শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
কুঁড়িপাড়ায় মসজিদ কমিটি নিয়ে উত্তেজনা পুলিশের উপস্থিতিতে হাতাহাতি শারীরিক মিলন নিয়ে ১৫টা অজানা সত্যি তথ্য জেনে নিন নারীকে কাম উত্তেজিত ও দীর্ঘ সময় মিলনের সহজ উপায় দুই বিশ্ববিদ্যালয়ে ভিসির দায়িত্বে রেজিস্ট্রার, ক্ষোভ-বিক্ষোভ অসন্তোষ শেখ ফজলুল হক মনি: যুব রাজনীতির স্থপতি এএসপিআই প্রতিবেদন মুসলিম নিধনে বেপরোয়া চীন বিতর্কিত কৃষি বিলের প্রতিবাদ ভারতজুড়ে কৃষকদের বিক্ষোভ ফের উত্তপ্ত মালয়েশিয়া, সরকার পরিবর্তনের ইঙ্গিত ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণা মামলা সাত দেশে বাংলাদেশি কর্মীদের চাহিদা বেশি দুমকিতে পল্লীবিদ্যু গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন বুড়িগোয়লিনি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এ্যাড জহুরুল হায়দারকে ফুলেল শুভেচ্ছা বিসিকের প্রাচীর নির্মানেও নিম্নমানের ইট-বালি তানোরে খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে দুদুকের মামলা আখতারুজ্জামান চৌধুরী বাবু যুব পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার ২১ সদস্য কমিটি অনুমোদন

প্রতিবছরের ন্যায় এবারও ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের মহতি উদ্যোগে গরীব ও দুঃস্থদের মাঝে কুরবানীর মাংস ও নগদ টাকা বিতরণ

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ
ঝিনাইদহে জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে প্রতিবছরের ন্যায় ভয়াবহ মহামারি করোনাকালীন সময়েও পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে সমাজের অবহেলিত গরীব ও দুঃস্থ মানুষের জন্য সম্পুর্ণ নিজস্ব অর্থায়নে প্রায় ৩০ হাজার কার্ডধারী মানুষের মাঝে জনপ্রতি ২কেজি করে গরুর মাংস ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। বিতরণ কার্যক্রম চলবে ঈদুল আযহার পরের দিন হতে তিন দিন পর্যন্ত। এছাড়া এলাকার সমস্ত এতিম খানায় কোরবানীর গরু ও ছাগলের চামড়া বিতরন করা হয়। তাছাড়া জেলার গিলাবাড়িয়া, হাকিমপুর, ভেন্নাতলা, খাজুরা গ্রাম, ছোট-কামারকুন্ডু, মথুরাপুরসহ ৬টি গ্রামে জাহেদী ফাউন্ডেশনের কোরবানির মাংস ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর আয়োজনে ২রা আগষ্ট রবিবার সকালে ঝিনাইদহের পঞ্চগ্রাম মুক্তিযোদ্ধা দাখিল মাদ্রসা প্রাঙ্গনে মাংস ও নগদ টাকা বিতরণ কর্মসূচী (কোরবানীর মাংস) উদ্বোধন করা হয়। জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল এর পক্ষ থেকে কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য শেষে গরীব ও দুঃস্থ মানুষের মাঝে মাংস ও নগদ টাকা বিতরণ করা শুরু হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনুস আলী, রবিউল মাষ্টার, মনির হোসেন, সাবু মিয়া, ইছাহাক আলী বিশ্বাস, আব্দুল বাড়ি মেম্বর, গনজের আলী খাঁ, ফজলু বিশ্বাস, নজরুল ইসলাম, মসলেম উদ্দিন বিশ্বাস, আ:ছাত্তার খাঁসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। আগে থেকেই ঝিনাইদহের বিভিন্ন গ্রাম ও মহল্লায় অরাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে প্রকৃত গরীবদের তালিকা তৈরি করে তাদের মাঝে কার্ড দেয়া হয়েছিল। করোনা কালীন সময়ে সামাজিক দুরত্ব বজায় রেখে রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পুরুষ ও মহিলারা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী গ্রহণ করে। এদিকে এক সাথে প্রায় ৩০ হাজার মানুষের মাঝে জনপ্রতি ২ কেজি করে গরুর মাংস ও প্রত্যেকে নগদ টাকা পেয়ে সবাই খুবই খুশী।

ভয়াবহ মহামারি করোনাকালে গরীব ও অসহায় মানুষের জন্য সরকার ও বিভিন্ন দাতা সংস্থার দেয়া কোটি কোটি টাকা এবং চাল গম যখন এক শ্রেণীর মানুষ হরিলুট করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত তখন নিজের অর্থে এমন একটি মহতী উদ্যোগ নেয়ায় জেলা জুড়ে সুশিল সমাজ বিভিন্ন শ্রেনী প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক সাড়া পড়েছে। জাহেদী ফাউন্ডেশনের পক্ষে তবিবুর রহমান লাবু সাংবাদিদের জানান, ঝিনাইদহ জেলায় প্রতিবছরের ন্যায় এবারও প্রায় ৩০ হাজার গরীব ও দুঃস্থদের মাঝে ২ কেজি করে মাংশ ও নগদ টাকা প্রদাণ করা হবে। ঈদুল আযাহার পরের ৩ দিন পর্যন্ত প্রায় তিন শত কোরবানি দেওয়া গরুর মাংস বিতরন করা হবে। মাংশ ও নগদ টাকা নিতে আসা পুরুষ ও মহিলারা জানান, মহুল সাহেব শুধু দুঃস্থদের মধ্যে প্রতি কুরবানীর মাংস বিতরন করেন তা নয়, বহুদিন ধরে মহুল সাহেব মেডিকেল ক্যাম্প স্থাপন করে অসুস্থ ব্যক্তিকে বিনামূল্যে চিকিৎসা, ঔষধ বিতরন, রোজা, ঈদ ও বিভিন্ন সময় অসহায় ব্যক্তিদের দান সহ আর্থিক সেবা করে থাকেন।

জাহেদী ফাউন্ডেশনের পক্ষে ইউনুস আলী সাংবাদিকদের জানায়, শুধু গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে। এ বিষয়ে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল মুঠোফোনে সাংবাদিকদের বলেন, শুধু ঝিনাইদহ পৌর এলাকা নয়, জেলার কালীগঞ্জ, শৈলকুপা, হরিণাকুন্ডু. কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় এবং দেশের ৫জেলায় এক যোগে এই খাদ্য বিতরণ করা হয়। শুধুমাত্র মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37491703
Users Today : 5732
Users Yesterday : 6154
Views Today : 15938
Who's Online : 64
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone