শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

শিরোনাম :
পাঁচ উপায়ে দূর করুন বিরক্তিকর ব্রণ ডালিমের ১০ আশ্চর্য গুণ যুক্তরাষ্ট্র প্রতিবছরে একশত বিলিয়ন মার্কিন ডলারের জলবায়ু তহবিল করবে বাসাভাড়া নিতে বাড়িওয়ালাকে নকল স্বামী দেখালেন প্রভা! প্রথম দিনেই ব্যাপক সাড়া ফেলেছে ‘মহব্বত’ সংকটে করোনা রোগীরা হাসপাতালগুলোতে ঘুরেও মিলছে না শয্যা অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা ব্রিটেনের রানি ও প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি টিকা প্রতিরোধী ভয়ঙ্কর ভাইরাসের উৎপত্তিস্থল হবে বাংলাদেশ! লকডাউনে পোশাক কারখানা বন্ধ কিনা, জানা যাবে কাল বাংলাদেশে করোনা মৃত্যুতে রেকর্ড, কমেছে শনাক্ত করোনায় আক্রান্ত দুদকের ২১ কর্মকর্তা-কর্মচারী লকডাউনের আগের দু‍‍`দিন নিয়ে ধোঁয়াশা, যা বললেন প্রতিমন্ত্রী রাজারহাটে ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন প্রজাতন্ত্র দিবসকে রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে হবে ………আ স ম‌ রব

পুলিশ, র‌্যাবকে ব্যবহার করা হয়েছে ড্রাগ ডিলারের বডিগার্ড হিসেবে!

গত ৪৮ ঘণ্টায় বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যম গরম করে রেখেছে নেটফ্লিক্সের একটি সিনেমা, এক্সট্রাকশন। এই সিনেমায় বাংলা ভুল উচ্চারণ থেকে শুরু করে বাংলাদেশকে নেতিবাচক ভাবে বিশ্বের কাছে উপস্থাপন করা পর্যন্ত সব কিছু নিয়েই তুমুল সমালোচনা করছেন সিনেমাপ্রেমীরা।

ছবিটি মূলত প্রযোজনা করেছেন হলিউডের জনপ্রিয় দুই ভাই, এন্টনি রুশো আর জো রুশো। অভিনেতা ক্রিস হেমসওর্থ নিজেও এই ছবির অন্যতম প্রযোজক। আর পরিচালক স্যামও এই ছবিতে দেখা দিয়েছেন অভিনয়শিল্পী হিসেবে।

কিন্তু এই সিনেমায় দর্শকদের সবচেয়ে বেশী হতাশ করেছে বাংলাদেশের সম্মানিত আর্মি, পুলিশ ও র‍্যাব বাহিনীকে সন্ত্রাসীদের সহযোগী হিসেবে দেখিয়ে। এককথায় বাংলাদেশ আর্মি, পুলিশ, র‍্যাবের গৌরবান্বিত ইউনিফর্মের সম্ভ্রমহানী করা হয়েছে এই মুভিতে।

মূলত ছবিটিতে, পুলিশের পাশাপাশি বাংলাদেশের এলিট ফোর্স বলে যে ফোর্সটাকে দেখানো হয়েছে সেটা যে র‌্যাবকে বলা হয়েছে, এটা অস্বীকার করার নয়। পুলিশ, র‌্যাব আর আর্মিকেও ব্যবহার করা হয়েছে একটা ড্রাগ ডিলারের বডিগার্ড হিসেবে। এমন কিছু কি কখনো বাংলাদেশে কেউ দেখেছে?

রুশো ব্রাদারদের এমন তথ্য কে দিয়েছে? ওরা একটি দেশের আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে এমনটা দেখাতে পারে না।

অনেকেই মনে করছে ভারতের বিশাল বাজার ধরার জন্য এ সিনেমাটি ছাড়া হয়েছে।

তবে এমন কিছু চলচ্চিত্রে দেখানোর আগে গল্পকার বা পরিচালকের হয়তো জানা ছিলো না, বাংলাদেশের প্যারাকমান্ডো ব্যাটালিয়ন তের মিনিটে টেরোরিস্টদের নিস্ক্রিয় করেছিল। আফ্রিকার দেশগুলোতে মোতায়েন করা স্পেশাল ফোর্সের ব্যাটালিয়ন হরদম সফল অপারেশনে যায় তারা। ক্যাজুয়ালিটি রেট আমাদের অনেক কম।

বাংলাদেশের অন্য দুই বাহিনী, এয়ার ফোর্স ও নেভি, জাতিসংঘ মিশনে অনেক সুনাম অর্জন করেছে। পুরো সাউথ এশিয়ার ভেতরে একমাত্র বাংলাদেশ নেভিরই দুইটি যুদ্ধজাহাজ আন্তর্জাতিক টাস্কফোর্সের আন্ডারে লেবাননের সমূদ্রসীমা পাহারা দিয়ে যাচ্ছে।

এসব জায়গায় বোঝা যায়, আমাদের প্যারামিলিটারি ফোর্স আর আর্মড ফোর্সেস কতটা দক্ষ আর দায়িত্বশীল।

ব্রেকিংনিউজ

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38440346
Users Today : 1392
Users Yesterday : 1410
Views Today : 11967
Who's Online : 35
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone