির্মানের দাবিতে মানববন্ধন কুয়েতে সাজাপ্রাপ্ত পাপুলের এমপি পদ শূন্য: লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনী হাওয়া লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন চট্টগ্রামে পাঁচ ভাই-বোনের একই দিনে বিয়ে মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

পানিরগতি মুখবন্ধ করায় ৩০বিঘাজমি অনাবাদি মাজবাড়ী খাঁরদিঘীতে অবৈধভাবে মাছ চাষ দুরচিন্তায় কৃষক \ আবেদনেও প্রতিকার নেই

VLUU L100, M100 / Samsung L100, M100

বগুড়া জেলা সংবাদদাতাঃ বগুড়ার গাবতলী নশিপুরের মাজবাড়ী খাঁরদিঘীতে পানি নিস্কাশনের গতি মুখ বন্ধ করে অবৈধভাবে মাছ চাষ করছে প্রতিপক্ষ উজ্জল। প্রতিকার চেয়ে গ্রামের কৃষকরা জেলা প্রশাসক (সার্বিক) ও পুলিশ সুপার বরাবরে অভিযোগ দায়ের করেছে।
অভিযোগ সূত্র জানায়, মাজবাড়ী গ্রামের কৃষকরা দূীর্ঘদিন যাবত খাঁরদিঘীতে ধান চাষাবাদ করে আসছিল। কৃষকের ফসল উৎপাদন বাড়াতে পানি নিস্কাশনের জন্য ইতিমধ্যে সেখানে বি.এ.ডি.সি এর বৃহত্তর বগুড়া ও দিনাজপুর জেলা ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ‘ভূর্গবস্থ পাইপের মাধ্যমে জলাবদ্ধতা দূরীকরণ’ একটি সেচ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। কিন্তু বাগবাড়ী গ্রামের মৃত জহুরুল হোসেনের পুত্র উজ্জল হোসেন মাজবাড়ী খাঁরদিঘীতে অবৈধভাবে মাছ চাষ করতে প্রায় ৩শ বিঘাজমির পানি নিস্কাশনের (পাইপের) গতিমুখ বন্ধ করে দেয়। ফলে কৃষকের ৩০বিঘাজমিতে রোপা আমন ধান চাষ অনিশ্চিত হয়ে পড়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। দুরচিন্তায় দিন কাঁটছে তাদের। এরপর কৃষকরা উজ্জল’কে বিষয়টি বলতে গেলে তিনি নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। ফলে আজও কৃষকরা রোপা আমন ধান চাষ করতে পারেনি। ফলে কৃষকরা অপূরনীয় ক্ষতির সম্মুখিন হচ্ছে। এরপর ওই গ্রামের কৃষক ছাইদুল ইসলাম’সহ ১৯জন স্বাক্ষরিত পৃর্থক ২টি অভিযোগ জেলা প্রশাসক (সার্বিক) ও পুলিশ সুপার বরাবরে দায়ের করা হয়। অভিযোগটি তদন্ত করতে (ই-নথির স্মারক-৪৭) গাবতলী ইউএনও কে প্রেরন করা হয়েছে।
গাবতলী ইউএনও মোছাঃ রওনক জাহান জানান, এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করা হবে।
বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্জ মুসা মিয়া জানান, অভিযোগের ভিক্তিতে কাগজপত্র যাচাই করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান, প্রতিপক্ষ উজ্জল পানি নিস্কাশনের গতিমুখে যদি বাঁধা সৃষ্টি না করতো তবে জমির পানি দ্রুত নেমে শুকিয়ে যেত। ফলে কৃষকরা সময়মত তাদের ফসল চাষ করতে পারতো। ফসল উৎপাদন বাড়তো এবং আয়ও হতো।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38332337
Users Today : 2440
Users Yesterday : 6494
Views Today : 7493
Who's Online : 42
© All rights reserved © 2011 deshersangbad.com/