বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
মেয়েটা কী সত্যি খারাপ?আমার চোখ দুটো আমি সরাতে পারছিলাম না অপরাধী ভাব যেনো, এক খুনের মামলার আসামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ১৭ মে পর্যন্ত স্থগিত খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই প্রতি কিলোমিটারে বাস ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা নির্ধারণ গেইল-রশিদ খানরা ফিরে গেলেন, অর্থের লোভে সেরা অলরাউন্ডার সাকিব এবার প্রযোজকের বাড়িতে দেখা গেলো বুবলিকে, কারণটা কি মাসুদ রানা সিনেমার নায়িকা কে এই সুন্দরী? জামালপুরে চাঁদাবাজির মামলায় কলেজ অধ্যক্ষ জেল হাজতে আমার বউয়ের দিকে আঙুল তুললে মেনে নেবো না: নাসির মুজিববর্ষে বৃক্ষরোপণের কথা বলে ‘বনবন্ধু’ ইকবালের কোটি টাকার প্রতারণা পটুয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন’ অনুষ্ঠিত।  দেশ বরেণ্য অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র শোক ২৪ ফেব্রুয়ারী ২০২১ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন: ৫টি লক্ষ্য ঘোষণা স্বাধীনতার ঘোষণাপত্র রাষ্ট্রবিনির্মাণের স্মারক: ১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করতে হবে সবুজ আন্দোলন উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন ৪ বিশিষ্ট নাগরিক

পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে হরতাল সফল করুন। – আদর্শ নাগরিক আন্দোলন

 

পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার (২১নভেম্বর’১৯) সারাদেশে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে আদর্শ নাগরিক আন্দোলন। সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন- সারাদেশে একযোগে পেঁয়াজের ডাবল সেঞ্চুরী, চাল-ডাল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধির ফলে সাধারণ জনগণের যখন মরার উপর খড়ার গাঁ, তখন দেশের প্রধান বিরোধী দলগুলোর নিরব ভ‚মিকা দেখে আদর্শ নাগরিক আন্দোলনের সদস্যরা নিরব থাকতে পারেনি বিদায় হরতালের ন্যায় কর্মসূচি দিতে বাধ্য হয়। তিনি বলেন, বাণিজ্যমন্ত্রীর অবহেলার কারণেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হচ্ছে। এইভাবে একটি দেশ চলতে পারেনা। তাই দ্রæত তার পদত্যাগ এবং অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি আরো বলেন- আদর্শ নাগরিক আন্দোলন কোন ব্যক্তি বা গোষ্ঠিকে খুশি করার জন্য এই কর্মসূচি ঘেষণা করেনি। কোন দল বা গোষ্ঠির সাথেও আমাদের সম্পৃক্ততা নেই। আমরা দেশের একঝাঁক তরুণ ও সচেতন নাগরিক দেশের সাধারণ জনগণের মৌলিক অধিকার আদায়ের জন্য এই কর্মসূচি ঘেষণা করেছি। আমরা আশাকরি আমাদের সংগঠনের নেতৃবৃন্দ সহ দল-মত-জাতি-ধর্ম-বর্ণ নির্রিশেষে সকলের স্বস্ত: স্ফুর্ত ভাবে বৃহস্পতিবারের অর্ধদিবস হরতাল সফল করবেন।

আজ রবিবার বিকালে রাজধানীর তোপখানাস্থ শিশুকল্যাণ পরিষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান এই আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি এস.এম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন, সিনিয়র যুগ্ম- সাধারণ সম্পাদক এস.এম কামাল উদ্দিন ইসমাইল, যুগ্ম- সাধারণ সম্পাদক এম. সাইফুল ইসলাম মজুমদার প্রমূখ।

সংবাদ সম্মেলনে এডভোকেট মো. আল-আমিন বলেন- বিশে^র ইতিহাসে এই প্রথম পেঁয়াজের মূল্য ডাবল সেঞ্চুরী অতিক্রম করে ত্রিদশ সেঞ্চুরী অতিক্রম করেছে। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যেরও লাগামহীন মূল্যবৃদ্ধি অতিতের রেকট ভঙ্গ হয়েছে। আমরা আশাকরি দ্রæত সময়ের মধ্যে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি স্থিতিশীল হয়ে যাবে। যদি না হয় তাহলে আমরা আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে অর্ধদিবস হরতাল সফলের লক্ষ্যে নিম্নবর্ণিত কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন। কর্মসূচির মধ্যে রয়েছে- হরতালের সমর্থনে সোমবার বিকাল ৩টায় রাজধানীর পল্টনসহ সারাদেশে বিক্ষোভ, মঙ্গলবার ও বুধবার সন্ধ্যায় রাজধানীসহ সারাদেশে মশাল মিছিল অনুষ্ঠিত হবে।

বি.দ্র: গত ১৬ নভেম্বর’১৯, শনিবার সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। এসময় তারা সংগঠনের সকল সদস্য সহ দেশবাসীকে শান্তিপূর্ণ ভাবে এই অর্ধদিবস হরতাল সফল করে স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ করার আহবান জানান।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38320510
Users Today : 1060
Users Yesterday : 3479
Views Today : 2689
Who's Online : 36
© All rights reserved © 2011 deshersangbad.com/